বাংলা নিউজ > ঘরে বাইরে > JNU–তে ছাত্রীকে অপহরণের চেষ্টা, রাত দশটার পর বাইরের গাড়ি নিষিদ্ধ

JNU–তে ছাত্রীকে অপহরণের চেষ্টা, রাত দশটার পর বাইরের গাড়ি নিষিদ্ধ

জহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের গেটে পুলিশের ব্যারিকেড।  (HT PHOTO) (HT_PRINT)

বুধবার বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে জানানো হয়েছে, রাতের বেলায় বহিরাগতদের গাড়ি ঢুকে আইন-শৃঙ্খলার সমস্যা তৈরি করেছে। সেই ঘটনার কথা মাথায় রেখে রাত ১০টার পরে যানবাহন প্রবেশের ক্ষেত্রে বিধি নিষেধ জারি করা হয়েছে। 

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) ক্যাম্পাসে ঢুকে দুই ছাত্রীর শ্লীলতাহানি এবং অপহরণের চেষ্টা ঘটনায় একজনকে গ্রেফতার করল পুলিশ। এই ঘটনায় মোট পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। এদিকে, এই ঘটনার পরে ক্যাম্পাসের পড়ুয়াদের নিরাপত্তার কথা মাথায় রেখে বিশেষ পদক্ষেপ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত ক্যাম্পাসের ভিতরে বাইরের কোনও যানবাহন প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে জানানো হয়েছে, রাতের বেলায় বহিরাগতদের গাড়ি ঢুকে আইন-শৃঙ্খলার সমস্যা তৈরি করেছে। সেই ঘটনার কথা মাথায় রেখে রাত ১০টার পরে যানবাহন প্রবেশের ক্ষেত্রে বিধি নিষেধ জারি করা হয়েছে। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ক্যাম্পাসের সময় প্রবেশের সময় পরিচয় পত্র দেখাতে হবে।

উল্লেখ্য, মঙ্গলবার রাতে একটি গাড়ি ক্যাম্পাসের ভিতরে প্রবেশ করে। তারপরে গাড়িতে থাকা কিছু মদ্যপ লোক ক্যাম্পাসে প্রবেশ করে এবং দুই ছাত্রীকে অপহরণ করার চেষ্টা করেছিল। মঙ্গলবার রাতে এই ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে পুলিশ দুটি মামলা দায়ের করেছে। একটি শারীরিক নির্যাতন সংক্রান্ত এবং আরেকটি শ্লীলতাহানি ও অপহরণের চেষ্টার অভিযোগ। এর ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করেছে বলে ডেপুটি কমিশনার অফ পুলিশ (দক্ষিণ-পশ্চিম) মনোজ সি বলেছেন। এই ঘটনার পরে তদন্তে নেমে পুলিশ একজনকে গ্রেফতার করেছে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ওই যুবককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে ধৃত যুবকের নাম অভিষেক। ওই যুবক গাড়িতেই ছিল। সিসিটিভি ফুটেজে তাকে দেখা গিয়েছে। অভিযুক্ত ওই বিশ্ববিদ্যালয়ের ছাত্র নয় বলে জানিয়েছে পুলিশ। বাকিদের খোঁজ করছে পুলিশ।

দেশের অন্যতম প্রথম সারির বিশ্ববিদ্যালয় হল জহরলাল বিশ্ববিদ্যালয়। তবে এই বিশ্ববিদ্যালয় এমন ঘটনার পরে মহিলাদের নিরাপত্তা নিয়ে উঠেছিল প্রশ্ন। এই ঘটনায় জহরলাল নেহেরু কর্তৃপক্ষের বিরুদ্ধে তীব্র নিন্দার ঝড় উঠে। ঘটনার পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, এনিয়ে পুলিশের কাছে অভিযোগ দায়ের হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন তদন্তে পুলিশকে সব রকম ভাবে সাহায্য করছে। এছাড়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

সুপ্রিম কোর্টের নির্দের পরই শহর ও সেন্টার ধরে ধরে NEET UG-র ফল প্রকাশ NTA-র কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে? শীর্ষ নেতৃত্বের শিলমোহর নিয়ে বসেছিলেন মসনদে, কালনার সেই পুরপ্রধানকে শোকজ করল TMC

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.