বাংলা নিউজ > ঘরে বাইরে > রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছাবার্তা পাঠালেন চিনের প্রেসিডেন্ট, কী লেখা?
রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। (PIB Photo)

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছাবার্তা পাঠালেন চিনের প্রেসিডেন্ট, কী লেখা?

  • শুধু চিন নয়, এর আগে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিঙ্ঘে, বাংলাদেশের প্রেসিডেন্ট এম আব্দুল হামিদ, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, নেপালের প্রেসিডেন্ট বিদ্যাদেবী ভান্ডারি ও ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট্টে ফ্রেডারিকসেন অভিনন্দনবার্তা পাঠিয়েছেন।

গোটা বিশ্ব থেকে ভারতের নতুন রাষ্ট্রপতির জন্য শুভেচ্ছাবার্তা আসছে। এবার চিনের প্রেসিডেন্ট জি জিনপিং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর জন্য় শুভেচ্ছাবার্তা পাঠালেন। সীমান্তে চিন ও ভারতের মধ্যে বছর দুয়েক আগেই সম্পর্কের অবনতি হয়েছিল। এরপর নানা আলোচনার মাধ্যমে পরিস্থিতি স্থিতিশীল করার চেষ্টা করা হচ্ছে। তার মধ্যেই এবার রাষ্ট্রপতির জন্য শুভেচ্ছাবার্তা পাঠালেন চিনের প্রেসিডেন্ট।

চিনের রাষ্ট্র পরিচালিত সংবাদ এজেন্সি জিনহুয়া সূত্রে খবর, ওই শুভেচ্ছাবার্তায় তিনি জানিয়েছেন, চিন ও ভারতের সম্পর্ক খুবই গুরুত্বপূর্ণ বিষয়, রাজনৈতিক বিশ্বাসকে বজায় রাখতে দ্রৌপদী মুর্মুর সঙ্গে কাজ করতে আমরা তৈরি। বাস্তব সহযোগিতাকে আরও গভীর করতে এটা খুব কার্যকরী হবে। পারস্পরিক মতবিরোধকে সঠিকভাবে হ্যান্ডেল করা সহজতর হবে। দ্বিপাক্ষিক বন্ধনকে আরও সঠিক পথে পরিচালিত করা সম্ভব হবে।

পাশাপাশি দুই দেশ গুরুত্বপূর্ণ প্রতিবেশী বলে তিনি উল্লেখ করেছেন। অন্য়দিকে ভারত ও চিনের মধ্যে সম্পর্ককে দুই দেশের স্বার্থে ও শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখার স্বার্থে আলোচনা জারি রাখা দরকার। তবে শুধু চিন নয়, এর আগে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিঙ্ঘে, বাংলাদেশের প্রেসিডেন্ট এম আব্দুল হামিদ, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, নেপালের প্রেসিডেন্ট বিদ্যাদেবী ভান্ডারি ও ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট্টে ফ্রেডারিকসেন অভিনন্দনবার্তা পাঠিয়েছেন।

বন্ধ করুন