বাংলা নিউজ > ঘরে বাইরে > সিধুকে আউট করতে ময়দানে ‘পুরোনো বন্ধু’, আস্তিন থেকে তুরুপের তাস বের করল অকালি

সিধুকে আউট করতে ময়দানে ‘পুরোনো বন্ধু’, আস্তিন থেকে তুরুপের তাস বের করল অকালি

সিধুর বিরুদ্ধে অমৃত পূর্ব আসন থেকে লড়বেন বিক্রম সিং মাজিথিয়া (ছবি সৌজন্যে এএনআই) (Ajay Sharma)

এককালে নভজ্যোত সিং ও মাজিথিয়ার মধ্যে খুবই ঘনিষ্ঠতা ছিল। সেই সময় সিধু ছিলেন বিজেপিতে এবং পঞ্জাবের সরকারে ছিল অকালি।

পঞ্জাবের নির্বাচনী লড়াই ক্রমে জমে উঠেছে। বহুমুখী এই নির্বাচনে কোনও পক্ষই একে অপরকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। এই আবহে অমৃতসর পূর্ব আসনটি দেখতে চলেছে পঞ্জাব রাজনীতির দুই হেভিওয়েটের লড়াই। এই কেন্দ্র থেকে এর আগেই কংগ্রেস নভজ্যোত সিং সিধুকে তাদের প্রার্থী হিসেবে ঘোষণা করেছিল। আর এবার সুখবীর সিং বাদল অকালিদের পক্ষ থেকে বিক্রম সিং মাজিথিয়াকে এই কেন্দ্র থেকে প্রার্থী করার কথা ঘোষণা করলেন। উল্লেখ্য, অকালি নেতা তথা প্রাক্তন পঞ্জাবের প্রাক্তন মন্ত্রী মাজিথিয়ার অন্যতম বড় সমালোচক হলেন সিধু। সেই সিধু আর মাজিথিয়া এবার ভোটের ময়দানে সামনা সামনি হওয়ায় জমে উঠেছে অমৃতসর দখলের লড়াই।

সুখবীর সিং বাদল অমৃতসর পূর্ব থেকে মাজিথিয়াকে প্রার্থী করার ঘোষণা করেই সিধুর প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, ‘এটাই সিধুর শেষ নির্বাচনী লড়াই হবে। তাঁর রাজনৈতিক ক্যারিয়ার শেষ হয়ে যাবে এই ভোটেই।’ উল্লেখ্য, অমৃতসর আসনটি সিধু দম্পতির গড় হিসেবেই পরিচিত। এদিকে মাজিথিয়া এর আগে অমৃতসরের গ্রামীণ এলাকা মাজিথা থেকে লড়তেন। সেই আশন থেকে টানা তিনবারের বিধায়ক তিনি। তবে সিধুকে চ্যালেঞ্জ জানাতেই মাজিথিয়ার এই আসন বদল।

প্রসঙ্গত, এককালে নভজ্যোত সিং ও মাজিথিয়ার মধ্যে খুবই ঘনিষ্ঠতা ছিল। সেই সময় সিধু ছিলেন বিজেপিতে এবং পঞ্জাবের সরকারে ছিল অকালি। সিধুর স্ত্রী নভজ্যোত কউর সেই সময় অমৃতসর পূর্ব থেকে বিধায়ক ছিলেন। তবে সিধু দলবদল করে কংগ্রেসে যাওয়ার পর থেকেই দুই বন্ধুর সম্পর্কের অবনতি ঘটেছে। একে অপরকে বারংবার বিঁধেছেন পুরোনো দুই বন্ধু। বিধানসভাতে দাঁড়িয়েও একে অপরের বিরুদ্ধে সুর চড়িয়েছেন সিধু ও মাজিথিয়া। মাজিথিয়ার বিরুদ্ধে মাদক পাচারের মতো গুরুতর অভিযোগ এনে প্রচারও চালিয়েছেন সিধু। এহেন মাজিথিয়া ওরফে ‘জেনারেল অফ মাঝা’ (অকালি মাজিথিয়াতে মাঝা এলাকার জেনারেল অবিহিত করে) এবার নিজের পুরোনো বন্ধু সিধুর বিরুদ্ধে ভোটে লড়বেন। যা নিয়ে সরগরম পঞ্জাবের রাজনীতি।

ঘরে বাইরে খবর

Latest News

রাস্তায় অচেনা লোকের সঙ্গে ঝগড়া, কামড়ে দেন সইফ আলি খান! যেতে হয় হাসপাতালে ২০০ উইকেটের আরও কাছে চাহাল, প্রথম বোলার হিসেবে IPL-এ ইতিহাস গড়ার অপেক্ষায় যুজি ধনু-মকর-কুম্ভ-মীনের পয়লা বৈশাখ কেমন কাটবে? জানুন রাশিফল ইজরায়েলে হামলা চালিয়ে দিল ইরান, ভোর হতে না হতেই শোনা গেল পরপর বিস্ফোরণ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে পয়লা বৈশাখ? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে পয়লা বৈশাখ? জানুন রাশিফল 'দেখতেই হবে...' ময়দান দেখে মুগ্ধ সৌরভ, অজয়ের ছবির তারিফ করে লিখলেন কী? ১০০ কেজির পোশাক পরে রাজপথে উরফি! গাড়ির বদলে টেম্পো চড়ে গেলেন কোথায়? ঝড়ের গতিতে প্লে-অফের দিকে ছুটছে রাজস্থান, পয়েন্ট তালিকায় KKR কত নম্বরে রয়েছে? কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হলেন বিক্রমাদিত্য, ১৬জনের তালিকা প্রকাশ

Latest IPL News

টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.