বাংলা নিউজ > ঘরে বাইরে > রাষ্ট্রপতি নির্বাচন: প্রার্থী হতে চান না ফারুক আবদুল্লা, মমতার প্রস্তাবে সায় নেই

রাষ্ট্রপতি নির্বাচন: প্রার্থী হতে চান না ফারুক আবদুল্লা, মমতার প্রস্তাবে সায় নেই

কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা।(HT File Photo) (HT_PRINT)

ফারুক আবদুল্লা জানিয়েছেন, দলের নেতৃত্বের সঙ্গে আমি আলোচনা করেছি। দেশের সর্বোচ্চস্তরে অফিসে আমাকে বসানোর ব্যাপারে যে উদ্যোগ নেওয়া হয়েছিল তাতে আমি আপ্লুত। তবে আমি মনে করি জম্মু ও কাশ্মীর একটি সংকটপূর্ণ অবস্থার মধ্য়ে দিয়ে যাচ্ছে। এই অনিশ্চিত সময়ে আমার প্রচেষ্টা জারি রাখা খুব দরকার।

শরদ পাওয়ারের পর এবার কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা। মমতার প্রস্তাবের সঙ্গে একমত হলেন না তিনি। সূত্রের খবর, রাষ্ট্রপতি নির্বাচনে শরদ পাওয়ারের পরে ফারুক আবদুল্লার নাম প্রস্তাব করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শরদ পাওয়ার আগেই সম্মানের সঙ্গে মমতার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন। এবার ফারুক আবদুল্লাও সেই পথেই হাঁটলেন।

ন্যাশানাল কনফারেন্সের নেতা ফারুক আবদুল্লা জানিয়ে দিয়েছেন তিনি কাশ্মীরের পরিস্থিতি নিয়েই ব্যস্ত রয়েছেন। আমাকে আরও সক্রিয় রাজনীতির সঙ্গে জড়িয়ে থাকতে হবে। জম্মু ও কাশ্মীর ও দেশের কল্যানের জন্য আরও ইতিবাচক ভূমিকা নিতে হবে আমাকে। আমার নাম প্রস্তাব করার জন্য মমতা দিদির কাছে আমি কৃতজ্ঞ। যে নেতৃত্ব আমাকে সমর্থন করেছেন তাঁদের সকলের কাছে আমি কৃতজ্ঞ। জানিয়েছেন এনসি চিফ ফারুক আবদুল্লা। 

তিনি জানিয়েছেন, দলের নেতৃত্বের সঙ্গে আমি আলোচনা করেছি। দেশের সর্বোচ্চস্তরে অফিসে আমাকে বসানোর ব্যাপারে যে উদ্যোগ নেওয়া হয়েছিল তাতে আমি আপ্লুত। তবে আমি মনে করি জম্মু ও কাশ্মীর একটি সংকটপূর্ণ অবস্থার মধ্য়ে দিয়ে যাচ্ছে। এই অনিশ্চিত সময়ে আমার প্রচেষ্টা জারি রাখা খুব দরকার।

প্রসঙ্গত সম্প্রতি রাষ্ট্রপতি নির্বাচনে জোটের তরফে প্রার্থী ঠিক করা নিয়ে দিল্লিতে মিটিং ডেকেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২২টি দলকে চিঠি দিয়েছিলেন তিনি। তবে ১৭টি দলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন সেখানে। 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

গ্রেস হ্যারিসের দুরন্ত ব্যাটিং, গুজরাট জায়ান্টসকে হারালো ইউপি ওয়ারিয়র্স রঞ্জি সেমিফাইনালের আগে মুম্বই টিমে ফিরলেন শ্রেয়স, উচ্ছ্বসিত অধিনায়ক রাহানে ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল অনন্তের বিয়েতে রোম্যান্টিক ডান্স মুকেশ ও নীতা আম্বানির, ভিডিয়ো ফাঁস হতেই ভাইরাল ভিডিয়ো: টেস্টের ইতিহাসে ১২ বছরে প্রথমবার রান আউট হলেন কেন উইলিয়ামসন! চারদিন পরেই গঙ্গার তলা দিয়ে মেট্রো চালু? কোন স্টেশনে যেতে কত ভাড়া? দেখুন তালিকা সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.