বাংলা নিউজ > ঘরে বাইরে > Porche Accident:‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা দেওয়া হয়, দাবি কংগ্রেসের,জামিনের শর্তে হতবাক ফড়নবীশ

Porche Accident:‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা দেওয়া হয়, দাবি কংগ্রেসের,জামিনের শর্তে হতবাক ফড়নবীশ

পুনেতে পোর্শে গাড়ি দুর্ঘটনা নিয়ে বিজেপি-কংগ্রেসের তকমা। প্রতীকী ছবি। (PTI Photo)(PTI05_21_2024_000177B) (PTI)

কংগ্রেসের অতুল লোন্ধে প্রশ্ন তুলছেন, পুলিশের ওপর কি কোনও রাজনৈতিক চাপ ছিল? জনগণকে এর উত্তর দিতে হবে। এদিকে, ফড়নবীশ বলেছেন, বলছেন, ‘ জুভেনাইল জাস্টিস বোর্ডের আদেশ একটি অবাক করার মতো বিষয়।’

দ্বাদশে পরীক্ষার ফল ভালো হওয়ায় রাস্তায় ‘পোর্শে’ গাড়ি নিয়ে বেরিয়েছিল ১৭ বছরের নাবালক। পুনের ওই নাবালক রাস্তায় তীর বেগে চালাচ্ছিল গাড়ি। পুলিশের তথ্য অনুযায়ী ২০০ কিলোমিটার গতিতে চলেছিল গাড়িটি। যা গিয়ে ধাক্কা মারে একটি বাইকে। আর বাইকে থাকা ২ আরোহীকে মুহূর্তে পিষে দেয়। সেই নাবালক অভিযুক্তকে পরে ধরে ফেলে পুলিশ। এদিকে, কংগ্রেসের দাবি হেফাজতে নাবালক অভিযুক্তকে পিৎজা দেওয়া হয়েছিল। এদিকে, মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের প্রশ্ন, ওই অভিযুক্তকে জামিন দেওয়ার শর্ত ঘিরে।

বাবা পেশায় তাবড় ব্যবসায়ী। তাঁর ছেলে বেরিয়েছিল রাস্তায় ‘পোর্শে’ গাড়ি নিয়ে। আর তার ধাক্কাতেই প্রাণ গেল দুই ইঞ্জিনিয়ারের। ঘটনায় নাবালকের বাবা ব্যবসায়ী বিশাল আগারওয়ালকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে, মহারাষ্ট্র কংগ্রেসের মুখপাত্র অতুল লোন্ধে দাবি করছেন, পোর্শে কাণ্ডে নাবালককে হেফাজতে দেওয়া হয়েছে পিৎজা। তিনি বলছেন,'পুলিশের ওপর কি কোনও রাজনৈতিক চাপ ছিল? জনগণকে এর উত্তর দিতে হবে। এই মামলা পরিচালনাকারী সমস্ত পুলিশকে বরখাস্ত করা উচিত এবং কঠোর ব্যবস্থা নেওয়া উচিত। অন্যান্য নাগরিকরা কি একই তৎপরতা এবং বিশেষ আচরণ পান?' তাঁর দাবি, হেফাজতে ওই নাবালককে পিৎজা ও বার্গার খেতে দেওয়া হয়েছিল। এই তথ্য তুলে ধরেছে নিউজ ১৮ এর রিপোর্ট। এদিকে, পুলিশ বলছে, ‘ গতকাল উল্লেখ করেছেন যে আমরা পুলিশের পক্ষ থেকে নেওয়া প্রতিটি আইনি পদক্ষেপ নিয়ে আলোচনা করতে প্রস্তুত। আমরা সম্ভাব্য সবচেয়ে কঠোর ব্যবস্থা নিয়েছি। আইন বিশেষজ্ঞরা যদি বিশ্বাস করেন যে আরও কঠোর বিধান উপলব্ধ রয়েছে, তাহলে তাঁদের জন সমক্ষে আলোচনার জন্য এগিয়ে আসা উচিত।’ এছাড়াও পুনে পুলিশের কমিশনার অমিতেশ কুমার বলেছেন,' যদি কোনও পুলিশ কর্মীরা কিশোরকে প্রত্যক্ষ বা পরোক্ষভারে সহায়তা করে থাকেন, তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

( Cyclone Remal Prediction:সাইক্লোন 'রেমাল’ এর আছড়ে পড়ার সম্ভাবনা কতটা! ঘূর্ণাবর্তের অবস্থান কোথায়? রইল ওয়েদার রিপোর্ট)

এদিকে, অনীশ আওধ্যা ও অশ্বিনী কোস্টা, এই দুই ইঞ্জিনিয়ারকে গাড়িতে পিষে হত্যার অভিযোগে অভিযুক্ত কিশোর আপাতত জামিনে মুক্ত। জুভেনাইল জাস্টিস বোর্ড তাকে যে শর্তে জামিন দিয়েছে সেই শর্ত নিয়ে প্রশ্ন তুললেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ। তিনি বলছেন, ‘ জুভেনাইল জাস্টিস বোর্ডের আদেশ একটি অবাক করার মতো বিষয়।’ তিনি বলেন, ‘জুভেনাইল জাস্টিস বোর্ড যদি আদেশ পর্যালোচনা না করে, পুলিশ উচ্চ আদালতে যাবে।’ প্রসঙ্গত, জুভেনাইল জাস্টিস বোর্ডে জামিনের শর্তের অন্যতম ছিল ৩০০ শব্দের রচনা লেখা। রচনার বিষয় ছিল ‘পথ দুর্ঘটনার প্রভাব ও তার সমাধান।’ এছাড়াও ১৫ দিন ট্রাফিক পুলিশের সঙ্গে ওই নাবালককে কাজ করার নির্দেশ দেওয়া হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত?

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.