বাংলা নিউজ > ঘরে বাইরে > Adani: আদানির স্টক কিনে দেশভক্তি দেখান, বিজেপিকে খোঁচা মহুয়ার, সামনে নয়া রিপোর্ট

Adani: আদানির স্টক কিনে দেশভক্তি দেখান, বিজেপিকে খোঁচা মহুয়ার, সামনে নয়া রিপোর্ট

মহুয়া মৈত্র, তৃণমূল সাংসদ (PTI Photo/Kamal Kishore) (PTI)

রয়টার্স সূত্রে খবর, আদানি গ্রুপের টাকা তোলার জন্য NQXT কে ব্যবহার করা হচ্ছে। দুটি টার্ম শিটও ইতিমধ্য়ে মিলেছে বলে খবর। তার মধ্যে আমেরিকার কোম্পানি ফ্যারালন ক্যাপিটাল রয়েছে। তবে ইকনমিক টাইমস কিংবা রয়টার্স উভয়ের তরফেই জানানো হয়েছে এনিয়ে আদানির গ্রুপ বা ফ্যারালন সংস্থার তরফে কোনও মন্তব্য করা হয়নি।

আদানি ইস্যুতে বিজেপিকে কার্যত চেপে ধরেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তৃণমূল এমপি মহুয়া মৈত্র সোমবার আদানি গ্রুপকেও একহাত নেন। ইকনমিক্স টাইমসে খবর প্রকাশিত হয়েছিল আদানি অস্ট্রেলিয়ার একটি সম্পত্তির নিরিখে ৪০০ মিলিয়ন ডলার ধার নিতে চাইছে। নর্থ কুইন্সল্যান্ড এক্সপোর্ট টার্মিনালের নাম করে এই অর্থ আদায় করার চেষ্টা হচ্ছে বলে খবর। ধার মেটাতে অস্ট্রেলিয়ায় কয়লা খনি বন্ধক রাখার চেষ্টা হচ্ছে বলে খবর। সেভাবেই ঋণ নিতে চাইছে বলে খবর। এবার এনিয়ে তীব্র কটাক্ষ করেছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র।

তিনি ২০২১ সালের একটি রিপোর্টকে সামনে এনেছেন। সেখানে উল্লেখ করা হয়েছিল এনকিউএক্সটিতে বিনিয়োগ থেকে সরে এসেছে সংস্থা। আর এখন সেই সংস্থাকে দেখিয়েই ৪০০ মিলিয়ন মার্কিন ডলার তোলার চেষ্টা করছে। ধার নেওয়ার চেষ্টা করছে। এনিয়ে টুইট করেছেন মহুয়া মৈত্র। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ও সিকিউরিটি এক্সচেঞ্চ বোর্ড অফ ইন্ডিয়াকেও ট্যাগ করেছেন তিনি।

এর সঙ্গেই মহুয়া মৈত্র খোঁচা দিয়েছেন, গেরুয়া চাড্ডিওয়ালা আমার কথা নিয়ে ট্রোলিং করতে ব্যস্ত থাকে। এখন তাদের আমন্ত্রণ জানিচ্ছি এবার দেশভক্তি দেখান আর আদানি স্টক কিনুন।

এদিকে রয়টার্স সূত্রে খবর, আদানি গ্রুপের টাকা তোলার জন্য NQXT কে ব্যবহার করা হচ্ছে। দুটি টার্ম শিটও ইতিমধ্য়ে মিলেছে বলে খবর। তার মধ্যে আমেরিকার কোম্পানি ফ্যারালন ক্যাপিটাল রয়েছে। তবে ইকনমিক টাইমস কিংবা রয়টার্স উভয়ের তরফেই জানানো হয়েছে এনিয়ে আদানির গ্রুপ বা ফ্যারালন সংস্থার তরফে কোনও মন্তব্য করা হয়নি।

 

তবে রয়টার্স জানিয়েছে অস্ট্রেলিয়ার মার্কেট নিয়ন্ত্রক সংস্থা হিন্ডেনবার্গের রিপোর্ট খতিয়ে দেখছে।

এদিকে এর আগে মহুয়া মৈত্র দাবি করেছিলেন, আদানির স্টকে থাকা এলআইসির দাম এই প্রথমবার ২৭,০০০ কোটির নীচে নেমে এসেছে। এমনকী ক্রয়মূল্যের ১১ শতাংশের নীচে নেমে এসেছে এই দাম।

এদিকে আদানি ইস্যুকে কেন্দ্র করে দেশের রাজনীতির আঙিনায় ঝড় উঠেছে বার বার। এমনকী বিশ্বের ধনীদের তালিকা থেকেও আদানি ছিটকে গিয়েছিলেন বলেও খবর।

তবে আদানি গ্রুপের পক্ষ থেকে বলা হয়েছে তারা কোনও ভুল কাজের সঙ্গে যুক্ত নন। কিছু ধার তারা শোধ করে দেওয়ার চেষ্টা করছেন।

এদিকে আদানি-হিন্ডেনবার্গ ইস্যু নিয়ে যাতে কোনও খবর প্রকাশিত না হয় সেব্যাপারে সুপ্রিম কোর্টে আবেদন করা হয়েছিল। কিন্তু গত সপ্তাহে সেই আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট।

দেশের প্রধান বিচারপতি জানিয়ে দিয়েছিলেন, মিডিয়া রিপোর্ট করা নিয়ে কোনও নিষেধাজ্ঞা দেওয়া হচ্ছে না।

ঘরে বাইরে খবর

Latest News

'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে রবিবার লাকি কারা? ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন AC2 কোচে ‘ঠাসা ভিড় ছিল ১৪ এপ্রিল’, ৬ দিন পরে ভিডিয়ো দেখিয়ে রেল বলল মিথ্যা বলছেন অরেঞ্জ ক্যাপের দৌড়ে একলাফে দুইয়ে হেড, বেগুনি টুপির লড়াইয়ে নাম লেখালেন কুলদীপরা সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক এই ৪ রাশির ভাগ্যে কী রয়েছে? জানুন ২১ এপ্রিলের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? রবিবার ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন ঘূর্ণাবর্তের জেরে রবিতে বৃষ্টি বাংলার ৪ জেলায়, শুক্র পর্যন্ত কোথায় কোথায় বর্ষণ? ডিভোর্স জল্পনায় জল! ১৭ তম বিবাহবার্ষিকীতে রোম্যান্টিক ফ্রেমে অভিষেক-ঐশ্বর্য

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.