বাংলা নিউজ > ঘরে বাইরে > Liz Truss: ব্রিটেনের প্রধানমন্ত্রী হিসাবে লিজকে অপছন্দ টোরি পার্টির বড় অংশের! সুনাককে নিয়ে কী বলছেন তাঁরা?

Liz Truss: ব্রিটেনের প্রধানমন্ত্রী হিসাবে লিজকে অপছন্দ টোরি পার্টির বড় অংশের! সুনাককে নিয়ে কী বলছেন তাঁরা?

Daniel Leal/Pool via REUTERS/File Photo (REUTERS)

টোরি পার্টির সদস্যদের অনেকেই লিজ ট্রাসের ওপর বেজায় ক্ষুব্ধ। কার্যত তাঁর রাজনৈতিক কেরিয়ার অনেকাংশেই সুঁতোয় ঝুলছে বলে মনে করছেন অনেকে। ইতিমধ্যেই চ্যান্সেলার পদে বিপক্ষের জেরেমি হান্টকে নিয়োগ করে বাজিমাত করতে চেয়েছিলেন ট্রাস। তবে তাঁর কর নীতি যে হান্টেরও পছন্দ নয়, তা এক টিভি সাক্ষাৎকারে জানিয়েছেন হান্ট।

‘ ইউগভপোল’ নামের একটি সমীক্ষায় দেখা গিয়েছে এখন টোরি পার্টিতে ৫৫ শতাংশ সদস্য ব্রিটেনের প্রধানমন্ত্রীর কুর্সিতে ঋষি সুনাককে দেখতে চাইছেন। যদি তাঁরা ভোটের সুযোগ এখন পান তাহলে ফলাফলে এগিয়ে থাকবেন ঋষি। আর ২৫ শতাংশের সমর্থন পাবেন লিজ। 

ব্রিটেনে মিনি বাজেট ঘিরে টোরি পার্টির সদস্যদের অনেকেই লিজ ট্রাসের ওপর বেজায় ক্ষুব্ধ। কার্যত তাঁর রাজনৈতিক কেরিয়ার অনেকাংশেই সুঁতোয় ঝুলছে বলে মনে করছেন অনেকে। ইতিমধ্যেই চ্যান্সেলার পদে বিপক্ষের  জেরেমি হান্টকে নিয়োগ করে বাজিমাত করতে চেয়েছিলেন ট্রাস। তবে তাঁর কর নীতি যে হান্টেরও পছন্দ নয়, তা এক টিভি সাক্ষাৎকারে জানিয়েছেন হান্ট। এদিকে, যে সমীক্ষা ঘিরে ব্রিটেনের রাজনীতি তোলপাড় হয়েছে, সেখানে তাঁকে প্রধানমন্ত্রীর কুর্সিতে আর দেখতে চাইছেন না ৫৫ শতাংশ। ৬৩ শতাংশ টোরি পার্টির সদস্য মনে করছেন ফের বরিস জনসনকে ব্রিটেনের প্রধানমন্ত্রীর মসনদে বসালে তা ভালো হবে। ৩২ শতাংশ বরিসকেই এই পদের যোগ্য বলে মনে করছেন। তবে ঋষি সুনাককে ২৩ শতাংশ সমর্থন যোগাচ্ছেন এই পদের প্রথমসারির প্রার্থী হিসাবে। সমীক্ষা বলছে, পার্টির ৬০ শতাংশ সদস্য মনে করেন যে ঋষি সুনাককে ট্রাসের জায়গায় আনাটা হবে যুক্তিযুক্ত কাজ। এদিকে, ৪৭ শতাংশ মনে করেন যে জেরেমি হান্ট এক্ষেত্রে যোগ্য ব্যক্তি।

ভুয়ো বিচারপতি সেজে খোদ পুলিশ কর্তাকে ফোন করে নির্দেশ? হাতে হাতকড়া পড়ল ৪ জনের

 

এদিকে, ব্রিটেনের ৫৪ শতাংশ মানুষ মনে করেন যে, পেন্নি মরডান্ট একজন যোগ্য ব্যক্তিত্ব হতে পারেন লিজের জায়গায়। উল্লেখ্য, এই সমীক্ষায় ৩১ শতাংশ টোরি পার্টি সদস্য যাঁরা ইন্টারভিউ দিয়েছেন, তাঁরা মনে করেন যে তাঁদেরই ক্ষমতা দেওয়া হোক নির্বাচনের জন্য। ২৫ শতাংশ মনে করেন যে সাংসদরাই এই ভোটের ক্ষমতার অধিকারী। এদিকে, ২৫ শতাংশ পার্টি সদস্য মনে করেন যে শেষ ফিনালের ২ জনের মধ্যে একজনকে বেছে নেওয়ার ক্ষেত্রে মনোনিবেশ করুন সাংসদরা। 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

কমলা টুপির দৌড়ে কোহলির পরেই রুতুরাজ, বেগুনি টুপির রেসে পাঁচের মধ্যে মুস্তাফিজুর কবে ভারতে বাকি S-400 মিসাইল সিস্টেমগুলি পাঠাবে রাশিয়া? সামনে এল নয়া তথ্য LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে বিয়েতে পাননি সুখ! ‘পালিয়ে বিয়ে করায় মায়ের মন ভেঙেছিলাম’, স্বীকার করে নিলেন জিনাত 'ওরা নিজেদের ভাবে…', ভারত নিয়ে নাক গলানোর জেরে পশ্চিমী মিডিয়াকে তোপ জয়শঙ্করের ২০১৬ প্যানেল বাতিলে স্কুলগুলিতে কতটা শূন্যতা তৈরি হবে? সামনে বিস্ফোরক পরিসংখ্যান ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল 'যোগ্যদের' কী হবে? চাকরিহারাদের সঙ্গে বৈঠক মধ্য শিক্ষা পর্ষদের সভাপতির ‘আগে সবাই এই হাসিটা পছন্দ করত, এখন পাগল বলে’! মিম বানানো নিয়ে বক্তব্য রচনার সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল

Latest IPL News

LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.