বাংলা নিউজ > ঘরে বাইরে > জন্মজয়ন্তীতে মহাত্মা গান্ধী ও লাল বাহাদুর শাস্ত্রীকে শ্রদ্ধা নরেন্দ্র মোদীর
মহাত্মা গান্ধীর স্মৃতি স্মারকে পুষ্প অর্পণ করে শ্রদ্ধা জানাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
মহাত্মা গান্ধীর স্মৃতি স্মারকে পুষ্প অর্পণ করে শ্রদ্ধা জানাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

জন্মজয়ন্তীতে মহাত্মা গান্ধী ও লাল বাহাদুর শাস্ত্রীকে শ্রদ্ধা নরেন্দ্র মোদীর

  • এদিন রাজ ঘাটে গিয়ে মহাত্মা গান্ধীর স্মৃতি স্মারকে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। টুইটের সঙ্গেই তিনি জাতির জনককে নিয়ে তাঁর মন্তব্যের একটি ছোট ভিডিও পোস্ট করেছেন।

আজ, শুক্রবার জাতির জনক মহাত্মা গান্ধী ও প্রাক্তন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীর জন্মদিবস। এদিন এই দুই মহান ব্যক্তির স্মৃতি স্মারকে পুষ্প অর্পণ করে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মহাত্মা গান্ধীর ১৫১তম জন্মদিবসে শ্রদ্ধা জানিয়ে এদিন নরেন্দ্র মোদী তাঁর টুইটে লেখে, ‘‌তাঁর জীবন ও চিন্তাভাবনা থেকে আমাদের অনেক কিছু শেখার রয়েছে। সমৃদ্ধ ও সহানুভূতিশীল ভারত গঠনে বাপুর আদর্শ আমাদের পথ প্রদর্শন করুক।’‌ এদিন রাজ ঘাটে গিয়ে মহাত্মা গান্ধীর স্মৃতি স্মারকে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। টুইটের সঙ্গেই তিনি জাতির জনককে নিয়ে তাঁর মন্তব্যের একটি ছোট ভিডিও পোস্ট করেছেন।

একইসঙ্গে এদিন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীর জন্মজয়ন্তী উপলক্ষে তাঁকে শ্রদ্ধা জানান নরেন্দ্র মোদী। এদিনের টুইটে তিনি লিখেছেন, লাল বাহাদুর শাস্ত্রী যেমন নরম প্রকৃতির মানুষ ছিলেন তেমনই ছিলেন দৃঢ়। খুবই সরলভাবে জীবন কাটিয়েছেন তিনি। সারা জীবন দেশের কল্যাণের জন্য কাজ করে গিয়েছেন। ভারতের জন্য তিনি যা কিছু করেছেন তার জন্য গভীর কৃতজ্ঞতার সঙ্গে তাঁর জন্মজয়ন্তীতে তাঁকে আমরা স্মরণ করি।’‌

এদিন বিজয় ঘাটে লাল বাহাদুর শাস্ত্রীর স্মৃতি স্মারকে ফুল অর্পণ করে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি তাঁকে শ্রদ্ধা জানান তাঁর দুই ছেলে সুনীল শাস্ত্রী ও অনিল শাস্ত্রী।

বন্ধ করুন