বাংলা নিউজ > ঘরে বাইরে > Punjab: পাতিয়ালায় সংঘর্ষের ঘটনায় মূল চক্রীকে গ্রেফতার পুলিশের
পাতিয়ালায় ঘটনার অকুস্থলে পুলিশি প্রহরা (HT_PRINT)
পাতিয়ালায় ঘটনার অকুস্থলে পুলিশি প্রহরা (HT_PRINT)

Punjab: পাতিয়ালায় সংঘর্ষের ঘটনায় মূল চক্রীকে গ্রেফতার পুলিশের

  • এই ঘটনার পর কড়া পদক্ষেপ নিয়েছে পঞ্জাবের ভগবন্ত মান প্রশাসন। যারাই এই ঘটনার সঙ্গে যুক্ত তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। গত শনিবার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, পাতিয়ালায় পরিস্থিতি এখন শান্তিপূর্ণই আছে।

পাতিয়ালায় সংঘর্ষের ঘটনায় মূল চক্রীকে গ্রেফতার করল পুলিশ। শিখ সংগঠনের নেতা বারজিন্দার সিং পারওয়ানাকে গ্রেফতার করল পুলিশ। সংঘর্ষের ২ দিনের মাথায় রবিবার এই ঘটনার মূল চক্রীকে পাকড়াও করল পুলিশ। এর আগে বারজিন্দারের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় উস্কানিমূলক মন্তব্য করার অভিযোগ উঠেছে।

পুলিশ সূত্রে খবর, স্বঘোষিত শিখ ধর্মগুরু বারজিন্দার সিং পারওয়ানাকে মোহালি থেকে গ্রেফতার করা হয়েছে। পাতিয়ালায় সংঘর্ষের ঘটনা ঘটানোর পিছনে তাঁর হাত রয়েছে বলে পুলিশ মনে করছে। তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, দামদামি তাকশাল রাজপুরা নামে সংগঠনের প্রধান বারজিন্দর সিং পারওয়ানা এর আগে ১৯৮৪ সালে দাঙ্গার সময়ে ও ইউএপিএ আইন কার্যকরের বিরুদ্ধে নিজের অভিমত পোষণ করেছিলেন। এখনও প্রযন্ত এই ঘটনায় ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার পর্যন্ত পুলিশের তরফে শিবসেনা নেতা হরিশ সিংলা সহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছিল। এই সিংলা অতীতে খালিস্তান বিরোধী আন্দোলনকে নেতৃত্ব দিয়েছিলেন। শিবসেনা প্রতিষ্ঠতা বাল ঠাকরের সমর্থক হিসাবে নিজেকে দাবি করেছিলেন সিংলা।

এই ঘটনার পর কড়া পদক্ষেপ করেছে পঞ্জাবের ভগবন্ত মান প্রশাসন। যারাই এই ঘটনার সঙ্গে যুক্ত তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। গত শনিবার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, পাতিয়ালায় পরিস্থিতি এখন শান্তিপূর্ণই আছে। প্রশাসনের তরফে জানানো হয়েছিল, শুক্রবার সংঘর্ষের ঘটনার পর থেকে শনিবার সকাল পর্যন্ত কার্ফু জারি করা হয়েছিল। পাশাপাশি নেট পরিষেবাও কয়েক ঘণ্টা বন্ধ রাখা হয়েছিল। ঘটনার পর থেকে নিরাপত্তাব্যবস্থা আটোসাঁটো করা হয়েছে। উল্লেখ্য, শুক্রবার পাতিয়ালায় মিছিল যখন কালী মন্দিরের দিকে যাচ্ছিল, তখন সংঘর্ষের ঘটনাটি ঘটে।

বন্ধ করুন