বাংলা নিউজ > ঘরে বাইরে > Punjab And Haryana High Court on Obesity: ‘মেদই সমস্ত রোগের মূল কারণ’, অভিযুক্তের ওজন ১৫৩ কেজি! তাই জামিন দিল হাই কোর্ট

Punjab And Haryana High Court on Obesity: ‘মেদই সমস্ত রোগের মূল কারণ’, অভিযুক্তের ওজন ১৫৩ কেজি! তাই জামিন দিল হাই কোর্ট

অভিযুক্তের ওজন ১৫৩ কেজি! তাই জামিন দিল হাই কোর্ট

পিএমএলএ-র ৪৫(১) নং ধারার ‘ব্যতিক্রম’ অনুযায়ী, কোনও অভিযুক্ত অসুস্থ হলে তাঁকে জামিন দেওয়া যেতে পারে। এই আবহে উচ্চ আদালত পর্যবেক্ষণ করে, অভিযুক্তের ওজন যেহেতু ১৫৩ কেজি, তাই তাঁকে স্থূলকায় বলা চলে। এর জেরে তাঁর শরীরে কোমর্বিডিটজনিত অনেক সমস্যা আছে।

আর্থিক তছরুপের মামলায় এক অভিযুক্তের ওজন বেশি হওয়ায় তাঁকে জামিন দিল পঞ্জাব ও হরিয়ানা হাই কোর্ট। প্রসঙ্গত, পিএমএলএ-র ৪৫(১) নং ধারার ‘ব্যতিক্রম’ অনুযায়ী, কোনও অভিযুক্ত অসুস্থ হলে তাঁকে জামিন দেওয়া যেতে পারে। এই আবহে উচ্চ আদালত পর্যবেক্ষণ করে, অভিযুক্তের ওজন যেহেতু ১৫৩ কেজি, তাই তাঁকে স্থূলকায় বলা চলে। এর জেরে তাঁর শরীরে কোমর্বিডিটজনিত অনেক সমস্যা আছে। এই আবহে অসুস্থতার কারণে তাঁকে জামিনে সায় দেয় পঞ্জাব ও হরিয়ানা হাই কোর্ট।

এদিকে জামিনে ছাড়া পাওয়া ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ, তিনি এমন এক সফ্টওয়্যার পরিচালনা করতেন যার মাধ্যমে এক পঞ্জি স্কিম প্রতারণা মামলায় প্রধান অভিযুক্ত প্রায় ৩০০০ কোটি টাকা হাতিয়ে নেয়। এর জেরে নির্দোষ বিনিয়োগকারীরা তাঁদের কষ্টার্জিত অর্থ হারায়। এই কেলেঙ্কারির মাধ্যমে আবেদনকারী (জামিনে মুক্ত হওয়া সফ্টওয়্যার পরিচালনাকারী ব্যক্তি) ৫৩ কোটি টাকা লাভ করে বলে অভিযোগ। চলতি বছরেই মার্চ মাসে গ্রেফতার করা হয়েছিল তাঁকে।

জামিনের আবেদন করে কেলেঙ্কারিতে অভিযুক্ত ব্যক্তি দাবি করেন, তাঁর ওজন ১৫৩ কিলোগ্রাম এবং তাঁর বিভিন্ন মেডিকেল সমস্যা রয়েছে। বর্তমানে স্বাস্থ্যের অবস্থা ভালো নয়। এবং দিন দিন তাঁর স্বাস্থ্যের অবনতি হচ্ছে। এই পরিস্থিতিতে তাঁকে যদি আরও বেশিদিনের জন্য হেফাজতে রাখা হয়, তাঁর স্বাস্থ্য এবং জীবন মারাত্মক ঝুঁকির মধ্যে পড়বে। যদিও জামিনের আবেদনের বিরোধিতা করে সরকার পক্ষ দাবি করে, অভিযুক্তের শরীরের খেয়াল রাখা হচ্ছে এবং পর্যাপ্ত চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। অভিযুক্তকে হাসপাতালেও নিয়ে যাওয়া হয়েছে বলে জানায় সরকার পক্ষের আইনজীবী। তবে অভিযুক্তের কোমর্বিডিটির কথা মাথায় রেখে শেষ পর্যন্ত জামিন দেওয়ার ঘোষণা করে উচ্চ আদালত।

ঘরে বাইরে খবর

Latest News

আমার আর জয় শাহ মধ্যে… BCCI সচিবের সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুললেন হেড কোচ গম্ভীর আপনি কী আইসক্রিমের পোকা? আইসক্রিম দিবসে জানুন ভারতের ৮টি সেরা দোকানের ঠিকানা বিশেষ নজর ডিফেন্স স্টকে, বাজেটের দিন কিনতে পারেন কোন কোন শেয়ার? মোদী জমানায় আগের বাজেটগুলিতে সেনসেক্স উঠেছিল না পড়েছিল? একনজরে পরিসংখ্যান কর্মচারীকে জুতো মারার জন্য দুবাইতে আটক, ‘গুজব’ বলে সত্যিকে অস্বীকার করছেন রাহাত? Paris Olympics 2024-এ তারকা হয়ে উঠতে পারেন এই পাঁচ ভারতীয় বংশোদ্ভুত ক্রীড়াবিদ আমেরিকায় T20 WC-এর জন্য বিপুল ক্ষতি,বিষয়টি খতিয়ে দেখতে ৩ সদস্যের কমিটি গঠন ICC-র মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.