বাংলা নিউজ > ঘরে বাইরে > ২৬ দিনে বিচার, ৫ বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় মৃত্যুদণ্ড যুবককে

২৬ দিনে বিচার, ৫ বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় মৃত্যুদণ্ড যুবককে

প্রতীকী ছবি : রয়টার্স  (Reuters)

ধবার রাজস্থানের ঝুনঝুনু জেলায় মাত্র ২৬ দিনের মধ্যে বিচার প্রক্রিয়া শেষ করে বছর ২০-র ওই যুবকের শাস্তি ঘোষণা করা হয়। জেলা প্রশাসন সূ্ত্রে খবর, মঙ্গলবার ওই যুবক পস্কো আদালতে দোষী সব্যস্ত হয়।

মাত্র ৫ বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় দোষী যুবককে মৃত্যুদন্ডের সাজা ঘোষণা করল পস্কো আদালত। বুধবার রাজস্থানের ঝুনঝুনু জেলায় মাত্র ২৬ দিনের মধ্যে বিচার প্রক্রিয়া শেষ করে বছর ২০-র ওই যুবকের শাস্তি ঘোষণা করা হয়। জেলা প্রশাসন সূ্ত্রে খবর, মঙ্গলবার ওই যুবক পস্কো আদালতে দোষী সব্যস্ত হয়।

পস্কো আদালতের বিচারপতি বুধবার সাজার শুনানির সময়ে দোষী যুবকের উদ্দেশে বলেন, 'শুনানির প্রক্রিয়া চলাকালীন একবারও তোমার চোখে এক ফোঁটা অনুশোচনা দেখা যায়নি। যদি বিন্দুমাত্র অনুশোচনাটুকু দেখতাম, হয়তো এতটা কঠিন সাজা দিতাম না।'

ঝুনঝুনু জেলা পুলিশের দ্রুত তদন্তরও প্রশংসা করেন বিচারপতি। তিনি বলেন, যেভাবে সকল পদ্ধতি মেনে, বৈজ্ঞানিক ও আইনি নীতি মেনে দ্রুত তদন্ত হয়েছে তা সত্যিই প্রশংসনীয়। এই দ্রুত তদন্তকে পুলিশ দফতরের কেস স্টাডি হিসাবে পর্যবেক্ষণ করা উচিত।

জেলা পুলিশের আইজি হাওয়া সিং ঘুমারিয়া বলেন, মোট ৪০ জন সাক্ষীকে হাজির করা হয়। শুধু তাই নয়, প্রমাণস্বরূপ ২৫০ টি নথি আদালতে জমা করা হয়। অপরাধীর পালানোর কোনও পথই ছিল না। দিনে ১২ ঘণ্টা করে কাজ করে ১০ দিনের মাথায় চার্জশিট জমা দেয় পুলিশ।

ঘরে বাইরে খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.