বাংলা নিউজ > ঘরে বাইরে > Rahul-Priyanka on PK: প্রশান্ত কিশোরকে নিয়ে মতানৈক্য প্রিয়াঙ্কা-রাহুলের? প্রকাশ্যে চাঞ্চল্যকর রিপোর্ট

Rahul-Priyanka on PK: প্রশান্ত কিশোরকে নিয়ে মতানৈক্য প্রিয়াঙ্কা-রাহুলের? প্রকাশ্যে চাঞ্চল্যকর রিপোর্ট

প্রিয়াঙ্কা গান্ধী ও রাহুল গান্ধী  (ANI)

Rahul-Priyanka on PK: প্রশান্ত কিশোরকে নিয়ে রাহুল গান্ধীর অস্বস্তির কথা কংগ্রেসের অন্দরে সবাই জানেন। এই আবহে পিকের দলে যোগ নিয়ে আপত্তি ছিল রাগা অনুরাগীদের। অপরদিকে প্রশান্ত কিশোর কংগ্রেসের সভাপতি পদে নাকি চেয়েছিলেন প্রিয়াঙ্কা গান্ধীকে। 

কংগ্রেসের সমস্যা সমাধানের জন্য আমার চেয়ে বেশি কংগ্রেসের প্রয়োজন নেতৃত্ব এবং সম্মিলিত ইচ্ছার... কংগ্রেসে যোগ না দিয়ে এই ভাষাতেই হাত শিবিরকে খোঁচা মেরেছিলেন প্রশান্ত কিশোর। দলে যোগ দেওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করে কংগ্রেসকে বাস্তবতা বোঝানোর চেষ্টা করেন পিকে। তবে ঠিক কী কারণে কংগ্রেসে যোগ দেওয়া হল না পিকের? জানা গিয়েছে বেশ কয়েকটি ক্ষেত্রে দুই পক্ষের মতানৈক্য উঠে আসে। পাশাপাশি লাইভহিন্দুস্তান সূত্রে খবর, কংগ্রেসের অন্দরে রাহুল গান্ধী অনুরাগীরা প্রশান্ত কিশোরের অন্তর্ভুক্তিতে আপত্তি জানিয়েছিলেন। এই কারণেই এক বছরের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার জল্পনা তৈরি হলেও কংগ্রেসের সঙ্গে দূরত্ব তৈরি করলেন প্রশান্ত কিশোর।

মনে করা হচ্ছে পিকে-কংগ্রেস সম্পর্কে চিড়ের মূল কারণ আস্থার অভাব। প্রশান্ত কিশোর যখন অ্যাকশন প্ল্যান নিয়ে আলোচনা করছিলেন হাইকমান্ডের সঙ্গে, সেই সময়ই কংগ্রেস নেতারা স্পষ্ট জানিয়েছিলেন যে, অন্য দলের সঙ্গে তাঁকে সম্পর্ক ছিন্ন করতে হবে। দলের একজন সিনিয়র নেতা বলেছেন যে কংগ্রেসকে এই বিষয়ে আস্বস্ত করেও প্রশান্ত টিআরএসের সাথে কথা বলতে হায়দরাবাদে গিয়েছিলেন এবং তাঁর সংস্থা সেই দলের সঙ্গে চুক্তি করে।

দলের এক প্রবীণ নেতার মতে, প্রশান্ত কিশোরের সঙ্গে দেখা করার পর টিআরএস নেতা কেটি রামা রাওয় যে বক্তব্য দিয়েছিলেন, তাতে কংগ্রেসে প্রশান্ত কিশোরকে নিয়ে প্রতিকূল পরিবেশ তৈরি হয়েছিল। রামা রাও বলেছিলেন যে রাহুল গান্ধীর কারণেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি শক্তি পেয়েছে। এই আবহে প্রশান্তকে দলে অন্তর্ভুক্ত করার বিরোধিতা করেন রাহুল গান্ধীর ঘনিষ্ঠ নেতারা।

অনেক কংগ্রেস নেতার দাবি, প্রশান্ত কিশোরকে নিয়ে গান্ধী পরিবারের মধ্যেও মতানৈক্য ছিল না। রাহুল গান্ধী প্রশান্ত কিশোরকে নিয়ে খুব একটা স্বচ্ছন্দ ছিলেন না। এই কারণেই তিনি পিকের সঙ্গে একটি সভাতেই উপস্থিত ছিলেন। এদিকে প্রিয়াঙ্কা গান্ধী প্রায় প্রতিটি সভায় উপস্থিত ছিলেন পিকের সঙ্গে। এদিকে লাইভহিন্দুস্তানের আরও দাবি, প্রিয়াঙ্কা গান্ধীকে দলের অধ্যক্ষ করতে চেয়েছিলেন পিকে। এদিকে সোনিয়া গান্ধীও প্রশান্তের পরামর্শের সাথে খুব একটা একমত হননি। তাই দলে যোগ দিতে পারেননি প্রশান্ত। এর পাশাপাশি অন্যান্য রাজনৈতিক দলের সঙ্গে প্রশান্ত কিশোরের সম্পর্ক এবং রাহুল গান্ধীর ওপর তাঁর সরাসরি আক্রমণের একাধিক উদাহরণও কাজ করেছে পিকের বিরুদ্ধে। একাধিকবার পিকে কংগ্রেসকে তোপ দেগে টুইটও করেছিলেন গতবছরের শেষের দিকে।

ঘরে বাইরে খবর

Latest News

বউকে পাশে নিয়ে কেক কাটলেন নীলাঞ্জন, বরকে জন্মদিনে বিরাট সারপ্রাইজ দিলেন ইমন রামনবমী বন্ধ করার সব ষড়যন্ত্র করেছিল TMC, মমতার আর্জির পরই বালুরঘাটে দাবি মোদীর ভোটের আবহে চরমে বিভ্রান্তি সরকারি কর্মীদের ভাতা বৃদ্ধির বিজ্ঞপ্তি ঘিরে! কলকাতা মেট্রোর ১ মাসের যাত্রী সংখ্যা টক্কর দেবে বন্দে ভারতের পরিসংখ্যানকে? টেলিগ্রাম অ্যাপে গ্রুপ খুলে চলত কথা, রামেশ্বরম কাফে বিস্ফোরণে নয়া তথ্য পেল এনআইএ ওড়িশায় দুর্ঘটনা, উদ্ধারের তদারকিতে সুজিতকে পাঠালেন মমতা, নিয়ম মেনে ক্ষতিপূরণ ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ KKR-এর ওপেনিং জুটি, RR-এর বোলিং বিভাগ,সঞ্জু-রিয়ানদের ছন্দ- হতে পারে বড় ফ্যাক্টর প্রকাশ্যে ক্ষমা চাইতে রাজি রামদেব, পতঞ্জলির মামলায় আজ কী পর্যবেক্ষণ SC-র? ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা

Latest IPL News

‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.