বাড়ি > ঘরে বাইরে > শারীরিক অবস্থার পরিবর্তন হয়নি, ভেন্টিলেটরে আছেন প্রণব মুখোপাধ্যায়
প্রণব মুখোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
প্রণব মুখোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

শারীরিক অবস্থার পরিবর্তন হয়নি, ভেন্টিলেটরে আছেন প্রণব মুখোপাধ্যায়

  • দিল্লি ক্যান্টনমেন্টের সেনার রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালের ভরতি আছেন তিনি। 

প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার কোনও পরিবর্তন হয়নি। ভেন্টিলেশনেই রয়েছেন তিনি। 

রবিবার দিল্লি ক্যান্টনমেন্টের সেনার রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালের তরফে জানানো হয়েছে, প্রাক্তন রাষ্ট্রপতির বিভিন্ন শারীরিক মানদণ্ড স্থিতিশীল আছে। তাঁর একাধিক কো-মর্বিডিটি আছে। আপাতত বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দলের পর্যবক্ষেণে আছেন প্রাক্তন রাষ্ট্রপতি।

তার আগে রবিবার সকালে একটি টুইটবার্তায় অভিজিৎ বলেন, ‘গতকাল (শনিবার) আমার বাবার কাছে হাসপাতালে গিয়েছিলাম। ভগবানের আশীর্বাদ এবং আপনাদের শুভ কামনায় আগের কয়েকদিনের তুলনায় উনি অনেকটাই ভালো আছেন। ওঁনার সব গুরুত্বপূর্ণ (শারীরিক) মাপকাঠি স্থিতিশীল আছে এবং চিকিৎসায় সাড়া দিচ্ছেন। আমাদের দৃঢ় বিশ্বাস, উনি খুব শীঘ্রই আমাদের মধ্যে ফিরে আসবেন।’

গত ১০ অগস্ট দিল্লি ক্যান্টনেমেন্টে রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে শারীরিক পরীক্ষার সময় ধরা পড়ে, প্রণববাবুর মস্তিষ্কে রক্ত জমায় বেঁধে আছে। পাশাপাশি তাঁর করোনাভাইরাস রিপোর্টও পজিটিভ আসে। সেদিনই জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করা হয়েছিল। অস্ত্রোপচারের পর থেকে তাঁর অবস্থা সংকটজনক ছিল। এরইমধ্যে গত বৃহস্পতিবার প্রাক্তন রাষ্ট্রপতির মৃত্যুর ভুয়ো খবর ছড়িয়ে পড়ে। তা নিয়ে প্রাক্তন রাষ্ট্রপতির পরিবারের তরফে ব্যাপক ক্ষোভ প্রকাশ করা হয়।

বন্ধ করুন