বাংলা নিউজ > ঘরে বাইরে > ভুয়ো TET সার্টিফিকেট জমা দিয়ে শিক্ষকতার চাকরি! ৩৬জন শিক্ষকের বিরুদ্ধে তদন্তে CID
অসমে ৩৬জন শিক্ষকের বিরুদ্ধে মামলা সিআইডির(প্রতীকী ছবি) (PTI)
অসমে ৩৬জন শিক্ষকের বিরুদ্ধে মামলা সিআইডির(প্রতীকী ছবি) (PTI)

ভুয়ো TET সার্টিফিকেট জমা দিয়ে শিক্ষকতার চাকরি! ৩৬জন শিক্ষকের বিরুদ্ধে তদন্তে CID

  • ফৌজদারি ষড়যন্ত্র, চিটিং করার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। বোরোল্যান্ড টেরিটোরিয়াল রিজিয়নে চাকরি পেয়েছেন তারা।

ভুয়ো সার্টিফিকেট দেখিয়ে সরকারি স্কুলে শিক্ষকতার চাকরি  পাওয়ার অভিযোগ। একজন, দুজন নয়, অসমের ৩৬জন কর্মরত শিক্ষকের বিরুদ্ধে মামলা শুরু করল সিআইডি। অভিযোগ তারা সরকারি চাকরিতে নিয়োগের সময় ভুয়ো সার্টিফিকেট দাখিল করেছিলেন। ফৌজদারি ষড়যন্ত্র, চিটিং করার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। বোরোল্যান্ড টেরিটোরিয়াল রিজিয়নে চাকরি পেয়েছেন তারা।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, টেটের ভুয়ো সার্টিফিকেট দাখিল করেছিলেন তারা।  কোকরাঝাড়ে শিক্ষাদফতরের অফিসে তারা এই সার্টিফিকেট জমা দিয়েছিলেন। তার ভিত্তিতে তারা সরকারি চাকরি পান। এদিকে গোপন সূত্রে খবর পেয়ে খোদ মুখ্যমন্ত্রী এই ঘটনায় হস্তক্ষেপ করেন। বিভিন্ন জায়গায় তল্লাশিতে নামে সিআইডি। তারপর দেখা যায় অভিযোগটা অনেকটাই সত্যি। এরপরই অসমের বিভিন্ন জেলা থেকে অভিযুক্তদের গুয়াহাটিতে সিআইডির সদর দফতরে নিয়ে আসা হয়। সেখানেই তাদের জেরা করা হচ্ছে। তাদের নথিপত্রও যাচাই করা হচ্ছে। 

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, টেট উত্তীর্ণ হিসাবে প্রমাণ করতে তারা ভুয়ো নথি দাখিল করেছিলেন। কিছু ক্ষেত্রে ভুয়ো রোল নম্বরও জমা দিয়েছিলেন। মূলত সফল পরীক্ষার্থীদের রোল নম্বরগুলি তারা নিজেদের বলে চালিয়ে দিয়েছিলেন। এদিকে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই ধরনের শিক্ষকরা চাকরি করলে রাজ্যের শিক্ষা ব্যবস্থায় দীর্ঘকালীন খারাপ প্রভাব পড়ে যাবে। এর জেরে প্রচুর যোগ্য কর্মপ্রার্থীও বঞ্চিত হচ্ছেন। 

 

বন্ধ করুন