বাংলা নিউজ > ঘরে বাইরে > রাষ্ট্রপতি ভোট: ক্রশ ভোটিং করছে কংগ্রেস, দাবি অসমের বিধায়কের,পালটা দাবি তৃণমূলের
পটনায় মহিলা বিধায়করা ভোট দিয়ে বেরিয়ে জয়সূচক চিহ্ন দেখাচ্ছেন। (ANI Photo) (Pappi Sharma)

রাষ্ট্রপতি ভোট: ক্রশ ভোটিং করছে কংগ্রেস, দাবি অসমের বিধায়কের,পালটা দাবি তৃণমূলের

  • মধ্যপ্রদেশেও রটে গিয়েছে, একাধিক কংগ্রেস বিধায়ক দ্রৌপদী মুর্মুকে ভোট দিয়েছেন। তবে কংগ্রেস নেতৃত্ব এই দাবি মানতে চাননি। এদিকে বঙ্গ তৃণমূল অবশ্য় দাবি করেছে অন্তত ৭জন বিজেপি বিধায়ক ও ২জন বিজেপি এমপি বাংলায় যশবন্ত সিনহাকে ভোট দিয়েছেন।

একেবারে পরিষ্কার হয়ে গিয়েছে, কংগ্রেস ক্রশ ভোটিং করছে। ফলাফলে মিলিয়ে নেবেন। রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিস্ফোরক দাবি অসমের AIUDF বিধায়ক করিমুদ্দিন বরভুঁইয়ার। তিনি বলেন, কংগ্রেসের একটি মিটিং হয়েছিল। সেখানে দুই তৃতীয়াংশ বিধায়ক উপস্থিত ছিলেন। একমাত্র জেলা সভাপতি সেখানে ছিলেন। সেই মিটিংয়ের কী দরকার ছিল? পরিষ্কার বোঝা যাচ্ছে কংগ্রেস ক্রশ ভোটিং করছে। এটা ২০ প্লাসও হতে পারে। ফলাফলেই বোঝা যাবে।

তবে অসমের ওই বিধায়কের মন্তব্যে এটাও পরিষ্কার যে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু এগিয়ে যেতে পারেন অনেকটাই। এদিকে ওড়িশার এক কংগ্রেস বিধায়ক মহম্মদ মোকাইম সংবাদ সংস্থার কাছে দাবি করেছেন, আমি ভূমিকন্যাকেই ভোট দিয়েছি। তিনি বলেন, আমি একজন কংগ্রেস বিধায়ক। কিন্তু আমি এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুকে ভোট দিয়েছি। এটা আমার ব্যক্তিগত মতামত। আমি আমার হৃদয়ের বার্তা শুনেছি। ভূমিকন্যাকে ভোট দিয়েছি।

এদিকে গুজরাত থেকেও ক্রশ ভোটিংয়ের কথা জানা গিয়েছে। সেখানে ন্যাশানালিস্ট কংগ্রেস পার্টির বিধায়ক কানধাল এস জাদেজা সংবাদ সংস্থাকে জানিয়েছেন, আমি দ্রৌপদী মুর্মুকে ভোট দিয়েছি।

এদিকে মধ্যপ্রদেশেও রটে গিয়েছে, একাধিক কংগ্রেস বিধায়ক দ্রৌপদী মুর্মুকে ভোট দিয়েছেন। তবে কংগ্রেস নেতৃত্ব এই দাবি মানতে চাননি। এদিকে বঙ্গ তৃণমূল অবশ্য় দাবি করেছে অন্তত ৭জন বিজেপি বিধায়ক ও ২জন বিজেপি এমপি বাংলায় যশবন্ত সিনহাকে ভোট দিয়েছেন।

 

 

বন্ধ করুন