বাংলা নিউজ > ঘরে বাইরে > Prophet Mohammed comment row: হ্যাক থানে পুলিশের সাইট, নবি মন্তব্যের বিতর্কের মধ্যে মুসলিমদের থেকে ক্ষমা চাওয়ার দাবি
থানে পুলিশের ওয়েবসাইট হ্যাক করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই এবং ব্লুমবার্গ)

Prophet Mohammed comment row: হ্যাক থানে পুলিশের সাইট, নবি মন্তব্যের বিতর্কের মধ্যে মুসলিমদের থেকে ক্ষমা চাওয়ার দাবি

  • Prophet Mohammed comment row: সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, হ্যাকারদের তরফে নাকি দাবি করা হয়েছে যে ‘সারা বিশ্বের মুসলিমদের’ কাছে ক্ষমা চাইতে হবে।

থানে পুলিশের ওয়েবসাইট হ্যাক করা হয়েছে বলে অভিযোগ উঠল। এক উচ্চপদস্থ পুলিশ আধিকারিক সেই ঘটনার সত্যতা স্বীকার করেছেন। সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, হ্যাকারদের তরফে নাকি দাবি করা হয়েছে যে ‘সারা বিশ্বের মুসলিমদের’ কাছে ক্ষমা চাইতে হবে। 

ওই পুলিশ আধিকারিককে উদ্ধৃত করে পিটিআইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, ‘প্রয়োজনীয় পদক্ষেপের জন্য আমরা বিভিন্ন এজেন্সির সঙ্গে যোগাযোগ করেছি। থানের সাইবার ক্রাইম দল বিষয়টি নিয়ে কাজ করছে।’ সঙ্গে তিনি জানিয়েছেন, ‘হ্যাট সাইবার টিম’ নামে একটি হ্যাকারদের গ্রুপ সেই ঘটনার পিছনে আছে বলে দাবি করা হয়েছে।

আরও পড়ুন: FIR Against Twaha Siddiqui: পয়গম্বর বিতর্কের মাঝেই শিবলিঙ্গ নিয়ে মন্তব্য, ত্বহা সিদ্দিকীর বিরুদ্ধে দায়ের FIR

কী নিয়ে বিতর্ক?

সম্প্রতি একটি তথ্যযাচাইকারী ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা মহম্মদ জুবায়ের বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার একটি ভিডিয়ো টুইট করেছিলেন। জ্ঞানবাপী মসজিদ সংক্রান্ত একটি আলোচনাসভায় নূপুর বিতর্কিত মন্তব্য করেছেন বলে দাবি করা হয়। হজরত মহম্মদকে নিয়ে সেই মন্তব্যের জেরে তুমুল বিতর্ক শুরু হয়। সেই মন্তব্য নিয়ে সরব হয় পশ্চিম এশিয়ার একাধিক মহলও।

সেই পরিস্থিতিতে নূপুরকে সাসপেন্ড করে দেয় বিজেপি। সেই ঘটনায় নাম উঠে আসা অপর বিজেপি মুখপাত্র নবীনকুমার জিন্দলকে বহিষ্কার করে দেওয়া হয়। সেই প্রেক্ষিতে নূপুর ক্ষমা চেয়ে নিয়েছেন। নিজের মন্তব্যের ব্যাখ্যা দিয়েছেন জিন্দল। তারইমধ্যে কাতারের তরফে ভারতীয় দূতকে তলব করা হয়। পরেই একইপথে হাঁটে কুয়েতের মতো দেশ। যদিও ভারতও স্পষ্ট করে দিয়েছে, যে বিতর্কিত মন্তব্য করা হয়েছে, তা নয়াদিল্লির অবস্থান নয়।

বন্ধ করুন