বাংলা নিউজ > ঘরে বাইরে > Presidential Election Result: ২০ হাজার মিষ্টি তৈরি দ্রৌপদীর শহরে, বিজয় উৎসবের প্রস্তুতি বঙ্গ BJP-র
এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু (PTI)

Presidential Election Result: ২০ হাজার মিষ্টি তৈরি দ্রৌপদীর শহরে, বিজয় উৎসবের প্রস্তুতি বঙ্গ BJP-র

  • শুধু ওড়িশা নয়, রাজধানী দিল্লি সহ দেশের সব রাজ্যেই বিজয় মিছিলের প্রস্তুতি করেছে বিজেপি। মুর্মুর জয়ের পরে দিল্লিতে বিজেপির সদর দফতর থেকে একটি রোডশোর পরিকল্পনা করেছেন শীর্ষ নেতৃত্ব। অনুষ্ঠানে অনেক সিনিয়র নেতা উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে সূত্র মারফত।

আজ প্রকাশ হবে রাষ্ট্রপতি নির্বাচনের ফল। তবে ভোট গণনার আগেই জয়ের গন্ধ পাচ্ছে গেরুয়া শিবির। ওড়িশার রায়রাংপুরের বাসিন্দারা ২০ হাজার মিষ্টি তৈরি করে দ্রৌপদী মুর্মুর জয় উদযাপন করতে প্রস্তুত। পাশাপাশি আদিবাসী নৃত্য এবং বিজয় মিছিলেরও পরিকল্পনা করা হয়েছে। এই শহরেরই বাসিন্দা দ্রৌপদী মুর্মু। এদিকে শুধু ওড়িশা নয়, রাজধানী দিল্লি সহ দেশের সব রাজ্যেই বিজয় মিছিলের প্রস্তুতি করেছে বিজেপি। মুর্মুর জয়ের পরে দিল্লিতে বিজেপির সদর দফতর থেকে একটি রোডশোর পরিকল্পনা করেছেন শীর্ষ নেতৃত্ব। অনুষ্ঠানে অনেক সিনিয়র নেতা উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে সূত্র মারফত।

বর্তমানে তিন মূর্তি মার্গে অস্থায়ী বাসস্থানে আছেন দ্রৌপদী মুর্মু। নির্বাচনের ফলাফল ঘোষণার পরে সেখানেই তাঁকে অভিনন্দন জানাতে ও কথা বলতে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওড়িশায় জন্ম নেওয়া দ্রৌপদী এর আগে ঝাড়খণ্ডের রাজ্যপাল ছিলেন। নিজের কর্মজীবন তিনি অবশ্য শুরু করেছিলেন সরকারি কর্মী হিসেবে। প্রথমে ওড়িশার রাজ্য সরকারের ক্লাস-৩ কর্মী পরে স্কুল শিক্ষিকা হয়েছিলেন তিনি। আর সব ঠিক থাকলে আজ তিনি দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হবেন।

এদিকে বঙ্গ বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে, রাষ্ট্রপতি নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণার পরে রাজ্যজুড়ে বিজয় কর্মসূচি শুরু হবে। এসটি মোর্চার সভাপতি জুয়েল মুর্মু মালদায় বিজয় সভা করবেন আলাদা করে। লালগড়ে সভা করবেন রাজ্য সম্পাদক সোনালী মুর্মু। খোয়ারডাঙ্গা ও ভালকায় বিজয় অনুষ্ঠান করবেন বিধায়ক মনোজ ওড়াওঁ। মেতেলি ও নাগরকাটায় বিজয় সভা করবেন বিধায়ক পুনা ভেংরা। কালচিনির বিধায়ক বিশাল লামা সভা করবেন নিজের কেন্দ্রেই। তাছাড়া গোয়ালতোড়ে বিজয় সভা করবেন রাজ্য সহ-সভাপতি সোমিত দাস।

বন্ধ করুন