বাংলা নিউজ > ঘরে বাইরে > ৩০ টিউবলাইটের উপর হাঁটলেন অন্ত্বঃসত্ত্বা, যৌনহেনস্থা রুখতে আর্জি কঠোর আইনের
৩০ টিউবলাইটের উপর হাঁটলেন অন্ত্বঃসত্ত্বা, যৌনহেনস্থা রুখতে আর্জি কঠোর আইনের। (ছবিটি প্রতীকী, সৌজন্যে হিন্দুস্তান টাইমস এবং এএফপি)

৩০ টিউবলাইটের উপর হাঁটলেন অন্ত্বঃসত্ত্বা, যৌনহেনস্থা রুখতে আর্জি কঠোর আইনের

  • ওই যুবতী খালি পায়ে ৩০ ফ্লুরোসেন্ট লাইটের উপর দিয়ে হেঁটে যান। হাতে একটি বাদ্যযন্ত্র। প্রতিটি লাইটের উপর ৩.৫৫ সেকেন্ড দাঁড়িয়ে থাকেন। যৌন হেনস্থার বিরুদ্ধে যে আইন আছে, তা আরও কঠোর তোলার জন্য সরকারের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেন

যৌন হেনস্থার বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ চাই। এমনই দাবি জানিয়ে টিউবলাইটের উপর দিয়ে হাঁটলেন এক অন্ত্বঃসত্ত্বা মহিলা। ঘটনাটি তামিলনাডু়র কোয়াম্বাত্তুরের।

ইন্ডিয়া টুডে'র প্রতিবেদন অনুযায়ী, প্রকালক্ষ্মী নামে ওই যুবতী খালি পায়ে ৩০ ফ্লুরোসেন্ট লাইটের উপর দিয়ে হেঁটে যান। হাতে একটি বাদ্যযন্ত্র ছিল। প্রতিটি লাইটের উপর ৩.৫৫ সেকেন্ড দাঁড়িয়ে থাকেন। যিনি বিশ্বরেকর্ডে গড়ারও চেষ্টা করেন।

আরও পড়ুন: ঘাড় একটু বাঁকা, কথায় ভারতীয় টান নিয়ে কটূক্তি- ভাইরাল অন্যতম কনিষ্ঠ CEO-র কাহিনী

কেন সেরকম পরিকল্পনা করলেন প্রকালক্ষ্মী? ওই সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, যৌন হেনস্থার বিরুদ্ধে যে আইন আছে, তা আরও কঠোর তোলার জন্য সরকারের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেন প্রকালক্ষ্মী। যিনি টিউবলাইটের উপর দিয়ে হেঁটে যাওয়ার সময় ড্রামের মতো একটি বাদ্যযন্ত্রও বাজাতে থাকেন। সরকারের দৃষ্টি আকর্ষণের জন্য বাদ্যযন্ত্র বাজিয়েছেন তামিলনাডু়র মেয়ে।

আরও পড়ুন: PhysicsWallah CEO Alakh Pandey: ৭৫ কোটি টাকার চাকরি ফেরানো 'আলাখ স্যারই' আজ ১০০ কোটির স্টার্ট-আপ PhysicsWallah-র মালিক

ওই সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, একটি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে পুরো বিষয়টির আয়োজন করেছিলেন যুবতীর স্বামী কালাইরাসন। ওই সংস্থার তরফে যুবতীর হাতে শংসাপত্র তুলে দেওয়া হয়। কালাইরাসন নিজে তামিলনাড়ুর ঐতিহ্যবাহী শিল্প-সংস্কৃতির সঙ্গে যুক্ত আছেন। শিশুদের বিনামূল্যে শেখানও।

বন্ধ করুন