বাংলা নিউজ > ঘরে বাইরে > অন্তঃস্বত্ত্বা হওয়ায় ঝুঁকি, দিনভর রোজা রেখে করোনা আক্রান্তের বাঁচাচ্ছেন নার্স
ন্যান্সি আয়েজা মিস্ত্রি
ন্যান্সি আয়েজা মিস্ত্রি

অন্তঃস্বত্ত্বা হওয়ায় ঝুঁকি, দিনভর রোজা রেখে করোনা আক্রান্তের বাঁচাচ্ছেন নার্স

রমজান মাস চলায় দিনভর না খেয়ে থাকেন।দুর্বল শরীরেও ৭ থেকে ৮ ঘণ্টা কাজ করেন।

নিজে অন্তঃস্বত্ত্বা। কিন্তু তা সত্বেও নিজের কর্তব্য থেকে এক ফোঁটা টলেনননি তিনি।জীবনের ঝুঁকি নিয়েও কোভিড আক্রান্তদের জন্য কাজ করে চলেছেন সুরাতের কোভিজ কেয়ার ইউনিটের নার্স ন্যান্সি আয়েজা মিস্ত্রি। রমজান মাস চলছে। রমজান করেও দুর্বল শরীরে করোনাভাইরাসের আক্রান্তদের সঙ্গে কাজ করে চলেছেন তিনি।

করোনার প্রথম ঢেউয়ের সময়ও নিজের কর্তব্য থেকে একচুলও সরে আসেননি ন্যান্সি। এবার যখন করোনা নতুন করে সংক্রমিত হতে শুরু করল, তখন নিজেকে বাঁচিয়ে রেখেই কোভিড বিধি মেনে সাবধানতার সঙ্গে কাজ করে চলেছেন তিনি।সুরাতের অটল কোভিড কেয়ার ইউনিটে কর্মরত ন্যান্সি।ন্যান্সি এখন চার মাসের অন্তঃস্বত্ত্বা। তারপর রমজান মাস চলায় দিনভর না খেয়ে থাকেন। দুর্বল শরীরেও সাত-আট ঘণ্টা কাজ করেন ন্যান্সি।

সুরাত কোভিড কেয়ারে কর্মরত ন্যান্সি জানান, ‘‌আমার গর্ভে সন্তান রয়েছে।কিন্তু আমার কাছে দায়িত্বও গুরুত্বপূর্ণ। ঈশ্বরের কৃপায় পবিত্র রমজান মাসে আমি রোগীদের সেবায় নিজেকে নিয়োজিত করতে পেরেছি। এটা আমার কাছে বড় পাওনা।’‌

উল্লেখ্য, শনিবার দেশে ৩.৪৬ লক্ষেরও বেশি করোনা আক্রান্তের হদিশ মিলল। করোনা মহামারী শুরু হওয়া থেকে এখনও পর্যন্ত এটিই সবচেয়ে বেশি দৈনিক সংক্রমণ। পাশাপাশি এটিই বিশ্বজুড়ে কোনও দেশের সর্বোচ্চ দৈনিক সংক্রমণ। গত কয়েকজিন ধরেই এমনই হারে বৃদ্ধি পাচ্ছে করোনা। পাল্লা দিয়ে হয়েছে রেকর্ড সংখ্যক প্রাণহানি।

বন্ধ করুন