বাংলা নিউজ > ঘরে বাইরে > নীতীশের নৈশভোজে পিকে! তৃণমূলের হাত ছেড়ে কি নতুন সম্পর্কে যাচ্ছেন?
নীতীশ কুমারের আমন্ত্রণে নৈশভোজে যান প্রশান্ত কিশোর,. (HT/File) (HT_PRINT)

নীতীশের নৈশভোজে পিকে! তৃণমূলের হাত ছেড়ে কি নতুন সম্পর্কে যাচ্ছেন?

  • পিকে কংগ্রেসে যোগ দিতে পারেন বলেও বিভিন্ন মহলে জল্পনা ছড়িয়েছিল। কিন্তু সেই সম্পর্ক বাস্তবে রূপ পায়নি।

প্রশান্ত কিশোরের আই প্যাকের সঙ্গে তৃণমূলের সম্পর্ক একেবারে তলানিয়ে গিয়েছে। এমনটাই জল্পনা ছড়িয়েছে নানা মহলে। সেক্ষেত্রে এবার প্রশান্ত কিশোর কোন রাজনৈতিক দলের সঙ্গে গাটছড়া বাঁধবেন তা নিয়েও নানা আলোচনা চলছিল। আর এসবের মধ্যেই প্রশান্ত কিশোরকে দেখা গেল বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে নৈশভোজ সারতে। আর সেই খবর প্রকাশ্যে আসতেই জল্পনা একটাই, তবে কি প্রশান্ত কিশোর ফের তাঁর পুরানো সম্পর্ককে জোড়া লাগানোর উদ্যোগ নিচ্ছেন? এদিকে পিকে কংগ্রেসে যোগ দিতে পারেন বলেও বিভিন্ন মহলে জল্পনা ছড়িয়েছিল। কিন্তু  সেই সম্পর্ক বাস্তবে রূপ পায়নি।

এরপরই তাঁকে দেখা গেল নীতীশের নৈশভোজে। তবে সরাসরি রাজনীতিতে প্রবেশ করবেন বলে আগেই ইঙ্গিত দিয়েছিলেন প্রশান্ত কিশোর। কিন্তু কোন দলে তিনি যোগ দেবেন তা নিয়ে জল্পনাটা জিইয়ে রেখেছেন তিনি নিজেই। এখানেই প্রশ্ন, শেষে কি জেডিইউতেই যাচ্ছেন পিকে? আর লোকসভা ভোটের আগে এই ঘটনা যে জেডিইউকে যথেষ্ট স্বস্তি দেবে তা বলাই বাহুল্য।

তবে এনিয়ে উভয় তরফেই দাবি করা হয়েছে, এই বৈঠক নেহাতই সৌজন্যমূলক। কিন্তু জাতীয় রাজনীতিতে এই নৈশভোজ যে এবার মাইল ফলক হতে পারে তা নিয়ে ইতিমধ্যেই নানা চর্চা হচ্ছে। তবে পিকের দাবি, রাজনৈতিকভাবে আমরা এখন দুই গোলার্ধের মানুষ। নীতীশ করোনা আক্রান্ত হওয়ার পরে স্বাস্থ্যের হাল জানতে ফোন করেছিলাম। তখনই নীতীশ তাঁকে নিমন্ত্রণ করেন। আর নীতীশের দাবি, প্রশান্তের সঙ্গে দীর্ঘদিনের পরিচয়। সেই সূত্রেই নৈশভোজ সেরেছেন। এর বেশি কিছু নয়।

 

বন্ধ করুন