বাংলা নিউজ > ঘরে বাইরে > Puri: জগন্নাথ মন্দিরের প্রবেশদ্বারের চূড়া থেকে পড়লেন রূপান্তরকামী,যা হল পুরীতে
পুরীর মূল প্রবেশদ্বারের চূড়াতে উঠে পড়েছিলেন তিনি। (ANI) (HT_PRINT)
পুরীর মূল প্রবেশদ্বারের চূড়াতে উঠে পড়েছিলেন তিনি। (ANI) (HT_PRINT)

Puri: জগন্নাথ মন্দিরের প্রবেশদ্বারের চূড়া থেকে পড়লেন রূপান্তরকামী,যা হল পুরীতে

  • ওই রূপান্তরকামীর পরিবার সূত্রে খবর, তিনি পুরীতে দেবতার মূর্তির সামনে নাচবেন বলে বাড়ি থেকে বের হয়েছিলেন। কিন্তু কেন তিনি প্রবেশদ্বারের উপরে উঠলেন তা নিয়ে প্রশ্নটা থেকেই গিয়েছে।

দেবব্রত মোহান্তি

পুরীর মন্দিরের সিংহ দুয়ারের গম্বুজ থেকে পড়ে মৃত্যু হল এক রূপান্তরকামীর। রবিবার বিকালে তিনি পূর্ব দিকের গেটে উঠে পড়েছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই রূপান্তরকামী ব্যক্তির নাম বলরাম রাউত। তিনি পুরীরই নিমাপাড়া ব্লকের বাসিন্দা। সিংহদুয়ারের গম্বুজে উঠে পড়েছিলেন তিনি। ভক্তদের জন্য খাবার পরিবেশন করা হয় যে আনন্দবাজার থেকে সেদিকেও এগিয়েছিলেন তিনি। এদিকে তাঁকে নেমে পড়ার জন্য অনেকেই অনুরোধ করছিলেন। প্রায় ৫০ ফুট উঁচুতে দাঁড়িয়েছিলেন তিনি। আচমকাই তিনি পড়ে যান। তাঁর মাথায় গভীর ক্ষত তৈরি হয়। মন্দিরে প্রবেশদ্বারের সামনেই তিনি পড়েছিলেন। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

এদিকে তিনি পড়ে গেলেন নাকি তিনি লাফ দিলেন তা পুলিশও বুঝতে পারছে না। মৃত ব্যক্তির মা জানিয়েছেন, দিন দুয়েক আগে ছেলে পুরী গিয়েছিল। দেবতার মূর্তির সামনে নাচার ইচ্ছা ছিল তার। কিন্তু গতকাল থেকেই তার ফোন সুইচড অফ ছিল। সেকারণে যোগাযোগ করা যায়নি।

এদিকে টয়লেট ও পূণ্যার্থীদের ব্যাগপত্র রাখার ঘর তৈরির জন্য মন্দির সংলগ্ন এলাকায় খোঁড়াখুড়ি করা হচ্ছে। এনিয়েও তুমুল বিতর্ক দানা বেঁধেছে। অনেকের মতে এর জেরে মন্দিরের মূল কাঠামো ক্ষতিগ্রস্ত হতে পারে। ভারতীয় পুরাতত্ত্ব সর্বেক্ষণের অনুমতি ছাড়াই এসব কাজ করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। তার মধ্যেই এই ঘটনাকে ঘিরে ব্যাপক চর্চা শুরু হয়েছে। এদিকে গতমাসে এক ব্যক্তি মন্দিরের রান্নাঘরে তান্ডব চালিয়েছিল। তারপর অ্যাডিশনাল এসপি পদমর্যাদার এক আধিকারিক মন্দিরের নিরাপত্তা দেখভালের দায়িত্ব দেওয়া হয়েছে।

বন্ধ করুন