বাংলা নিউজ > ঘরে বাইরে > আইন সবার জন্য সমান, ছত্তিশগড়ে মুখ্যমন্ত্রী বাঘেলের বিরুদ্ধে FIR দায়ের পুলিশের!
ভূপেশ বাঘেল (ছবি সৌজন্যে এএনআই) (Prateek Kumar)

আইন সবার জন্য সমান, ছত্তিশগড়ে মুখ্যমন্ত্রী বাঘেলের বিরুদ্ধে FIR দায়ের পুলিশের!

  • ব্রাহ্মণদের বয়কট করতে বলে উস্কানিমূলক বক্তব্য পেশ করেছিলেন বলে অভিযোগ ওঠে ভূপেশ বাঘেলের বাবা নন্দ কুমার বাঘেলের বিরুদ্ধে।

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের বিরুদ্ধে এফআইআর দায়ের করল সেরাজ্যের পুলিশ। কয়েকদিন আগে ব্রাহ্মণদের বয়কট করতে বলে উস্কানিমূলক বক্তব্য পেশ করেছিলেন বলে অভিযোগ ওঠে ভূপেশ বাঘেলের বাবা নন্দ কুমার বাঘেলের বিরুদ্ধে। তা নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক। এই আবহে পুলিশের কাছে দায়ের হয় অভিযোগ। এই ঘটনা প্রসঙ্গে ভূপেশ বাঘেল জানিয়েছেন, আইন সবার জন্য সমান। কেই আইনের ঊর্ধ্বে নয়।

এর আগে নন্দ কুমার বাঘেল বলেছিলেন, 'আমি দেশের সমস্ত গ্রামবাসীদের উদ্দেশ্যে বলছি, যাতে তাঁধের গ্রামে কোনও ব্রাহ্মণকে তাঁরা ঢুকতে না দেন। আমি সমস্ত সম্প্রদায়ের সঙ্গেই কথা বলব, যাতে তারা ব্রাহ্মণদের বয়কট করেন। ব্রাহ্মণদের ফের নদীর তীরেই ফেরত পাঠাতে হবে।' এই মন্তব্যের পরই অভিযোগ ওঠে, নন্দ কুমার উসকানি দিচ্ছেন যা থেকে সাম্প্রদায়িক হিংসা ছড়াতে পারে এবং সামাজিক সম্প্রীতি নষ্ট হতে পারে।

এরপরই রায়পুরের এক পুলিশ স্টেশনে নন্দ বাঘেলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩-এ এবং ৫০৫-এ ধারায় অভিযোগ দায়ের করা হয়। উল্লেখ্য, এর আগেও ভূপেশ বাঘেলের বাবার বিরুদ্ধে মামলা হয়েছে। এর আগে অবমাননামূলক মন্তব্য করার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। এদিকে এই অভিযোগ দায়ের করার প্রেক্ষিতে ভূপেশ বাঘেল বলেন, 'আমি বাবাকে খুবই সম্মান করি। তবে মুখ্যমন্ত্রী হিসাবে আমি কাউকেই সামাজিক সম্প্রীতি নষ্ট করতে দিতে পারি না। সে যদি আমার ৮৬ বছর বয়সী বাবা হয়, তিনিও আইনের উর্ধ্বে নন।' পাশাপাশি তিনি জানান, ওনার বাবার সঙ্গে তাঁর রাজনৈতিক বিশ্বাস ও মতাদর্শ সম্পূর্ণ আলাদা।

ভূপেশ বলেন, 'ছত্তিশগড় সরকার সকল ধর্ম, জাতিকে সমান ভাবে সম্মান করে। আমার বাবা যেই মন্তব্য করেছেন, তাতে রাজ্যের সামাজিক সম্প্রীতি নষ্ট হতে পারে। আমিও ওনার মন্তব্যে দুঃখিত। এহেন কাজের জন্য কাউকে রেয়াত করতে পারি না আমরা।'

 

বন্ধ করুন