বাংলা নিউজ > ঘরে বাইরে > ২৬ দিনে বিচার, ৫ বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় মৃত্যুদণ্ড যুবককে
প্রতীকী ছবি : রয়টার্স  (Reuters)
প্রতীকী ছবি : রয়টার্স  (Reuters)

২৬ দিনে বিচার, ৫ বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় মৃত্যুদণ্ড যুবককে

ধবার রাজস্থানের ঝুনঝুনু জেলায় মাত্র ২৬ দিনের মধ্যে বিচার প্রক্রিয়া শেষ করে বছর ২০-র ওই যুবকের শাস্তি ঘোষণা করা হয়। জেলা প্রশাসন সূ্ত্রে খবর, মঙ্গলবার ওই যুবক পস্কো আদালতে দোষী সব্যস্ত হয়।

মাত্র ৫ বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় দোষী যুবককে মৃত্যুদন্ডের সাজা ঘোষণা করল পস্কো আদালত। বুধবার রাজস্থানের ঝুনঝুনু জেলায় মাত্র ২৬ দিনের মধ্যে বিচার প্রক্রিয়া শেষ করে বছর ২০-র ওই যুবকের শাস্তি ঘোষণা করা হয়। জেলা প্রশাসন সূ্ত্রে খবর, মঙ্গলবার ওই যুবক পস্কো আদালতে দোষী সব্যস্ত হয়।

পস্কো আদালতের বিচারপতি বুধবার সাজার শুনানির সময়ে দোষী যুবকের উদ্দেশে বলেন, 'শুনানির প্রক্রিয়া চলাকালীন একবারও তোমার চোখে এক ফোঁটা অনুশোচনা দেখা যায়নি। যদি বিন্দুমাত্র অনুশোচনাটুকু দেখতাম, হয়তো এতটা কঠিন সাজা দিতাম না।'

ঝুনঝুনু জেলা পুলিশের দ্রুত তদন্তরও প্রশংসা করেন বিচারপতি। তিনি বলেন, যেভাবে সকল পদ্ধতি মেনে, বৈজ্ঞানিক ও আইনি নীতি মেনে দ্রুত তদন্ত হয়েছে তা সত্যিই প্রশংসনীয়। এই দ্রুত তদন্তকে পুলিশ দফতরের কেস স্টাডি হিসাবে পর্যবেক্ষণ করা উচিত।

জেলা পুলিশের আইজি হাওয়া সিং ঘুমারিয়া বলেন, মোট ৪০ জন সাক্ষীকে হাজির করা হয়। শুধু তাই নয়, প্রমাণস্বরূপ ২৫০ টি নথি আদালতে জমা করা হয়। অপরাধীর পালানোর কোনও পথই ছিল না। দিনে ১২ ঘণ্টা করে কাজ করে ১০ দিনের মাথায় চার্জশিট জমা দেয় পুলিশ।

বন্ধ করুন