বাংলা নিউজ > ঘরে বাইরে > Prince harry:প্রিন্স হ্যারির লেখা আত্মজীবনী 'স্পেয়ার' প্রকাশিত, রাজা চার্লস সম্পর্কে কোন গোপন তথ্য উঠে এল?

Prince harry:প্রিন্স হ্যারির লেখা আত্মজীবনী 'স্পেয়ার' প্রকাশিত, রাজা চার্লস সম্পর্কে কোন গোপন তথ্য উঠে এল?

প্রিন্স হ্যারির আত্মকথন ‘রিজারভেন’, ইংরেজিতে যা ‘স্পেয়ার’ হিসাবে প্রকাশিত হয়েছে। (via REUTERS)

রাজ পরিবারের দরজার আড়ালে কেমনভাবে কাটে রাজ পরিবারের সদস্যদের জীবনযাপন? হ্যারি লিখছেন বালমোরাল ক্যাসেলের কথা। এই দুর্গে রানি এলিজাবেথ সমেত গোটা রাজ পরিবার তাদের গ্রীষ্মকালীন সময় কাটাতে পছন্দ করে। সেখানে চায়ের রঙ থেকে শুরু করে জলের রঙ নিয়েও আলোচনার অন্ত থাকে না।

প্রকাশিত হল প্রিন্স হ্যারির আত্মজীবনী ‘স্পেয়ার’ প্রকাশিত হল। ডিউক অফ সাসেক্স এই বইটিতে রাজ পরিবারের অন্দরের নানান বিষয় তুলে ধরেছেন। যে বইটিকে মনে করা হচ্ছিল ব্রিটিশ রাজ পরিবারের কাছে প্রিন্স হ্যারির তরফের কোনও 'বম্বশেল' হতে পারে বলে, তা প্রকাশিত হতেই উঠে আসে রাজা চার্লসের পছন্দের আফটার শেভের নাম থেকে রাজ-পর্দার আড়ালে থাকা রাজ পরিবারের সদস্যদের নানান ধরনের অভ্যাস, ব্যবহারের কাহিনি।

রাজ পরিবারের দরজার আড়ালে কেমনভাবে কাটে রাজ পরিবারের সদস্যদের জীবনযাপন? হ্যারি লিখছেন বালমোরাল ক্যাসেলের কথা। এই দুর্গে রানি এলিজাবেথ সমেত গোটা রাজ পরিবার তাদের গ্রীষ্মকালীন সময় কাটাতে পছন্দ করে। সেখানে চায়ের রঙ থেকে শুরু করে জলের রঙ নিয়েও আলোচনার অন্ত থাকে না। হ্যারি তাঁর স্মৃতিচারণায় লিখছেন, বালমোরাল দুর্গে থাকাকালীন রাতের বেলায় তাঁর ঘরে আসতেন চার্লস। দুই সন্তানকে ‘শুভ রাত্রি’ জানাতে তিনি সেখানে আসতেন। এদিকে, ততক্ষণে সেই ঘরে হ্যারির সঙ্গে থাকতেন তাঁর দাদা প্রিন্স উইলিয়ামসও। হ্যারি লিখছেন সেখানে একটি অদ্ভুত জলের গন্ধ বের হত। যা নিয়ে তাঁর বাবা চার্লস তাঁকে আস্বস্ত করতেন। হ্যারির স্মৃতি চারণায় উঠে আসে রাজা চার্লসের গায়ের পারফিউমের কথা। যা গন্ধের দিক থেকে ফুলের হলও তার তীব্রতা প্রবল। 

হ্যারি লিখছেন, গর্ডনস্ট্যান স্কুলে পড়াকালীন প্রিন্স চার্লস এক টেডি বেয়ারকে সঙ্গে নিয়ে যেতেন। যে স্কুলে শিশু চার্লস ধিরে ধিরে বেড়ে ওঠেন বালক হওয়ার দিকে। যে টেডিবেয়ারের জন্য ছোটবেলায় চার্লসকে বারবার স্কুলে কটাক্ষের মুখে পড়তে হয়েছে। হ্যারি লিখছেন, ‘যেখানেই বাবা যেতেন, সেখানেই যেত টেডিবেয়ার।’ হ্যারির লেখা অনুযায়ী সেই টেডিবেয়ার প্রকাশ করে চার্লসের  ‘ছোটবেলার একাকীত্ব’। 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

‘বিধাতা ওর কপালে কী লিখেছেন কে জানে!’ কীভাবে হল পপির মেয়ের ভাগ্য লিখন অনুষ্ঠান? হনুমান জয়ন্তীতে পঞ্চগ্রহী যোগের সঙ্গে ২ রাজযোগ, বজরংবলীর কৃপাধন্য হবে এই ৪ রাশি এবার বেশ কম আসনে লড়ছে কংগ্রেস, কৌশল কি কাজে লাগবে? বিধিভঙ্গ হবে, কোচবিহারে যাবেন না, বোসকে অনুরোধ নির্বাচন কমিশনের, দিল আরও যুক্তি জয়পুরে নতুন বউ প্রশ্মিতা, কার টানে মুম্বই ছুটলেন অনুপম? শীঘ্রই দেবেন সুখবর! প্রয়াত জনপ্রিয় বাঙালি ইউটিউবার 'অ্যাংরি ব়্যান্টম্যান' অভ্রদীপ সাহা, বয়স ২৭ বছর পথ দুর্ঘটনায় মৃত্যু যুবকের, শোক সইতে না কয়েক ঘণ্টার মধ্যেই আত্মঘাতী প্রেমিকা প্রাথমিক নিয়োগে বড় কেলেঙ্কারি ধরল সিবিআই, অসাধু চক্রের তথ্য কলকাতা হাইকোর্টে ভোটের ৪৮ ঘন্টা আগে তৃণমূল-বিজেপি সংঘর্ষ ভেটাগুড়িতে, রাজ্য পুলিশকেই দুষলেন উদয়ন টেল এন্ডারদের নিয়ে বাটলারের রূপকথার লড়াই, IPL-এর সর্বকালীন রেকর্ডে নাম লেখাল RR

Latest IPL News

ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.