বাংলা নিউজ > ঘরে বাইরে > রাষ্ট্রপতি ভোট: ক্রশ ভোটিংয়ের সব অঙ্ক ফাঁস করলেন অসমের মুখ্যমন্ত্রী

রাষ্ট্রপতি ভোট: ক্রশ ভোটিংয়ের সব অঙ্ক ফাঁস করলেন অসমের মুখ্যমন্ত্রী

মেয়েকে মিষ্টিমুখ করাচ্ছেন দ্রৌপদী মুর্মু। (ANI Photo/Rahul Singh) (Rahul Singh)

মুখ্যমন্ত্রীর দাবি প্রসঙ্গে বিরোধী দলনেতা কংগ্রেসের দেবব্রত সইকিয়া জানিয়েছেন, মুখ্যমন্ত্রী যে দাবি করছেন সেই প্রসঙ্গে বলা যায় আমাদের কোনও সহকর্মী হয়তো দ্রৌপদী মুর্মুর হয়ে ভোট দিয়েছেন। তবে গোপন ব্যালটে হওয়ার কারণে এটা বোঝা সম্ভব নয়।

উৎপল পরাশর

এবারের রাষ্ট্রপতি নির্বাচনে বার বারই ক্রশ ভোটিংয়ের অভিযোগ উঠেছিল। অসমেও এই প্রবণতা দেখা গিয়েছিল বলে দাবি করা হয়েছিল। এদিকে রাষ্ট্রপতি নির্বাচনের ফলাফল ঘোষণার পরেই অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সোশ্যাল মিডিয়ায় সেই ক্রশ ভোটিং নিয়েই ইঙ্গিত দিলেন।

তিনি টুইট করে লিখেছেন, শ্রীমতি দ্রৌপদী মুর্মু ১০৪টি ভোট পেয়েছেন। এদিকে ১২৬ জন সদস্যযুক্ত বিধানসভায় এনডিএর প্রকৃত শক্তি হল ৭৯। দুজন অনুপস্থিত ছিলেন। কার্যত ক্রশ ভোটিংয়ের দাবির সমর্থনে তিনি এই টুইট করেছেন বলে মনে করা হচ্ছে।

এদিকে রাষ্ট্রপতি ভোটের পর থেকেই  জল্পনা ছড়িয়েছিল এবার ব্যাপক ক্রশ ভোটিং হয়েছে। বিরুদ্ধ শিবিরে থাকা অবস্থাতেও কয়েকজন এনডিএর প্রার্থীকে ভোট দিয়েছিলেন বলে জল্পনা ছড়ায়। সেই জল্পনাকেই কার্যত উসকে দিলেন অসমের মুখ্য়মন্ত্রী।

এদিকে সূত্রের খবর, অসমে বিজেপির ৬৩জন বিধায়ক রয়েছেন। জোট সঙ্গী অসম গণপরিষদের হাতে রয়েছে ৯জন ও ইউনাইটেড পিপলস পার্টি লিবারেলের আওতায় রয়েছেন ৭জন বিধায়ক। কংগ্রেসের রয়েছে ২৭জন বিধায়ক, AIUDF এর হাতে রয়েছে ১৫জন, বোরোল্যান্ড পিপলস ফ্রন্টের হাতে রয়েছে ৩জন বিধায়ক। রাইজোর দল ও সিপিআইএমের রয়েছে ১জন করে বিধায়ক।

এদিকে মুখ্যমন্ত্রীর দাবি প্রসঙ্গে বিরোধী দলনেতা কংগ্রেসের দেবব্রত সইকিয়া জানিয়েছেন, মুখ্যমন্ত্রী যে দাবি করছেন সেই প্রসঙ্গে বলা যায় আমাদের কোনও সহকর্মী হয়তো দ্রৌপদী মুর্মুর হয়ে ভোট দিয়েছেন। তবে গোপন ব্যালটে হওয়ার কারণে এটা বোঝা সম্ভব নয়।    

বন্ধ করুন