বাড়ি > ঘরে বাইরে > ট্রাইবুনালের রায়ে TRAI-এর তদন্ত চলাকালীন প্রিমিয়াম প্যাক দিতে পারে ভোডাফোন
ফাইল ছবি (MINT_PRINT)
ফাইল ছবি (MINT_PRINT)

ট্রাইবুনালের রায়ে TRAI-এর তদন্ত চলাকালীন প্রিমিয়াম প্যাক দিতে পারে ভোডাফোন

দুই সপ্তাহের মধ্যেই তদন্ত করতে পারে ট্রাই। 

বিভিন্ন টেলিকম সংস্থাগুলি যে প্রিমিয়াম প্ল্যান দেয় যেখানে তারা ৪জি নেটওয়ার্ক প্রেফারেন্স দেয়, সেগুলি কতটা যুক্তিযুক্ত সেটা খুব দ্রুত ঠিক করবে নিয়ামক সংস্থা TRAI. এটি তাদের প্রধান কাজ ও দুই সপ্তাহে এই সংক্রান্ত সিদ্ধান্ত তারা জানাবে বলে TRAI সূত্রে বলা হয়েছে। 

গত শুক্রবার টেলিকম ট্রাইবুন্যাল TDSAT ট্রাইয়ের সিদ্ধান্ত খারিজ করে দিয়েছিল। ট্রাই ভোডাফোন-আইডিয়াকে বলেছিল যে তারা বিশেষ প্রিমিয়াম RedX পরিকল্পনা দিতে পারবে না। সেই সিদ্ধান্ত আপাত স্থগিত করে দিয়েছে অ্যাপেলেট। তারা বলেছে পুরো জিনিসটা নিয়ে ট্রাইকে তদন্ত করে চূড়ান্ত অর্ডার দিতে হবে ভোডাফোনের বক্তব্য শোনার পর। 

ট্রাই সূত্র জানিয়েছে যে ভোডাফোন ও এয়ারটেল (তাদেরও একই রকমের প্ল্যান ট্রাই ক্যানসেল করেছিল) কেমন তথ্য দেয়, তার ওপরেই নির্ভর করবে তদন্তের গতি প্রকৃতি। তবে এই বিষয়টি যে ট্রাই ফেলে রাখবে না, সেটা সাফ হয়ে গিয়েছে। ট্রাই এর প্রধান যে প্রশ্ন সেটা হল, প্রিমিয়াম কাস্টমারদের ভালো পরিষেবা দিতে গিয়ে বাকিদের কি খারাপ পরিষেবা দেওয়া হচ্ছে। 

অতিরিক্ত ক্যাপাসিটি তৈরী না করে প্রিমিয়াম গ্রাহকদের উন্নত পরিষেবা কী করে দেওয়া যাচ্ছে, সেটা জানতে চায় ট্রাই। এমনি গ্রাহকদের যে কোনও ন্যূনতম ডাউনলোড স্পিডের আশ্বাসও দেওয়া হয়না, সেই কথাও জানিয়েছে ট্রাই। এই সংক্রান্ত বিস্তারিত ডেটা দিতে বলেছে নিয়ামক সংস্থা। 

আপাতত ট্রাইবুন্যালে ছাড়পত্র পাওয়ায় ভোডাফোন নিজেদের প্রায়োরিটি প্ল্যানে গ্রাহক নিতে পারে। কিন্তু ট্রাই যে এত সহজে ভোডাফোন-আইডিয়াকে ছেড়ে দেবে না, সেটা বোঝাই যাচ্ছে। 

বন্ধ করুন