বাংলা নিউজ > ঘরে বাইরে > উপজাতি অধ্যুষিত গ্রামে ধর্মান্তরণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার ৪

উপজাতি অধ্যুষিত গ্রামে ধর্মান্তরণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার ৪

 প্রতীকী ছবি (REUTERS) (HT_PRINT)

পুলিশ সূত্রের খবর, উপজাতি অধ্যুষিত ওই গ্রামে তাঁরা কয়েকজন গ্রামবাসীর ধর্ম পরিবর্তনের চেষ্টা করছিলেন।

ছত্তিশগড়ের যশপুর এলাকায় একটি গ্রামের কয়েকজনকে ধর্মান্তরণের চেষ্টার অভিযোগে এক যাজক সহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রের খবর, উপজাতি অধ্যুষিত ওই গ্রামে তাঁরা কয়েকজন গ্রামবাসীর ধর্ম পরিবর্তনের চেষ্টা করছিলেন। এই অভিযোগে এলাকার উপজাতি কমিটি পুলিশের দ্বারস্থ হয়। তারপরই ছত্তিশগড়ের 'অ্যান্টি কনভার্সান' আইন ও ভারতীয় দণ্ডবিধির ২৯৫ এর 'A' ধারায় এই ৪ জনকে গ্রেফতার করা হয়।

উপজাতি অধ্যুষিত এলাকার কয়েকজনকে ধর্মান্তরণের চেষ্টার অভিযোগে ফাদার অরুণ কুজুর, প্যাস্টোর বসন্ত লাকরা, স্যামন টিগ্গা, ডিনো কুজরকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গত রবিবার ও সোমবার দুই দিন ধরে অভিযুক্তদের খোঁজ করে চলেছে গ্রেফতারি।

পুলিশ সূত্রের খবর, স্থানীয় আদিবাসী নেতা লাকু রাম এই ধর্মান্তরণ রুখে দেন। তারপরই তিনি পুলিশে খবর দেন। এরপর স্থানীয় তেহসিলদারকে পাঠিয়ে সেখানে পুলিশের একটি টিম পাঠানো হয় বলে পুলিশ সুপারিন্টেডেন্ট বিজয় আগরওয়াল। ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, উপজাতি নাগবংশী সমাজের একাধিক জনকে এই ধর্মান্তরণ করা হচ্ছিল বলে খবর। ঘটনার কথা জানতে পারেন সম্প্রদায়ের নেতা লাকু রাম। তৎক্ষণাৎ তিনি ঘটনাস্থলে চলে যান বলে জানা যায়। এদিকে, অভিযুক্তদের বিরুদ্ধে ধর্মীর ভাবাবেগে আঘাত সহ একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে।

 

 

 

বন্ধ করুন