বাংলা নিউজ > ঘরে বাইরে > Prophet Muhammad Comment Row: নূপুর শর্মার গ্রেফতারির দাবিতে করা আবেদন খারিজ সুপ্রিম কোর্টে

Prophet Muhammad Comment Row: নূপুর শর্মার গ্রেফতারির দাবিতে করা আবেদন খারিজ সুপ্রিম কোর্টে

নূপুর শর্মা

জ্ঞানবাপী মসজিদ সংক্রান্ত একটি আলোচনাসভায় নূপুর বিতর্কিত মন্তব্য করেন বলে দাবি করা হয়। সেই ঘটনা নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়। সেই পরিস্থিতিতে নূপুরকে সাসপেন্ড করে দেয় বিজেপি।

গত জুলাই মাসে সুপ্রিম কোর্ট এক নির্দেশ দিয়ে জানিয়েছিল, আপাতত নূপুর শর্মাকে গ্রেফতার করা যাবে না পয়গম্বর মামলায়। এই আবহে এক মামলাকারী সুপ্রিম কোর্টে আবেদন করেন যাতে শীর্ষ আদালত পুলিশকে নির্দেশ দেয় নূপুরকে গ্রেফতার করতে। তবে আবেদনকারীকে নিজের আবেদন প্রত্যাহার করতে বলল সুপ্রিম কোর্ট। ভারতের প্রধান বিচারপতি ইউইউ ললিতের নেতৃত্বাধীন একটি বেঞ্চের সামনে এই মামলাটি উত্থাপিত হয়েছিল। সুপ্রিম বেঞ্চ আবেদনকারীকে আবেদনটি প্রত্যাহারের পরামর্শ দেয়।

প্রসঙ্গত, তথ্যযাচাইকারী ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা মহম্মদ জুবায়ের বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার একটি ভিডিয়ো টুইট করেছিলেন। জ্ঞানবাপী মসজিদ সংক্রান্ত একটি আলোচনাসভায় নূপুর বিতর্কিত মন্তব্য করেন বলে দাবি করা হয়। সেই ঘটনা নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়। সেই পরিস্থিতিতে নূপুরকে সাসপেন্ড করে দেয় বিজেপি। 

এর আগে নূপুর শর্মার মন্তব্যের পর দেশে উত্তেজনা ছড়িয়েছিল। এদিকে সাসপেন্ড হওয়া বিজেপি নেত্রীকে সমর্থন করার জন্য খুন হতে হয়েছিল বেশ কয়েকজনকে। রাজস্থানের উদয়পুর, মহারাষ্ট্রের আমরাবতীতে এই ধরনের ঘটনা হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। যা পুরো দেশকে নাড়িয়ে রেখে দিয়েছিল। আইএস জঙ্গিদের ভঙ্গিতে এই নৃশংস হত্যাকাণ্ডগুলির নেপথ্যে পাকিস্তানের যোগ ছিল বলেও জানা গিয়েছিল।

এদিকে সম্প্রতি হজরত মহম্মদের নামে অবমাননাকর মন্তব্য করার অভিযোগে গ্রেফতার হন তেলাঙ্গানার বিধায়ক টি রাজা সিং। পরে চাপের মুখে সেই বিধায়ককে দল থেকে সাসপেন্ড করে বিজেপি। প্রসঙ্গত, ইউটিউবে পোস্ট করা ভিডিয়োতে বিধায়ক টি রাজা সিং বিতর্কিত মন্তব্য করেছেন বলে অভিযোগ। সেই ভিডিয়ো ভাইরাল হতেই শহরের বিভিন্ন থানা ঘিরে বিক্ষোভ শুরু হয়ছিল। কমেডিয়ান মুনাওয়ার ফারুকির কাজকে কটাক্ষ করতে গিয়ে নবিকে ‘অপমান’ করেন বিধায়ক। যদিও রাজার অভিযোগ ছিল, ফারুকি তাঁর শোয়ে হিন্দু দেবতাদের অপমান করেছেন। 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা?

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.