বাংলা নিউজ > ঘরে বাইরে > নিউ টাউন এনকাউন্টারে মৃত জয়পালের দেহের দ্বিতীয় ময়নাতদন্তের নির্দেশ আদালতের
নিউ টাউনের সেই ফ্ল্যাট (PTI)
নিউ টাউনের সেই ফ্ল্যাট (PTI)

নিউ টাউন এনকাউন্টারে মৃত জয়পালের দেহের দ্বিতীয় ময়নাতদন্তের নির্দেশ আদালতের

  • জয়পাল ভুল্লারের দেহের ময়নাতদন্তের রিপোর্টে অসঙ্গতির উল্লেখ করে পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তাঁর বাবা।

নিউটাউন এনকাউন্টারে মৃত দুষ্কৃতী জয়পাল ভুল্লারের দেহের দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ দিল পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট। সোমবার পরিবারের আবেদনের ভিত্তিতে এই নির্দেশ দিয়েছেন বিচারক। গত ৯ জুন নিউটাউনে সুখবৃষ্টি আবাসনে পুলিশের সঙ্গে গুলিবিনিময়ে মৃত্যু হয় জয়পাল ভুল্লার ও তার সঙ্গী যশপ্রীত সিংয়ের। পরিবারের সদস্যরা কলকাতায় এসে তাঁদের দেহ নিয়ে যান পঞ্জাবে। তার আগে কলকাতায় দেহ দুটির ময়নাতদন্ত হয়েছিল। এদিন ফের ময়নাতদন্তের নির্দেশ দিল আদালত।

জয়পাল ভুল্লারের দেহের ময়নাতদন্তের রিপোর্টে অসঙ্গতির উল্লেখ করে পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তাঁর বাবা। পেশায় প্রাক্তন পুলিশকর্মী জয়পালের বাবার আবেদন খারিজ করে দেয় পঞ্চাব হরিয়ানা হাইকোর্ট। এর পর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তিনি। সর্বোচ্চ আদালত জানিয়ে দেয়, জয়পালের বাবার আবেদন শুনতেই হবে। সেই আবেদনের শুনানিতে জয়পালের দেহের ফের ময়নাতদন্তের নির্দেশ দিল আদালত।

গত ৯ জুন নিউ টাউনের সুখবৃষ্টি আবাসনে গুলিবিনিময়ের সময় STF-এর গুলিতে মৃত্যু হয় পঞ্জাবের কুখ্যাত দুষ্কৃতী জয়পাল ভুল্লার ও যশপ্রীত সিংয়ের। তাদের বিরুদ্ধে পঞ্জাবে পুলিশকর্মী খুনের অভিযোগ ছিল। বিভিন্ন রাজ্য ঘুরে পশ্চিমবঙ্গে আশ্রয় নিয়েছিল ২ দুষ্কৃতী।

 

বন্ধ করুন