বাংলা নিউজ > ঘরে বাইরে > পঞ্জাব বিধানসভা ভোট ২০২২ : চান্নি-গড়ে আপ-এর মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত মান

পঞ্জাব বিধানসভা ভোট ২০২২ : চান্নি-গড়ে আপ-এর মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত মান

ভগবন্ত মান। ছবি সৌজন্য এএনআই।

মঙ্গলবার আম আদমি পার্টি জানিয়ে দিয়েছে চান্নি-গড়ে তাঁদের প্রার্থী হিসাবে ভোট যুদ্ধে কারা নামছেন। প্রকাশিত হয়েছে তালিকা।

জনসধারণের এসএমএস ভোটের মাধ্যমে পঞ্জাবে মুখ্য়মন্ত্রী পদপ্রার্থীর নাম যে ঘোষণা করা হবে তা আগেই জানিয়েছিল কেজরিওয়াল শিবির। আর তার কয়েকদিন কাটতেই মঙ্গলবার আম আদমি পার্টি জানিয়ে দিয়েছে চান্নি-গড়ে তাঁদের প্রার্থী হিসাবে ভোট যুদ্ধে কারা নামছেন। মঙ্গলবার প্রকাশিত হয়েছে আম আদমি পার্টির প্রার্থী তালিকা। যেখানে ভগবন্ত মানকে পঞ্জাবের মুখ্যমন্ত্রীপদপ্রার্থী হিসাবে তুলে ধরা হয়েছে।

উল্লেখ্য, চণ্ডীগড় পুরসভা ভেটের অঙ্কে আম আদমি শিবিরের পাল্লা ভারী হওয়ার পর দলের তরফে রাঘব চঢ্ঢা বলেছিলেন, ‘পঞ্জাবে পিকচার বাকি আছে। ’ যদিও শেষমেশ রুদ্ধশ্বাস চণ্ডীগড় পুরনিগমের ভোটে মেয়রের আসন ছিনিয়ে নিতে পারেনি আপ, তবুও পঞ্জাব ভোটে তারা কংগ্রেস-বিজেপির ঘাড়ে নিঃশ্বাস ফেলার প্রস্তুতি তুঙ্গে রেখেছে। সেই জায়গা থেকে পঞ্জাব ভোটকে কার্যত পাখির চোখ করে রেখেছে কেজরিওয়াল শিবির। দিল্লির বাইরে আপ-এর জোরালো ছাপ আরও স্পষ্ট করতে আপাতত পঞ্জাব ভোট আপ শিবিরের ফোকাসে। এদিকে, জাতীয় রাজনীতিতে বিজেপি বিরোধিতায় কংগ্রেসের মতোই আপ সরব হলেও, পঞ্জাবের মাটিতে চান্নি-সিধু শিবিরকে একহাত নিতে প্রস্তুত আম আদমি পার্টি। এই সমীকরণের জায়গা থেকে এদিন চান্নি-গড় পঞ্জাবে ভোট ঘিরে প্রার্থী তালিকা প্রকাশ করেছে আম আদমি পার্টি। পার্টির প্রতিষ্ঠাতা অরবিন্দ কেজরিওয়াল এদিন ঘোষণা করেছেন প্রার্থীপদের তালিকা।  এর আগে , পঞ্জাবে মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী হিসাবে কে থাকবেন, তা নিয়ে এসএমএস-এর মাধ্যমে ভোট গ্রহণ করে পার্টি। অরবিন্দ কেজরিওয়াল জানান , এই প্রার্থী বাছাইয়ে পার্টি ২২ লাখ প্রতিক্রিয়া পেয়েছে এসএণএস-এর মাধ্যমে। 

এর আগেই, কেজরিওয়াল জানিয়েছিলেন যে পঞ্জাবে আম আদমি পার্টির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে তাঁর পছন্দ সেরাজ্যের আপ প্রধান ভগবন্ত মানকেই। তবে সংরুরের সাংসদ ভগবন্ত মান নিজে জানিয়েছিলেন যে, এই বিষয়ে জনমত নেওয়া হোক। সেই নিরিখেই চলে মোবাইলে এসএমএস-এর মাধ্যমে জনমত সংগ্রহের পালা। আর তারপরই ভোট আঙিনায় কংগ্রেসের চরণজিৎ চান্নিদের চ্যালেঞ্জ জানিয়ে  আপ-এর মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে ভগবন্ত মানকে ময়দানে নামাচ্ছে আপ। আপাতত আপ-এর মান- বাঁচানোর লড়াইতে ভগবন্ত কতটা এগিয়ে যেতে পারেন পঞ্জাবে সেদিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।  

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

বুমরাহকে পিছনে ফেলে শীর্ষস্থান দখল করলেন চাহাল, কমলা টুপির দৌড়ে রিয়ান-সঞ্জু শেষ ম্যাচ ৩-২ হার, অস্ট্রেলিয়ার কাছে ৫-০ Hockey Test series হারল ভারতীয় হকি দল MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ নতুন শুরু শুভ হোক! প্রিয় মানুষদের নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে, রইল টিপস মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো গাজা যুদ্ধ, ইরানের হামলার আবহে নিজেদের সরকারের বিরুদ্ধেই পথে ৪৫ হাজার ইজরায়েলি! রাস্তায় অচেনা লোকের সঙ্গে ঝগড়া, কামড়ে দেন সইফ আলি খান! যেতে হয় হাসপাতালে ২০০ উইকেটের আরও কাছে চাহাল, প্রথম বোলার হিসেবে IPL-এ ইতিহাস গড়ার অপেক্ষায় যুজি ধনু-মকর-কুম্ভ-মীনের পয়লা বৈশাখ কেমন কাটবে? জানুন রাশিফল ইজরায়েলে হামলা চালিয়ে দিল ইরান, ভোর হতে না হতেই শোনা গেল পরপর বিস্ফোরণ

Latest IPL News

MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.