বাংলা নিউজ > ঘরে বাইরে > Punjab: পা টলমল করছিল? মুখ্যমন্ত্রীর বিমান বিতর্ক, কী বললেন কেন্দ্রীয় মন্ত্রী
অসামরিক বিমান পরিবহণ দফতরের মন্ত্রী জ্য়োতিরাদিত্য সিন্ধিয়া(PTI Photo) (HT_PRINT)

Punjab: পা টলমল করছিল? মুখ্যমন্ত্রীর বিমান বিতর্ক, কী বললেন কেন্দ্রীয় মন্ত্রী

  • বিরোধীদের এই দাবির জবাবও দিয়েছেন আপ নেতৃত্ব। দলের মুখপাত্র মালবিন্দর সিং জানিয়েছেন, নোংরা খেলায় নেমেছেন বিরোধীরা। আমাদের মুখ্যমন্ত্রীকে অপমান করার চেষ্টা করছেন ওরা।

কনিষ্ক সিংহারিয়া

জার্মান এয়ারলাইন লুফথানসা থেকে পঞ্জাবের মুখ্যমন্ত্রীকে ফ্রাঙ্কফুটে বিমান উঠতে দেওয়া হয়নি কারণ তিনি কিছুটা অপ্রকৃতিস্থ ছিলেন। বিরোধী দলনেতা সুখবীর সিং বাদলও অনেকটাই এমনই দাবি করেছেন। এবার এনিয়ে মুখ খুললেন অসামরিক বিমান পরিবহণ দফতরের মন্ত্রী জ্য়োতিরাদিত্য সিন্ধিয়া। তাঁর দাবি, ব্যাপারটি তদন্ত সাপেক্ষ। ওটা বিদেশের ব্যাপার। আমাদের ফের যাচাই করতে হবে। লুফথানসা বিমান সংস্থাকে এনিয়ে তথ্য দিতে হবে।

শিরোমণি আকালি দলের প্রধান সুখবীর সিং বাদল জানিয়েছিলেন, পঞ্জাবের মুখ্যমন্ত্রীকে বিমানে উঠতে দেওয়া হয়নি। কারণ তিনি এতটাই মদ্যপান করেছিলেন যে ভালো করে হাঁটতে পারছিলেন না। এই রিপোর্ট গোটা বিশ্বের পঞ্জাবিদের লজ্জায় ও অস্বস্তিতে ফেলেছে।

গোটা বিষয়টি পরিষ্কার করার জন্য তিনি আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালের কাছে আবেদন করেছেন। তাঁর দাবি, আপ স্বীকার করে নিক তারা পাঞ্জাবিদের লজ্জায় ফেলেছেন।

এদিকে বিরোধীদের এই দাবির জবাবও দিয়েছেন আপ নেতৃত্ব। দলের মুখপাত্র মালবিন্দর সিং জানিয়েছেন, নোংরা খেলায় নেমেছেন বিরোধীরা। আমাদের মুখ্যমন্ত্রীকে অপমান করার চেষ্টা করছেন ওরা।

 

এদিকে ওই প্রসঙ্গে বিমান সংস্থার তরফে কিছু জানানো হয়নি। তবে সোমবার শুধু তাঁরা জানিয়েছিলেন, ফ্রাঙ্কফুট- দিল্লি ফ্লাইট কিছুটা দেরিতে ছেড়েছে। এয়ারক্রাফট পরিবর্তন করতে গিয়েই এটা হয়েছে।

এদিকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী আটদিনের সফরে জার্মানি গিয়েছেন। মূলত পঞ্জাবে বিনিয়োগ টানতে তিনি গিয়েছিলেন। কিন্তু শেষ মুহূর্তে তিনি ফেরার সূচি বদল করেন। আধিকারিকরা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রীর শরীর ভালো ঠেকছিল না।

 

বন্ধ করুন