বাংলা নিউজ > ঘরে বাইরে > 'উন্মাদনা? নাকি ষড়যন্ত্র?': মোদী-পোপ আলিঙ্গনকে কটাক্ষ নিয়ে প্রীতিশকে তোপ নকভির
পোপ ফ্রান্সিসকে প্রধানমন্ত্রী মোদীর আলিঙ্গন (ছবি সৌজন্যে পিটিআই)

'উন্মাদনা? নাকি ষড়যন্ত্র?': মোদী-পোপ আলিঙ্গনকে কটাক্ষ নিয়ে প্রীতিশকে তোপ নকভির

  • পোপ ফ্রান্সিসের সঙ্গে প্রধানমন্ত্রী মোদীর আলিঙ্গন নিয়ে প্রশ্ন তুলেছিলেন প্রীতিশ নন্দী। তারই জবাবে তোপ দাগলেন কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুখতার আব্বাস নকভি।

কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুখতার আব্বাস নকভি রবিবার কবি এবং বলিউড ব্যক্তিত্ব প্রীতিশ নন্দীকে জিজ্ঞাসা করলেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তিরস্কার করা শুধুমাত্র উন্মাদনা নাকি ভারতকে আঘাত করার ষড়যন্ত্র? উল্লেখ্য, পোপ ফ্রান্সিসের সঙ্গে প্রধানমন্ত্রী মোদীর আলিঙ্গন নিয়ে প্রশ্ন তুলেছিলেন নন্দী।

এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পোপ ফ্রান্সিস একে অপরকে আলিঙ্গন করে শুভেচ্ছা জানাচ্ছেন, এই একটি ছবি পোস্ট করে নন্দী লিখেছিলেন, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ ভ্যাটিকানে পোপকে আলিঙ্গন করতে দেখে আমি খুব আনন্জিত। তাঁকে মুসলিম ও শিখ আধ্যাত্মিক নেতাদের সাথে একই কাজ করতে দেখতে চাই। তাহলে ভারতকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলা যুদ্ধবাজ ভক্তদের দমন করা সম্ভব হতে পারে।'

এই টুইটের জবাবেই মুখতার আব্বাস নকভি টুইটারে লেখেন, 'ভাই, এটা কি মোদী-ধমকানোর উন্মাদনা? নাকি ভারত-ধোলাইয়ের ষড়যন্ত্র?' সঙ্গে সংখ্যালঘু বিভিন্ন ধর্মীয়গুরুদের সঙ্গে প্রধানমন্ত্রী মোদীর কাটানো সময়ের দৃশ্য টুইট করেন নকভি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার পোপ ফ্রান্সিসের সঙ্গে দেখা করেন এবং তাঁকে ভারতে আমন্ত্রণ জানান। এই সাক্ষাতকে ঐতিহাসিক বলে অভিহিত করা হয়েছে, কারণ এটি ছিল কোনও ভারতীয় প্রধানমন্ত্রী এবং পোপের মধ্যে দুই দশকেরও বেশি সময়ের মধ্যে প্রথম সাক্ষাত। শনিবার বিদেশ মন্ত্রক নিশ্চিত করেছে যে পোপ ফ্রান্সিস প্রধানমন্ত্রীর আমন্ত্রণ গ্রহণ করেছেন।

বন্ধ করুন