বাংলা নিউজ > ঘরে বাইরে > বঙ্গসন্তান! আইআইটি দিল্লির ডিরেক্টর পদে প্রফেসর রঙ্গন বন্দ্যোপাধ্য়ায়

বঙ্গসন্তান! আইআইটি দিল্লির ডিরেক্টর পদে প্রফেসর রঙ্গন বন্দ্যোপাধ্য়ায়

প্রফেসর রঙ্গন বন্দ্যোপাধ্যায়

আইআইটি দিল্লির শীর্ষপদের জন্য গত সেপ্টেম্বর মাসে তিনটি নামকে বাছা হয়েছিল।

এবার আইআইটি দিল্লির শীর্ষপদে এক বঙ্গ সন্তান। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজির প্রফেসর রঙ্গন বন্দ্যোপাধ্যায় আইআইটি দিল্লির নতুন ডিরেক্টরের পদে মনোনীত হলেন। আইআইটি দিল্লির বর্তমান ডিরেক্টর ভি রামগোপাল রাও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে একথা জানিয়েছেন। তিনি লিখেছেন, প্রফেসর রঙ্গন বন্দ্যোপাধ্যায়, আইআইটি বোম্বের এনার্জি সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপককে এবার আইআইটি দিল্লির নতুন ডিরেক্টর হিসাবে নিয়োগপত্র দেওয়া হয়েছে। আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি প্রফেসর বন্দ্যোপাধ্যায়কে। 

মন্ত্রকের তরফেও তাঁর নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, রঙ্গন বন্দ্যোপাধ্যায়ের নাম আইআইটি দিল্লির ডিরেক্টর হিসাবে মনোনীত করা হয়েছে। মঙ্গলবার এনিয়ে নোটিফিকেশন জারি করা হবে। 

একেবারে উজ্জ্বল তাঁর কেরিয়ার। আইআইটি বোম্বে থেকে তিনি মেকানিকাল ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এরপর ওই ইনস্টিটিউটে তিনি অধ্যাপনা শুরু করেন। দেশে বিদেশে নানা সম্মানের অধিকারী তিনি। একাধিক বইও রয়েছে তাঁর। আইআইটি দিল্লির শীর্ষপদের জন্য গত সেপ্টেম্বর মাসে তিনটি নামকে বাছা হয়েছিল। জেএনইউর ভাইস চ্যান্সেলর জগদেশ কুমার, আইআইটি দিল্লির প্রফেসর সন্তোষ কাপুরিয়ার নামও ছিল তালিকায়। শেষ পর্যন্ত রঙ্গন বন্দ্যোপাধ্যায়ের নামই আইআইটি দিল্লির ডিরেক্টর হিসাবে বিবেচিত হয়েছে ।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

পিতৃ দিবস উপলক্ষে জানুন, এই দিনটি সম্পর্কে মজার কিছু তথ্য Australia বনাম Scotland ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.