বাংলা নিউজ > ঘরে বাইরে > Rakesh Jhunjhunwala-সহ ৬ অভিজ্ঞ বিনিয়োগকারী এই স্টকগুলি কিনেছেন
ফাইল ছবি : মিন্ট  (MINT_PRINT)

Rakesh Jhunjhunwala-সহ ৬ অভিজ্ঞ বিনিয়োগকারী এই স্টকগুলি কিনেছেন

Rakesh Jhunjhunwala Portfolio: ভারতীয় শেয়ার বাজারের অভিজ্ঞ ইক্যুইটি বিনিয়োগকারীরা জুন প্রান্তিকে তাঁদের পোর্টফোলিওতে বেশ কিছু পরিবর্তন করেছেন। রাকেশ ঝুনঝুনওয়ালা, ডলি খান্না, আশিস কাচোলিয়া, বিজয় কেদিয়া এবং অন্যান্য অভিজ্ঞ বিনিয়োগকারীরা কোন স্টকগুলির উপর ভরসা করছেন?

স্টক মার্কেটে অভিজ্ঞ বিনিয়োগকারীদের পোর্টফোলিও-র দিকেই অনেকে নজর রাখেন। ভারতীয় শেয়ার বাজারের অভিজ্ঞ ইক্যুইটি বিনিয়োগকারীরা জুন প্রান্তিকে তাঁদের পোর্টফোলিওতে বেশ কিছু পরিবর্তন করেছেন। এর মধ্যে কোনও কোনও শেয়ার বেড়েছে। আবার, কোনওটি কমেছে।

 

রাকেশ ঝুনঝুনওয়ালা, ডলি খান্না, আশিস কাচোলিয়া, বিজয় কেদিয়া এবং অন্যান্য অভিজ্ঞ বিনিয়োগকারীরা কোন স্টকগুলির উপর ভরসা করছেন? এক নজরে দেখে নিন জুন ত্রৈমাসিকের হাতে গরম সেই স্টকগুলি।

1

রাকেশ ঝুনঝুনওয়ালা:

বাড়িয়েছেন: প্রাথমিক শেয়ারহোল্ডিং ডেটা অনুযায়ী রাকেশ ঝুনঝুনওয়ালা ৩০ জুন পর্যন্ত এসকর্টস কুবোটায় প্রায় ১.৪% শেয়ার বাড়িয়েছেন। এর আগে ৩১ মার্চ ২০২২ পর্যন্ত কোম্পানির প্রধান শেয়ারহোল্ডারদের মধ্যে তাঁর নাম ছিল না। তবে এর আগে ৩১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানিতে ৫.২% শেয়ার ছিল তাঁর।

কমিয়েছেন: রাকেশ ঝুনঝুনওয়ালা টাটা মোটরস, অটোলাইন ইন্ডাস্ট্রিজ এবং এনসিসি-তে তাঁর অংশীদারিত্ব কমিয়েছেন।

2

ডলি খান্না

বাড়িয়েছেন: ডলি খান্না জুন ত্রৈমাসিকে চেন্নাই পেট্রোলিয়াম কর্পোরেশন, ন্যাশনাল অক্সিজেন এবং মন্টে কার্লো ফ্যাশনস-এর মতো স্টকগুলিতে অংশীদারিত্ব বাড়িয়েছেন।

এর পাশাপাশি পন্ডি অক্সাইড অ্যান্ড কেমিক্যালস, টিন্না রাবার ইনফ্রাস্ট্রাকচার এবং অজন্তা সোয়া-র মতো কোম্পানিগুলিতেও অংশীদারিত্ব বাড়িয়েছেন।

কমিয়েছেন : খৈতান কেমিক্যালস অ্যান্ড ফার্টিলাইজারস, সান্দুর ম্যাঙ্গানিজ, রেইন ইন্ডাস্ট্রিজ এবং বাটারফ্লাই গান্ধীমাথি অ্যাপ্লায়েন্সের মতো স্টকগুলি কমিয়েছেন। ডলি খান্নার পোর্টফোলিও সম্পূর্ণরূপে তাঁর স্বামী রাজীব খান্না দ্বারা পরিচালিত হয়।

3

আকাশ বনসালি

বাড়িয়েছেন: জুন ত্রৈমাসিকে আকাশ বনসালি স্নাইডার ইলেকট্রিক ইনফ্রাস্ট্রাকচারে তাঁর শেয়ার ২.৪% থেকে বাড়িয়ে ২.৬% করেছেন।

কমিয়েছেন: অরবিন্দ ফ্যাশনস এবং ওয়েলস্পন কর্পোরেশনের অংশীদারিত্ব হ্রাস করেছেন।

4

আশীষ কাচোলিয়া

বাড়িয়েছেন: আশিস কাচোলিয়া তার পোর্টফোলিওতে গ্র্যাভিটা ইন্ডিয়া, ফেজ III, লা ওপালা আরজি, এক্সপ্রো ইন্ডিয়া, ইউনাইটেড ড্রিলিং টুলস এবং ফিনোটেক্স কেমিক্যালের স্টক যুক্ত করেছেন। ইনফ্লেম অ্যাপ্লায়েন্সেরও ৪.২% শেয়ার যোগ করেছেন। এর আগে, আগের প্রান্তিকে ইনফ্লেমের প্রধান শেয়ারহোল্ডারদের মধ্যে তাঁর নাম ছিল না।

5

বিজয় কেদিয়া

বাড়িয়েছেন: অ্যালকন ইঞ্জিনিয়ারিং, বৈভব গ্লোবাল এবং সেরা স্যানিটারিওয়্যারের মতো কিছু স্টকগুলিতে অংশীদারিত্ব বাড়িয়েছেন বিজয় কেদিয়া।

6

অনিল কুমার গোয়েল

অনিল কুমার গয়াল বিশেষভাবে মাইক্রো এবং ছোট ব্যবসার স্টকে বিনিয়োগ করেন। আর সেটা করেই দারুণ সফল তিনি।

বাড়িয়েছেন: ইন্ডসিল হাইড্রো পাওয়ার অ্যান্ড ম্যাঙ্গানিজ, নাহার ক্যাপিটাল, নাহার স্পিনিং মিলস, প্রিকোট এবং উত্তম সুগার মিলের মতো স্টক যুক্ত করেছেন।

বন্ধ করুন