বাংলা নিউজ > ঘরে বাইরে > কাশ্মীরে পুলিশ কর্মীকে গুলি করে খুন, আহত সাত বছরের মেয়ে, হাইব্রিড জঙ্গিদের কাজ?
কাশ্মীরে কড়া নজরদারি আধাসামরিক বাহিনীর। ফাইল ছবি (Photo by Waseem Andrabi/Hindustan Times)

কাশ্মীরে পুলিশ কর্মীকে গুলি করে খুন, আহত সাত বছরের মেয়ে, হাইব্রিড জঙ্গিদের কাজ?

  • ফের ভয়াবহ ঘটনা কাশ্মীরে। পুলিশকর্মীকে গুলি করে খুন। এবারও কি হাইব্রিড জঙ্গিদের কাজ? জেনে নিন কারা এই হাইব্রিড জঙ্গি?

ভয়াবহ ঘটনা কাশ্মীর উপত্যকায়। শ্রীনগরের বাড়ির বাইরে পুলিশ কর্মীকে লক্ষ্য করে গুলি। জঙ্গিদের গুলিতে প্রাণ হারান ওই পুলিশ কর্মী। তাঁর সাত বছর বয়সী মেয়ে গুলিতে জখম হয়েছে। গোটা ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। সূত্রের খবর মৃত পুলিশ কর্মীর নাম সইফুল্লা কাদরি। শ্রীনগরের সৌরা এলাকার ঘটনা।

নিউজ এজেন্সি পিটিআই সূত্রে খবর, বাড়ির সামনে দাঁড়িয়েছিলেন ওই কনস্টেবল। সেই সময় তাঁকে নিশানা করে গুলি ছোঁড়া হয়।কাদরি ও তাঁর মেয়েকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়। বাচ্চাটির ডান হাতে গুলি লেগেছে। তবে আপাতত সে বিপদমুক্ত রয়েছে। তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

আইজি(কাশ্মীর রেঞ্জ) বিজয় কুমার পুলিশ কর্মীকে খুনের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন পুলিশের টিম জঙ্গিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে। আমরা শীঘ্রই তাকে ধরে ফেলব।

এদিকে সোমবারই জম্মু ও কাশ্মীর পুলিশ জানিয়েছিল পাঁচজন হাইব্রিড জঙ্গিকে তারা গ্রেফতার করেছে। তারা লস্কর-ই-তইবার সঙ্গে যুক্ত। গত মাসে বারামুল্লাতে পঞ্চায়েত প্রধান খুনের ঘটনায় তাদের মধ্যে তিনজন জড়িত ছিল।

কাদের বলে হাইব্রিড টেররিস্ট? পুলিশ সূত্রে খবর, এরা সাধারণত মূল ধারার জঙ্গি নয়। সেকারণে তাদের নাম পুলিশের তালিকায় আগে থেকে থাকে না। এরা আচমকাই অস্ত্র হাতে তুলে নেয়। খুন জখম করে। এরপর জীবনের মূল স্রোতে আবার মিশে যায়।

বন্ধ করুন