বাড়ি > ঘরে বাইরে > ফুসফুসে সংক্রমণের লক্ষণ, প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি
প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

ফুসফুসে সংক্রমণের লক্ষণ, প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি

  • মেডিক্যাল বুলেটিনের কয়েক ঘণ্টা আগে ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় জানিয়েছিলেন, প্রাক্তন রাষ্ট্রপতির শারীরিক অবস্থা স্থিতিশীল।

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাঁর ফুসফুসের সংক্রমণের বিভিন্ন লক্ষণ দেখা দিয়েছে। বুধবার সকালে দিল্লির সেনা হাসপাতালের তরফে একথা জানানো হয়েছে।

সাম্প্রতিক মেডিক্যাল বুলেটিনে বলা হয়েছে, ‘মাননীয় প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। কারণ তাঁর ফুসফুসে সংক্রমণের বিভিন্ন লক্ষণ দেখা গিয়েছে। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে এবং বিশেষজ্ঞ (চিকিৎসকদের) একটি দল তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন।’

যদিও মেডিক্যাল বুলেটিনের কয়েক ঘণ্টা আগে ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় জানিয়েছিলেন, প্রাক্তন রাষ্ট্রপতির শারীরিক অবস্থা স্থিতিশীল। উন্নতির লক্ষণও দেখা গিয়েছে। একটি টুইটবার্তায় তিনি বলেছিলেন, 'আপনাদের সকলের শুভকামনা এবং চিকিৎসকদের চেষ্টায় আমার বাবা এখন স্থিতিশীল আছেন। তাঁর যাবতীয় গুরুত্বপূর্ণ শারীরিক মানদণ্ড নিয়ন্ত্রণে রয়েছে। তাঁর (শারীরিক অবস্থার) উন্নতির ইতিবাচক লক্ষণ দেখা গিয়েছে। তাঁর দ্রুত আরোগ্যের জন্য আপনাদের সকলকে প্রার্থনা করার আর্জি জানাচ্ছি।'

সেই টুইটের পর প্রণববাবুর শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ কিছুটা কেটেছিল। কিন্তু হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে উদ্বেগের মাত্রা কয়েকগুণে বেড়ে গেল।

বন্ধ করুন