বাড়ি > ঘরে বাইরে > করোনা আক্রান্ত অযোধ্যার রাম মন্দিরের পুরোহিত ও ১৫জন পুলিশকর্মী

আর কয়েকদিন বাদেই অযোধ্যয় রাম মন্দিরের ভূমিপুজো হওয়ার কথা। উপস্থিত থাকবেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগেই আপাতত অস্থায়ী মন্দিরের যে পাঁচ পুরোহিত আছেন, তার মধ্যে একজনের করোনা ধরা পড়েছে। চত্বরের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৫ জন পুলিশকর্মীও কোভিড পজিটিভ। 

আগামী পাঁচ তারিখ অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। অনুষ্ঠানে উপস্থিত রাখবেন প্রধানমন্ত্রী মোদী সহ অনেক বিশিষ্ট ব্যক্তি। আমন্ত্রণ করা হয়েছে মুকেশ আম্বানি, গৌতম আদানি সহ প্রথম সারির শিল্পপতিদের। থাকবেন ধর্মীয় গুরুরা। সব মিলিয়ে ২৫০ জনের এই অনুষ্ঠানে উপস্থিতি থাকার কথা। কিন্তু তার আগেই ঘটল বিপত্তি। 

আপাতত অস্থায়ী রাম লালার যে মন্দির আছে, তার পাঁচজনের একজনের কোভিড ধরা পড়েছে। প্রদীপ দাস নামের এই পুরোহিত পুজোর কাজে সাহায্য করেন। দৈনিক পুজোপাটের কাজ করেন আচার্য সত্যেন্দ্র দাস। তাঁর সঙ্গে কাজ করেন প্রদীপ। 

৫ অগস্টের পুজোয় বেনারস ও অযোধ্যার ১১জন পুরোহিত অংশগ্রহণ করবেন। সেই তালিকায় অবশ্য ছিলেন না প্রদীপ। করোনা পজিটিভ ১৫জন পুলিশকর্মীও। এই অবস্থায় ৫ অগস্টের অনুষ্ঠানের ওপর বড় প্রশ্নচিহ্ন উঠে গেল, বিশেষত সেখানে যেখানে প্রধানমন্ত্রী আসছেন। 

তবে চিন্তার কোনও কারণ নেই বলে জানিয়েছে শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট। তারা ঠিক করেছে পুরো ক্যাম্পাসটি প্রতিদিন তারা স্যানিটাইজ করবেন। বর্তমান ট্রাস্টের চেয়ারম্যান নৃত্যগোপাল দাসের পর যিনি প্রধান হবেন, সেই মহন্ত কমল নয়ন দাস বলেছেন যে চিন্তার কিছু নেই। একজন সেবায়েতের করোনা পজিটিভ বেরিয়েছে। পুরো চত্বরটি রোজ স্যানিটাইজ করা হবে। 

সুপ্রিম কোর্টের রায়ে গত বছর অযোধ্যায় রাম মন্দির বানানোর সবুজ সঙ্কেত মেলে। তারপরেই দীর্ঘ প্রস্তুতির পর ৫ অগস্ট থেকে কাজ শুরু করার জন্য প্রস্তুত হচ্ছিলেন উদ্যোক্তারা। কিন্তু এখানেও পড়ল করোনার করাল ছায়া। 

 

বন্ধ করুন