বাংলা নিউজ > ঘরে বাইরে > পাখির চোখ ২০২৪ লোকসভা ভোট? সোনিয়ার বাসভবনে প্রশান্ত কিশোর, ভোটকুশলীর কংগ্রেসে যোগদান নিয়ে ফের জল্পনা তুঙ্গে
  প্রশান্ত কিশোর। (HT PHOTO) (HT_PRINT)

পাখির চোখ ২০২৪ লোকসভা ভোট? সোনিয়ার বাসভবনে প্রশান্ত কিশোর, ভোটকুশলীর কংগ্রেসে যোগদান নিয়ে ফের জল্পনা তুঙ্গে

  • সোনিয়ার সঙ্গে এদিন আলোচনা করতেই তাঁর বাসভবনে যান ভোটকুশলী প্রশান্ত কিশোর। প্রশ্ন উঠছে, তাহলে কি লক্ষ্যে ২০২৪ লোকসভা ভোট সহ ২০২২ ও ২৩ সালের আসন্ন বিধানসভা নির্বাচন? নাকি, ভোটকুশলী প্রশান্ত কিশোর কংগ্রেসে যোগ দিতে চলেছেন?

সদ্য দেশের পর পর রাজ্যের বিধানসভা ভোটে মুখ থুবড়ে পড়েছে কংগ্রেস। এদিকে, এই ভোট পর্বের বহু আগে কংগ্রেসে প্রশান্ত কিশোর যোগ দিতে পারেন বলে বহু জল্পনা উঠে আসে। এরপর কংগ্রেস নেতৃত্ব তথা রাহুল ও প্রিয়াঙ্কা সহ হেভিওয়েটদের সঙ্গে পিকের বৈঠকের পরও ভেস্তে যায় ভোট কুশলীর কংগ্রেসে যোগের সম্ভাবনা। পরবর্তীকালে গঙ্গা দিয়ে বয়ে গিয়েছে জল। আর ২০২২ সালের এপ্রিলেই সোনিয়া গান্ধীর বাসভবনে প্রশান্ত কিশোর।

সূত্রের দাবি, সোনিয়ার সঙ্গে এদিন আলোচনা করতেই তাঁর বাসভবনে যান ভোটকুশলী প্রশান্ত কিশোর। প্রশ্ন উঠছে, তাহলে কি লক্ষ্যে ২০২৪ লোকসভা ভোট সহ ২০২২ ও ২৩ সালের আসন্ন বিধানসভা নির্বাচন? নাকি, ভোটকুশলী প্রশান্ত কিশোর কংগ্রেসে যোগ দিতে চলেছেন? এদিকে জানা গিয়েছে, শুধু সোনিয়া গান্ধীই নন, এই বৈঠকে সামিল রয়েছেন রাহুল গান্ধীও। রয়েছেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং, মল্লিকার্জুন খারগে, অম্বিকা সোনি, অজয় মাকেন, কেসি বেণুগোপালরা। ফলে সামনেই দেশের ভোট মানচিত্রের নিরিখে এই বৈঠক যে গুরুত্বপূর্ণ তা বলাই বাহুল্য। 

জানা গিয়েছে মার্চে রাহুল ও প্রিয়াঙ্কার সঙ্গে সাক্ষাৎ হয় প্রশান্ত কিশোরের। তবে তা নিয়ে কোনও নির্দিষ্ট বক্তব্য উঠে আসেনি প্রকাশ্যে। তবে আজকের বৈঠকের পর প্রশান্তের কংগ্রেসে যোগদান নিয়ে ফের জল্পনা তুঙ্গে। এর আগে তাঁর কংগ্রেসে যোগদান নিয়ে ২০২০ সালে আলোচনা সম্পন্ন হলেও, শেষমেশ সেবার তিনি যোগ দেননি হাত শিবিরে। আরও পড়ুন-হনুমান জয়ন্তী: নিজের গড় গুজরাতে ১০৮ ফুটের হনুমান মূর্তি উন্মোচন মোদীর

সূত্রের দাবি, ২০২২ সালে গুজরাতে মোদীর গড়ে রয়েছে বিধানসভা ভোট। আর তা নিয়েই প্রশান্ত কিশোরের বিভিন্ন পরিকল্পনা রয়েছে বলে খবর। সেই পরিকল্পনা নিয়েই সম্ভবত এদিনের বৈঠক বলে মনে করা হচ্ছে। শোনা যাচ্ছে গুজরাতে পাতিদার সম্প্রদায় থেকে উঠে আসা শিল্পপতি নরেশ পাতিদারকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা নিয়ে নিজের কৌশল তৈরি করছেন। এছাড়াও রয়েছে কংগ্রেস শাসিত রাজস্থানের ভোটপর্ব। সব মিলিয়ে বিভিন্ন রাজনৈতিক ক্যানভাসে প্রশান্ত কিশোরের অবস্থানের নিরিখে আজকে সোনিয়ার বাসভবনে বৈঠক বেশ গুরুত্বপূর্ণ।

বন্ধ করুন