বাড়ি > ঘরে বাইরে > কোনও উন্নতি হয়নি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার, এখনও আছেন ভেন্টিলেটরে
প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

কোনও উন্নতি হয়নি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার, এখনও আছেন ভেন্টিলেটরে

  • বিভিন্ন বিভাগের চিকিৎসকদের একটি দল তাঁর শারীরিক অবস্থার উপর নজর রাখছে।

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি। এখনও তিনি জীবনদায়ী সহায়তায় (ভেন্টিলেটর) আছেন। মঙ্গলবার বিকেলে সেনার রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালের তরফে একথা জানানো হয়েছে।

সোমবার দুপুর প্রাক্তন রাষ্ট্রপতিকে দিল্লির সেনা হাসপাতালে ভরতি করা হয়েছিল। তাঁর করোনাভাইরাস রিপোর্টও পজিটিভ আসে। হাসপাতালের তরফে একটি বুলেটিনে বলা হয়েছে, '২০২০ সালের ১০ অগস্ট বেলা ১২ টা ৭ মিনিটে ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে দিল্লি ক্যান্টনেমেন্টের সেনা হাসপাতালে ভরতি করা হয়েছিল। হাসপাতালে পরীক্ষায় ধরা পড়ে, মাথার ভিতরে রক্ত জমাট বেঁধে রয়েছে। সেজন্য তাঁর জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর থেকে তাঁর অবস্থা সংকটজনক রয়েছে। ভেন্টিলেশনে আছেন তিনি।'

আপাতত বিভিন্ন বিভাগের চিকিৎসকদের একটি দল তাঁর শারীরিক অবস্থার উপর নজর রাখছে। সোমবার সন্ধ্যায় সেনা হাসপাতালে গিয়ে প্রণববাবুর স্বাস্থ্য পরিস্থিতির খবর নেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। মিনিট ২০ হাসপাতালে ছিলেন তিনি। এছাড়াও ৮৪ বছরের প্রাক্তন রাষ্ট্রপতির মেয়ের সঙ্গে ফোনে কথা বলেন বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। নিজের পূর্বসূরির শারীরিক অবস্থার খবর নেন। 

বন্ধ করুন