বাংলা নিউজ > ঘরে বাইরে > সফল হল রাষ্ট্রপতির বাইপাস সার্জারি
রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (PTI)
রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (PTI)

সফল হল রাষ্ট্রপতির বাইপাস সার্জারি

  • তাঁর শারীরিক পরীক্ষা নিরীক্ষার পর চিকিৎসকরা বাইপাস সার্জারি করতে পরামর্শ দেন

বুকে যন্ত্রণার সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। সেই সমস্যার সমাধান করলেন এইমসের চিকিৎসকেরা। মঙ্গলবার রাষ্ট্রপতির বাইপাস অস্ত্রোপচার সফল হওয়ার খবর জানিয়ে টুইট করলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

রাজনাথ নিজের টুইটে বলেন, ‘‌ দিল্লির এইমসে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের বাইপাস অস্ত্রোপচার সফল হয়েছে।’‌ তিনি অস্ত্রোপচারে সামিল চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, ‘‌ রাষ্ট্রপতির সফল অস্ত্রোপচারের জন্য চিকিৎসকদের দলকে অভিনন্দন জানাচ্ছি। আমি রাষ্ট্রপতিজির স্বাস্থ্য সম্পর্কিত বিষয়ে খোঁজখবর নেওয়ার জন্য এইমসের ডিরেক্টরের সঙ্গেও কথা বলেছি। আমি তাঁর দ্রুত আরগ্য কামনা করছি।’‌

উল্লেখ্য, গত শুক্রবার সেনার আরআর হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার সময় ৭৫ বছরের রাষ্ট্রপতি তাঁর বুকে অস্বস্তির কথা চিকিৎসকদের জানান। ২৭ মার্চে তাঁকে দ্রুত এইমসে ভর্তি করা হয়।তারপর তাঁর শারীরিক পরীক্ষা নিরীক্ষার পর চিকিৎসকরা বাইপাস সার্জারি করতে পরামর্শ দেন।

মঙ্গলবারই এইমসে তাঁর বাইপাস সার্জারি করেন চিকিৎসকেরা। এদিন রাষ্ট্রপতির দফতর থেকে প্রকাশিত বিবৃতিতে তাঁর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল রয়েছে বলেই জানানো হয়েছে।

 

 

বন্ধ করুন