বাংলা নিউজ > ঘরে বাইরে > রাষ্ট্রপতি নির্বাচন: প্রার্থী হতে চান না ফারুক আবদুল্লা, মমতার প্রস্তাবে সায় নেই
কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা।(HT File Photo) (HT_PRINT)

রাষ্ট্রপতি নির্বাচন: প্রার্থী হতে চান না ফারুক আবদুল্লা, মমতার প্রস্তাবে সায় নেই

  • ফারুক আবদুল্লা জানিয়েছেন, দলের নেতৃত্বের সঙ্গে আমি আলোচনা করেছি। দেশের সর্বোচ্চস্তরে অফিসে আমাকে বসানোর ব্যাপারে যে উদ্যোগ নেওয়া হয়েছিল তাতে আমি আপ্লুত। তবে আমি মনে করি জম্মু ও কাশ্মীর একটি সংকটপূর্ণ অবস্থার মধ্য়ে দিয়ে যাচ্ছে। এই অনিশ্চিত সময়ে আমার প্রচেষ্টা জারি রাখা খুব দরকার।

শরদ পাওয়ারের পর এবার কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা। মমতার প্রস্তাবের সঙ্গে একমত হলেন না তিনি। সূত্রের খবর, রাষ্ট্রপতি নির্বাচনে শরদ পাওয়ারের পরে ফারুক আবদুল্লার নাম প্রস্তাব করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শরদ পাওয়ার আগেই সম্মানের সঙ্গে মমতার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন। এবার ফারুক আবদুল্লাও সেই পথেই হাঁটলেন।

ন্যাশানাল কনফারেন্সের নেতা ফারুক আবদুল্লা জানিয়ে দিয়েছেন তিনি কাশ্মীরের পরিস্থিতি নিয়েই ব্যস্ত রয়েছেন। আমাকে আরও সক্রিয় রাজনীতির সঙ্গে জড়িয়ে থাকতে হবে। জম্মু ও কাশ্মীর ও দেশের কল্যানের জন্য আরও ইতিবাচক ভূমিকা নিতে হবে আমাকে। আমার নাম প্রস্তাব করার জন্য মমতা দিদির কাছে আমি কৃতজ্ঞ। যে নেতৃত্ব আমাকে সমর্থন করেছেন তাঁদের সকলের কাছে আমি কৃতজ্ঞ। জানিয়েছেন এনসি চিফ ফারুক আবদুল্লা। 

তিনি জানিয়েছেন, দলের নেতৃত্বের সঙ্গে আমি আলোচনা করেছি। দেশের সর্বোচ্চস্তরে অফিসে আমাকে বসানোর ব্যাপারে যে উদ্যোগ নেওয়া হয়েছিল তাতে আমি আপ্লুত। তবে আমি মনে করি জম্মু ও কাশ্মীর একটি সংকটপূর্ণ অবস্থার মধ্য়ে দিয়ে যাচ্ছে। এই অনিশ্চিত সময়ে আমার প্রচেষ্টা জারি রাখা খুব দরকার।

প্রসঙ্গত সম্প্রতি রাষ্ট্রপতি নির্বাচনে জোটের তরফে প্রার্থী ঠিক করা নিয়ে দিল্লিতে মিটিং ডেকেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২২টি দলকে চিঠি দিয়েছিলেন তিনি। তবে ১৭টি দলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন সেখানে। 

 

বন্ধ করুন