বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের তৃণমূল-BJP সংঘর্ষ ত্রিপুরায়, জখম ২ পুলিশকর্মী সহ ১৯, পুরভোটের আগে জারি ১৪৪
তৃণমূল ও বিজেপি–র পতাকা। ফাইল ছবি
তৃণমূল ও বিজেপি–র পতাকা। ফাইল ছবি

ফের তৃণমূল-BJP সংঘর্ষ ত্রিপুরায়, জখম ২ পুলিশকর্মী সহ ১৯, পুরভোটের আগে জারি ১৪৪

  • পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে সেখানে জখম হন দুই পুলিশ কর্মী। এই আবহে সেখানে ১৪৪ ধারা জারি করা হয়।

ত্রিপুরায় পুরভোটের আগে রাজনৈতির হিংসা থামার নাম নেই। বৃহস্পতিবার রাতে এই সংঘর্ষ হয় খোয়াই জেলার তেলিয়ামুড়া পুরসভা এলাকাতে। সেখানে তৃণমূল-বিজেপি কর্মীদের সংঘর্ষে জখম হয়েছে দুই পক্ষের অন্তত ১৯ জন। জখম ব্যক্তিদের মধ্যে দুই জন পুলিশকর্মীও আছে বলে জানা গিয়েছে। পুলিশ জানিয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে সেখানে জখম হন দুই পুলিশ কর্মী। এই আবহে সেখানে ১৪৪ ধারা জারি করা হয়।

পুলিশের তরফে জানানো হয়, কালীতলা এলাকায় অবস্থিত বিজেপি অফিসের পাশ দিয়ে সেদিন তৃণমূলের একটি মিছিল যাচ্ছিল। সেই সময় বচসা শুরু হয় দুই পক্ষের। পরে তা হাতাহাতিতে পরিণত হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ শুরু করে। কাঁদানে গ্যাসের শেলও নিক্ষেপ করা হয়। মহকুমা শাসক মহম্মদ সাজ্জাদ পি এই ঘটনা প্রসঙ্গে সংবাদমাধ্যমকে জানান, তেলিয়ামুড়ার ১৩, ১৪ এবং ১৫ নম্বর ওয়ার্ডে ১৪৪ ধারা জারি করা হয়েছে। আগামী ২৪ নভেম্বর পর্যন্ত এই এলাকাগুলিতে ১৪৪ ধারা জারি রাখা হবে।

এই সহিংসতার প্রেক্ষিতে তেলিয়ামুড়া থানা তিনটি অভিযোগ দায়ের করা হয়েছে। মামলাগুলির মধ্যে তিনটি করা হয়েছে তৃণমূলের তরফে। বেআইনিভাবে জমায়েত করা এবং খুনের চেষ্টার প্রেক্ষিতে পুলিশ আলাদা একটি অভিযোগ দায়ের করেছে। এদিকে ঘটনায় ইতিমধ্যেই পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্যে একজন হলেন তৃণমূল কর্মী হিসেবে পরিচিত অনির্বাণ সরকার। তিনি ঘটনায় জখম হয়েছিলেন। তাঁকে বাদে বাকি চার ধৃতকে পুলিশ আদালতে পেশ করলে তাদের বিচারবিভাগীয় হেফাজ পাঠানো হয়।

 

বন্ধ করুন