বাংলা নিউজ > ঘরে বাইরে > জাতীয় সুরক্ষাকেও অবহেলা করত আগের সরকার, উত্তরাখন্ডে মোদীর নিশানায় কংগ্রেস
বৃহস্পতিবার উত্তরাখন্ডে বক্তব্য রাখছেন নরেন্দ্র মোদী (ANI Photo) (ANI)
বৃহস্পতিবার উত্তরাখন্ডে বক্তব্য রাখছেন নরেন্দ্র মোদী (ANI Photo) (ANI)

জাতীয় সুরক্ষাকেও অবহেলা করত আগের সরকার, উত্তরাখন্ডে মোদীর নিশানায় কংগ্রেস

  • মোদী জানিয়েছেন One Rank One Pension-এর জন্য বছরের পর বছর ধরে অপেক্ষা করতে হয়েছে। বুলেট প্রুফ জ্যাকেটের জন্যও ওরা অপেক্ষা করিয়ে রেখেছিল।

সীমান্তবর্তী রাজ্য় একথা জেনেও উত্তরাখন্ডের উন্নয়ন নিয়ে অবহেলা করেছে কংগ্রেস, বৃহস্পতিবার এভাবেই কংগ্রেসকে নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন উত্তরাখন্ডের নৈনিতাল জেলায় হলদোয়ানি শহরে আয়োজিত সভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। সামনেই উত্তরাখন্ড নির্বাচন। তার আগে উত্তরাখন্ডের মাটিতে দাঁড়িয়ে কংগ্রেসকে নিশানা করে তোপ দাগলেন মোদী। তিনি বলেন, উত্তরাখন্ড একটি সীমান্ত রাজ্য। জাতীয় সুরক্ষার ক্ষেত্রে এটি অত্য়ন্ত গুরুত্বপূর্ণ জায়গা। এই বিষয়টি জানার পরেও আগের সরকার উত্তরাখন্ডের উন্নয়নের বিষয়টি পুরো অবহেলা করে গিয়েছে। এখানকার উন্নয়নকে অস্বীকার করার অর্থ জাতীয় সুরক্ষাকেও অস্বীকার করা। দাবি মোদীর।

এর সঙ্গেই মোদী জানিয়েছেন One Rank One Pension-এর জন্য বছরের পর বছর ধরে অপেক্ষা করতে হয়েছে। বুলেট প্রুফ জ্যাকেটের জন্যও ওরা অপেক্ষা করিয়ে রেখেছিল। কুমায়ুনের বাসিন্দারা এটা ভুলে যাবেন না। তাঁরাই ভারতীয় সেনাকে দিয়েছেন কুমায়ূন রেজিমেন্ট। ভিড়ে ঠাসা ময়দানে এভাবে নির্বাচনের আগে বার বার কংগ্রেসকে কোণঠাসা করার চেষ্টা করেন মোদী। তিনি বলেন, লাখোয়ারের মতো জলবিদ্যুৎ প্রকল্পকেও বছরের পর বছর ধরে বাস্তবায়িত করা হয়নি। আগের সরকারের একটাই কথা ছিল এই প্রকল্পগুলি করতে হবে। লাখোয়ার প্রজেক্টকেও ৫০ বছর ধরে বাস্তবায়িত করা হয়নি। কেন বছরের পর বছর ধরে এভাবে ফেলে রাখা হল? যদি আগের সরকার সাধারণ মানুষের প্রতি একটু যত্নশীল হত তবে এইভাবে কোনও প্রকল্পের এত দেরি হত না। দাবি মোদীর। 

 

বন্ধ করুন