বাংলা নিউজ > ঘরে বাইরে > মধ্যবিত্তের চিন্তা বাড়িয়ে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম! জানুন নয়া দর
কলকাতায় ১৪.২ কেজির ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বেড়ে হল ৮৬১ টাকা (ছবিটি প্রতীকী, সৌজন্যে ব্লুমবার্গ)
কলকাতায় ১৪.২ কেজির ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বেড়ে হল ৮৬১ টাকা (ছবিটি প্রতীকী, সৌজন্যে ব্লুমবার্গ)

মধ্যবিত্তের চিন্তা বাড়িয়ে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম! জানুন নয়া দর

  • আজ থেকে সিলিন্ডার পিছু সাড়ে ২৫ টাকা করে দাম বাড়ল ভর্তুকিহীন গ্যাস সিলিন্ডারের।

মধ্যবিত্তের চিন্তা বাড়িয়ে ফের বাড়ল রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম। আজ থেকে সিলিন্ডার পিছু সাড়ে ২৫ টাকা করে দাম বাড়ল ভর্তুকিহীন গ্যাস সিলিন্ডারের। এর জেরে কলকাতায় ১৪.২ কেজির ভর্তুকিহীন সিলিন্ডারের নতুন দাম ৮৬১ টাকা। এদিকে বাণিজ্যিক সিলিন্ডারের দাম বেড়েছে ৭৬ টাকা। কলকাতায় ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের দাম ১৬২৯ টাকা।

প্রসঙ্গত, রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি প্রতি মাসের ১ তারিখে রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম সংশোধন করে। এর আগে ফেব্রুয়ারি ও মার্চে দাম বেড়েছিল সিলিন্ডারের। অবশ্য এপ্রিলে অপরিবর্তিত রাখা হয়েছিল গ্যাস সিলিন্ডারের দাম। পরে এপ্রিলে ১০ টাকা কমানো হয়েছিল সিলিন্ডারের দাম। তবে জুলাইয়ে ফের বাড়ানো হল সিলিন্ডারের দাম।

চলতি বছরের জানুয়ারিতে দিল্লিতে ১৪.২ কেজির ভর্তুকিহীন সিলিন্ডারের দাম ছিল ৬৯৪ টাকা। ১ ফেব্রুয়ারি তা বেড়ে দাঁড়িয়েছিল ৭১৯ টাকায়। এরপর ১৫ ফেব্রুয়ারি তা আরও বেড়ে হয় ৭৬৯। এর দশদিন পরই ফের বাড়ে সিলিন্ডারের দাম। ২৫ ফেব্রুয়ারিতে সিলিন্ডারের দাম গিয়ে দাঁড়ায় ৭৯৪ টাকায়। এরপর মার্চে তা বেড়ে দাঁড়ায় ৮১৯ টাকায়। আর বর্তমানে দিল্লিতে ১৪.২ কেজির ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ৮৩৪.৫০ টাকা। এছাড়া মুম্বইতেও ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ৮৩৪.৫০ টাকা। আর চেন্নাইতে ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ৮৫০।

বন্ধ করুন