বাংলা নিউজ > ঘরে বাইরে > বঙ্গসন্তান! আইআইটি দিল্লির ডিরেক্টর পদে প্রফেসর রঙ্গন বন্দ্যোপাধ্য়ায়
প্রফেসর রঙ্গন বন্দ্যোপাধ্যায়
প্রফেসর রঙ্গন বন্দ্যোপাধ্যায়

বঙ্গসন্তান! আইআইটি দিল্লির ডিরেক্টর পদে প্রফেসর রঙ্গন বন্দ্যোপাধ্য়ায়

  • আইআইটি দিল্লির শীর্ষপদের জন্য গত সেপ্টেম্বর মাসে তিনটি নামকে বাছা হয়েছিল।

এবার আইআইটি দিল্লির শীর্ষপদে এক বঙ্গ সন্তান। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজির প্রফেসর রঙ্গন বন্দ্যোপাধ্যায় আইআইটি দিল্লির নতুন ডিরেক্টরের পদে মনোনীত হলেন। আইআইটি দিল্লির বর্তমান ডিরেক্টর ভি রামগোপাল রাও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে একথা জানিয়েছেন। তিনি লিখেছেন, প্রফেসর রঙ্গন বন্দ্যোপাধ্যায়, আইআইটি বোম্বের এনার্জি সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপককে এবার আইআইটি দিল্লির নতুন ডিরেক্টর হিসাবে নিয়োগপত্র দেওয়া হয়েছে। আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি প্রফেসর বন্দ্যোপাধ্যায়কে। 

মন্ত্রকের তরফেও তাঁর নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, রঙ্গন বন্দ্যোপাধ্যায়ের নাম আইআইটি দিল্লির ডিরেক্টর হিসাবে মনোনীত করা হয়েছে। মঙ্গলবার এনিয়ে নোটিফিকেশন জারি করা হবে। 

একেবারে উজ্জ্বল তাঁর কেরিয়ার। আইআইটি বোম্বে থেকে তিনি মেকানিকাল ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এরপর ওই ইনস্টিটিউটে তিনি অধ্যাপনা শুরু করেন। দেশে বিদেশে নানা সম্মানের অধিকারী তিনি। একাধিক বইও রয়েছে তাঁর। আইআইটি দিল্লির শীর্ষপদের জন্য গত সেপ্টেম্বর মাসে তিনটি নামকে বাছা হয়েছিল। জেএনইউর ভাইস চ্যান্সেলর জগদেশ কুমার, আইআইটি দিল্লির প্রফেসর সন্তোষ কাপুরিয়ার নামও ছিল তালিকায়। শেষ পর্যন্ত রঙ্গন বন্দ্যোপাধ্যায়ের নামই আইআইটি দিল্লির ডিরেক্টর হিসাবে বিবেচিত হয়েছে ।

বন্ধ করুন