বাংলা নিউজ > ঘরে বাইরে > সিধুকে আউট করতে ময়দানে ‘পুরোনো বন্ধু’, আস্তিন থেকে তুরুপের তাস বের করল অকালি

সিধুকে আউট করতে ময়দানে ‘পুরোনো বন্ধু’, আস্তিন থেকে তুরুপের তাস বের করল অকালি

সিধুর বিরুদ্ধে অমৃত পূর্ব আসন থেকে লড়বেন বিক্রম সিং মাজিথিয়া (ছবি সৌজন্যে এএনআই) (Ajay Sharma)

এককালে নভজ্যোত সিং ও মাজিথিয়ার মধ্যে খুবই ঘনিষ্ঠতা ছিল। সেই সময় সিধু ছিলেন বিজেপিতে এবং পঞ্জাবের সরকারে ছিল অকালি।

পঞ্জাবের নির্বাচনী লড়াই ক্রমে জমে উঠেছে। বহুমুখী এই নির্বাচনে কোনও পক্ষই একে অপরকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। এই আবহে অমৃতসর পূর্ব আসনটি দেখতে চলেছে পঞ্জাব রাজনীতির দুই হেভিওয়েটের লড়াই। এই কেন্দ্র থেকে এর আগেই কংগ্রেস নভজ্যোত সিং সিধুকে তাদের প্রার্থী হিসেবে ঘোষণা করেছিল। আর এবার সুখবীর সিং বাদল অকালিদের পক্ষ থেকে বিক্রম সিং মাজিথিয়াকে এই কেন্দ্র থেকে প্রার্থী করার কথা ঘোষণা করলেন। উল্লেখ্য, অকালি নেতা তথা প্রাক্তন পঞ্জাবের প্রাক্তন মন্ত্রী মাজিথিয়ার অন্যতম বড় সমালোচক হলেন সিধু। সেই সিধু আর মাজিথিয়া এবার ভোটের ময়দানে সামনা সামনি হওয়ায় জমে উঠেছে অমৃতসর দখলের লড়াই।

সুখবীর সিং বাদল অমৃতসর পূর্ব থেকে মাজিথিয়াকে প্রার্থী করার ঘোষণা করেই সিধুর প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, ‘এটাই সিধুর শেষ নির্বাচনী লড়াই হবে। তাঁর রাজনৈতিক ক্যারিয়ার শেষ হয়ে যাবে এই ভোটেই।’ উল্লেখ্য, অমৃতসর আসনটি সিধু দম্পতির গড় হিসেবেই পরিচিত। এদিকে মাজিথিয়া এর আগে অমৃতসরের গ্রামীণ এলাকা মাজিথা থেকে লড়তেন। সেই আশন থেকে টানা তিনবারের বিধায়ক তিনি। তবে সিধুকে চ্যালেঞ্জ জানাতেই মাজিথিয়ার এই আসন বদল।

প্রসঙ্গত, এককালে নভজ্যোত সিং ও মাজিথিয়ার মধ্যে খুবই ঘনিষ্ঠতা ছিল। সেই সময় সিধু ছিলেন বিজেপিতে এবং পঞ্জাবের সরকারে ছিল অকালি। সিধুর স্ত্রী নভজ্যোত কউর সেই সময় অমৃতসর পূর্ব থেকে বিধায়ক ছিলেন। তবে সিধু দলবদল করে কংগ্রেসে যাওয়ার পর থেকেই দুই বন্ধুর সম্পর্কের অবনতি ঘটেছে। একে অপরকে বারংবার বিঁধেছেন পুরোনো দুই বন্ধু। বিধানসভাতে দাঁড়িয়েও একে অপরের বিরুদ্ধে সুর চড়িয়েছেন সিধু ও মাজিথিয়া। মাজিথিয়ার বিরুদ্ধে মাদক পাচারের মতো গুরুতর অভিযোগ এনে প্রচারও চালিয়েছেন সিধু। এহেন মাজিথিয়া ওরফে ‘জেনারেল অফ মাঝা’ (অকালি মাজিথিয়াতে মাঝা এলাকার জেনারেল অবিহিত করে) এবার নিজের পুরোনো বন্ধু সিধুর বিরুদ্ধে ভোটে লড়বেন। যা নিয়ে সরগরম পঞ্জাবের রাজনীতি।

ঘরে বাইরে খবর

Latest News

বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.