বাংলা নিউজ > ঘরে বাইরে > 'মাথার উপর ছাদ'ই কি এনে দেবে ভোট? ভোটমুখী ত্রিপুরায় ৭০৯ কোটি টাকার 'ছক' মোদীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে এএনআই) (HT_PRINT)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে এএনআই) (HT_PRINT)

'মাথার উপর ছাদ'ই কি এনে দেবে ভোট? ভোটমুখী ত্রিপুরায় ৭০৯ কোটি টাকার 'ছক' মোদীর

  • ত্রিপুরায় ৭০৯ কোটি টাকায় তৈরি হতে চলেছে ১ লক্ষ ৪৭ হাজার পাকা বাড়ি। সেই প্রকল্পের বরাদ্দ টাকা উপোভোক্তাদের পাঠালেন নরেন্দ্র মোদী।

নির্বাচনের আগেই যেকোনও রাজ্যে জনুখী প্রকল্পের ঘোষণা সব রাজনৈতিক দলেরই ভোট জয়ের অন্যতম কৌশল। সেই কৌশলেই এবার ত্রিপুরার ভোটারদের মন জয়ের পথে নামলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা গিয়েছে, রবিবার সেরাজ্যে প্রধানমন্ত্রী আবাস যোজনার প্রথম কিস্তির টাকা বরাদ্দ করেন নরেন্দ্র মোদী। ত্রিপুরায় ৭০৯ কোটি টাকায় তৈরি হতে চলেছে ১ লক্ষ ৪৭ হাজার বাড়ি।

গতকাল একটি ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে উপোভোক্তাদের প্রধানমন্ত্রী আবাস যোজনার প্রথম কিস্তির টাকা পাঠান নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর দফতরের তরফে এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়, প্রধানমন্ত্রীর বিষয়টি নিয়ে হস্তক্ষেপ করার পর ত্রিপুরার ভৌগোলিক এবং জলবায়ুগত পরিস্থিতি পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্যের জন্য কাঁচা বাড়ির সংজ্ঞা বদলে যাবে। যে সব উপভোক্তারা এতদিন কাঁচা বাড়িতে থাকছিলেন, তাঁরা এবার থেকে পাকা বাড়ি তৈরির সুবিধা পাবেন।

আজকের এই ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পাশাপাশি উপস্থিত ছিলেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিং এবং ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। প্রধানমন্ত্রীর গলায় এদিন মুখ্যমন্ত্রী বিপ্লপ কুমার দেবের প্রশংসা শোনা যায়। তিনি বলেন, 'আমি বিপ্লব দেব এবং তাঁর সরকারকে এত অল্প সময়ের মধ্যে কাজ করার পুরানো পদ্ধতি এবং আদ্যিকালের মনোভাব পরিবর্তন করার জন্য ধন্যবাদ জানাই। বিপ্লব দেব যে তারুণ্যের শক্তি নিয়ে কাজ করছেন, সেই শক্তি আজ ত্রিপুরা জুড়ে দেখা যাচ্ছে।' প্রসঙ্গত, সামনেই ত্রিপুরায় অনুষ্ঠিত হতে চলেছে পুরভোট ও পঞ্চায়েত নির্বাচন। এর আগেই মোদীর গলায় বিপ্লব বন্দনা বেশ তাত্পর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। তৃণমূলের চ্যালেঞ্জ মোকাবিলা করতে ও দলের অন্দরের দ্বন্দ্ব মেটাতে শীর্ষ নেতৃত্ব যে আপাতত বিপ্লবের উপরই ভরসা রাখছে, তারও একটি ইঙ্গিত এটা।

বন্ধ করুন