বাংলা নিউজ > ঘরে বাইরে > Prophet Mohammed Comment Row: হজরত মহম্মদকে নিয়ে নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যে উত্তাল ঢাকা, মিছিল পাকিস্তানেও
ভারতকে বয়কট দেওয়ার ডাকও দেওয়া হয় মিছিল থেকে।

Prophet Mohammed Comment Row: হজরত মহম্মদকে নিয়ে নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যে উত্তাল ঢাকা, মিছিল পাকিস্তানেও

  • বাংলাদেশে ইসলামপন্থী সংগঠন জামাত-ই-ইসলামি ঢাকায় বিশাল মিছিল করে হজরত মহম্মদের ‘অপমানে’র বিরোধিতায়। বাংলাদেশ সরকারকে সরাসরি এই ঘটনার নিন্দা জানানোর দাবি তুলে রাস্তায় নামে জামাতপন্থীরা। পাশাপাশি নূপুর শর্মা ও নবীন জিন্দলকে যাতে অবিলম্বে গ্রেফতার করা হয়, সেই দাবি তোলে ওপার বাংলার বিক্ষোভকারীরা।

হজরত মহম্মদকে নিয়ে প্রাক্তন বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে বাংলাদেশ ও পাকিস্তানে রাস্তায় নামল বিক্ষোভকারীদের ঢল। বাংলাদেশে ইসলামপন্থী সংগঠন জামাত-ই-ইসলামি ঢাকায় বিশাল মিছিল করে হজরত মহম্মদের ‘অপমানে’র বিরোধিতায়। বাংলাদেশ সরকারকে সরাসরি এই ঘটনার নিন্দা জানানোর দাবি তুলে রাস্তায় নামে জামাতপন্থীরা। পাশাপাশি নূপুর শর্মা ও নবীন জিন্দলকে যাতে অবিলম্বে গ্রেফতার করা হয়, সেই দাবি তোলে ওপার বাংলার বিক্ষোভকারীরা।

এদিকে ঢাকার জাহাঙ্গিরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাও নূপুর শর্মার বিরুদ্ধে মিছিল করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়তেও এই একই ইস্যুতে মিছিল বের করেন ছাত্ররা। সেখানে মানব বন্ধনও করতে দেখা যায় বিক্ষোভকারীদের। নূপুর শর্মার বিরুদ্ধে স্লোগান তুলে ক্যাম্পাসে ঘুরতে দেখা যায় ছাত্রদের। এদিকে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের গুজরনওয়ালা শহরে পাকিস্তানি জামাত-ই-ইসলামি একটি মিছিল বের করে নূপুর শর্মার বিরুদ্ধে। পাকিস্তানের মিছিলে মহিলা ও শিশুরাও সামিল হয়েছিল।

বিজেপির প্রাক্তন সদস্য নূপুর শর্মা এবং নবীন জিন্দাল সহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে ঘৃণা ছড়ানোর অভিযোগে মামলা দায়ের করল দিল্লি পুলিশ। মামলাটি দিল্লি পুলিশের ইন্টেলিজেন্স ফিউশন এবং স্পেশাল সেলের স্ট্র্যাটেজিক অপারেশন ইউনিট নথিভুক্ত করেছে। এর আগে রবিবার নূপুরকে সাসপেন্ড করে দেয় বিজেপি। সেই ঘটনায় নাম উঠে আসা অপর বিজেপি মুখপাত্র নবীনকুমার জিন্দলকে বহিষ্কার করে দেওয়া হয়। সেই প্রেক্ষিতে নূপুর ক্ষমা চেয়ে নিয়েছেন। নিজের মন্তব্যের ব্যাখ্যা দিয়েছেন নূপুর। এরই মাঝে অবশ্য মধ্যপ্রাচ্যের ১৫টি দেশ এই বিতর্কি

বন্ধ করুন