বাংলা নিউজ > ঘরে বাইরে > মেট্রোয় টিফিন থেকে খাবার পড়ে ছত্রাকার মেঝে পরিষ্কার স্কুল পড়ুয়ার! পোস্ট ফের ভাইরাল

মেট্রোয় টিফিন থেকে খাবার পড়ে ছত্রাকার মেঝে পরিষ্কার স্কুল পড়ুয়ার! পোস্ট ফের ভাইরাল

দিল্লি মেট্রোতে প্রাঞ্জল দুবের পরিচ্ছন্নতার অভিযান।

ছেলেটি মুহূর্তে নিজের খাতা থেকে পাতা ছিঁড়ে দিল্লি মেট্রোর মেঝে থেকে ওই পড়ে থাকা আবর্জনা সরিয়ে দেয়। যে পড়ুয়া এই কাজ করে তার নাম প্রাঞ্জল দুবে। গোটা পর্বের ছবি ধরা পড়ে ক্যামেরায়। ছবিটি তুলে ফেসবুকে পোস্ট করেন শুভম বর্মা নামের এক ব্যক্তি। আর সেই পোস্ট ফের সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে শুরু করে।

স্বাধীনতা দিবসের আগে স্বচ্ছ্ব ভারত অভিযান ঘিরে আরও একটি খবর ভাইরাল হতে শুরু করেছে। কয়েক বছর আগে দিল্লি মেট্রোর মেঝে পরিষ্কার করতে দেখা গিয়েছিল এক স্কুল পড়ুয়াকে। সেই ছবি ভাইরাল হয়েছিল। এরপর নতুন করে সেই খবর সোশ্যাল মিডিয়ায় ফের ট্রেন্ড করতে শুরু করে দেয়। 'স্বচ্ছ্ব ভারত' এর বার্তা নিজের অজান্তেই সেবার দিয়ে গিয়েছিল দিল্লির পড়ুয়া প্রাঞ্জল দুবে। ফের একবার তার খবর ভাইরাল।

অন্যান্য দিনের মতোই চলছিল ট্রেন। আচমকা মেট্রোর ভিতর এক স্কুল পড়ুয়ার ব্যাগ থেকে পড়ে যায় তার টিফিন। সে ব্যাগে রাখা জলের বোতল বের করতে গিয়েছিল। আর তখনই বেরিয়ে আসে এই টিফিন। ট্রেনের মেধে মুহূর্তে নোংরা হয়। হকবাক হয়ে পড়ে পড়ুয়া। তখনই পাশ থেকে দেখা যায় আরও এক পড়ুয়াকে এগিয়ে আসতে। সেই ছেলেটি মুহূর্তে নিজের খাতা থেকে পাতা ছিঁড়ে দিল্লি মেট্রোর মেঝে থেকে ওই পড়ে থাকা আবর্জনা সরিয়ে দেয়। যে পড়ুয়া এই কাজ করে তার নাম প্রাঞ্জল দুবে। গোটা পর্বের ছবি ধরা পড়ে ক্যামেরায়। ছবিটি তুলে ফেসবুকে পোস্ট করেন শুভম বর্মা নামের এক ব্যক্তি। ভারত-পাক সীমান্তে সেনা জওয়ানদের ঘিরে রাখি উৎসব , ওয়াঘা-আট্টারিতে 'গিদ্ধা' নাচ!

শুভম সেদিন তাঁর পোস্টে লেখেন, ঠাণ্ডা ঘরে বসে স্বচ্ছ্ব ভারত নিয়ে সেমিনার ছাড়াও এইভাবে দেশের বিভিন্ন জায়গা আমরা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে পারি। সেমিনারে কোটি কোটি চাকা খরচ না করে প্রাঞ্জলের মতো ছেলেরা দেখাচ্ছে রাস্তা। উল্লেখ্য, স্বাধীনতা দিবসের আগে প্রাঞ্জলের সেই পুরনো ছবি ফের একবার ভাইরাল হতে শুরু করেছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.