বাড়ি > ঘরে বাইরে > CAA বিরোধী বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে উত্তপ্ত উত্তর প্রদেশের আলিগড়
আলিগড়ে RAF-কে লক্ষ্য করে বিক্ষোভকারীদের ইটবৃষ্টির কিছুক্ষণ পর।
আলিগড়ে RAF-কে লক্ষ্য করে বিক্ষোভকারীদের ইটবৃষ্টির কিছুক্ষণ পর।

CAA বিরোধী বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে উত্তপ্ত উত্তর প্রদেশের আলিগড়

শুক্রবার আলিগড়ে বৃষ্টি হচ্ছিল। বৃষ্টি থেকে বাঁচতে আন্দোলনকারীরা পুলিশের কাছে সামিয়ানা টাঙানোর অনুমতি চায় বলে দাবি। কিন্তু অনুমতি দেয়নি পুলিশ।

CAA বিরোধী আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ছড়াল উত্তর প্রদেশের আলিগড়ে। বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়ে বলে অভিযোগ। এর পরই ব্যাপক লাঠি চালায় পুলিশ। পালটা পুলিশের গাড়ি ভাঙচুর করে আন্দোলনকারীরা। সংঘর্ষে ২ পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোতায়েন করা হয়েছে RAF.

শুক্রবার আলিগড়ে বৃষ্টি হচ্ছিল। বৃষ্টি থেকে বাঁচতে আন্দোলনকারীরা পুলিশের কাছে সামিয়ানা টাঙানোর অনুমতি চায় বলে দাবি। কিন্তু অনুমতি দেয়নি পুলিশ। এতেই উত্তেজনা ছড়ায়। আলিগড়ের উপরকোট এলাকায় পুলিশকে লক্ষ্য করে ইট ছুড়তে থাকে বিক্ষোভকারীরা। পালটা লাঠি চালায় পুলিশ। উত্তেজনা রুখতে শহরে ৬ ঘণ্টার জন্য ইন্টারনেট বন্ধ রেখেছে প্রশাসন।

ওদিকে দিল্লির জাফরাবাদে CAA বিরোধী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষে ব্যাপক উত্তেজনা ছড়ায়। CAA বিরোধী বিক্ষোভকারীরা এই আইনের সমর্থকদের লক্ষ্য করে ইট ছোড়ে বলে অভিযোগ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যাপক লাঠি চালায় পুলিশ। এলাকায় আধা সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে।

শুক্রবার জাফরাবাদ মেট্রোর স্টেশনের নীচে রাস্তা আটকে CAA-র বিরোধিতায় বিক্ষোভ দেখাতে থাকেন কয়েক শো মহিলা। সকালে সেখানে গিয়ে পালটা বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি নেতা কপিল মিশ্র। এতেই চড়তে শুরু করে উত্তেজনার পারদ। বিকেলে সেখানে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।


বন্ধ করুন