বাংলা নিউজ > ঘরে বাইরে > রণক্ষেত্র রাঁচি! পয়গম্বরকে নিয়ে বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে উত্তাল এলাকায় কার্ফু, আহত বহু
প্রতিবাদ উত্তাল রাঁচি। (PTI Photo) (PTI)

রণক্ষেত্র রাঁচি! পয়গম্বরকে নিয়ে বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে উত্তাল এলাকায় কার্ফু, আহত বহু

  • বহু পুলিশ কর্মী আহত হয়েছেন ঘটনায়। বহু গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে। রাঁচির সুজাতা চক থেকে ফিরায়াল চকে বিধি আরোপিত হয়েছে। রাস্তার ৫০০ মিটারে পাঁচ বা তার বেশি জন যেতে পারবেন না একসঙ্গে। রাঁচির বহু জায়গায় লাগু হয়েছে কার্ফু।

পয়গম্বরকে নিয়ে মন্তব্য বিতর্কে উত্তাল রাঁচি। সেখানে ইতিমধ্যেই জারি করা হয়েছে ১৪৪ ধারা। এর আগে সেখানে শুক্রবারে নমাজ পাঠের পর থেকে এই বিতর্ক ঘিরে পরিস্থিতি উত্তাল হয়ে যায়। ঘটনার প্রতিবাদে নমাজ পাঠের পর থেকে ক্ষোভে ফেটে পড়েন প্রতিবাদীরা। বহু জায়গায় ধরিয়ে দেওয়া হয় আগুন। চলে ভাঙচুর।

পয়গম্বরকে ঘিরে বিজেপির সাসপেন্ডেড নেত্রী নূপুর শর্মা কয়েকদিন আগেই একটি মন্তব্য করেছিলেন। তার পরই ক্ষোভে ফেটে পড়ে কানপুরে প্রতিবাদে শামিল হন অনেকে। সেই ঘটনা ঘিরেও ছড়ায় হিংসা। এরপর হিংসার আগুন বাংলার হাওড়া থেকে ঝাড়খণ্ডের রাঁচি সহ উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়েছে। এদিকে, রাঁচিতে পুলিশকে লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়েছে। বহু পুলিশ কর্মী আহত হয়েছেন ঘটনায়। বহু গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে। রাঁচির সুজাতা চক থেকে ফিরায়াল চকে বিধি আরোপিত হয়েছে। রাস্তার ৫০০ মিটারে পাঁচ বা তার বেশি জন যেতে পারবেন না একসঙ্গে। রাঁচির বহু জায়গায় লাগু হয়েছে কার্ফু।

এদিকে, শুক্রবার রাঁচিতে প্রতিবাদীদের তরফে হিংসা রুখতে পুলিশ লাঠিচার্জ করে। তারপর থেকেই উত্তাল হতে থাকে পরিস্থিতি। এরপর পুলিশকে লক্ষ্য করে রাঁচিতে মানুষ পাথর ছুড়তে থাকে। রাঁচির ডেইলি মার্কেটের কাছাকাছি জায়গায় এমন ঘটনা ঘটে যায়। পুলিশের ডেপুটি ইবসপেক্টর জেনারেল জানিয়েছেন, পরিস্থিতি খানিকটা উত্তেজনা প্রবণ হলেও পরে তা নিয়ন্ত্রণে চলে আসে। জানা গিয়েছে, রাঁচিতে বহু দোকান জ্বালিয়ে দেওয়া হয়েছে। প্রতিবাদীদের জোরালো দাবি, বিজেপির নূপুর শর্মাকে করতে হবে গ্রেফতার।

বন্ধ করুন