বাংলা নিউজ > ঘরে বাইরে > Queen Elizabeth ll: ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের শারীরিক অবস্থা 'উদ্বেগজনক'! চিকিৎসকরা কী বলছেন?
 রানি দ্বিতীয় এলিজাবেথ।Jane Barlow/Pool via REUTERS (REUTERS)

Queen Elizabeth ll: ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের শারীরিক অবস্থা 'উদ্বেগজনক'! চিকিৎসকরা কী বলছেন?

  • রানির পরিবারের ঘনিষ্ঠদের তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে অবহিত করা হয়েছে বলেও খবর। জানা গিয়েছে রাজপুত্র চার্লস সহ বেশ কয়েকজন ঘনিষ্ঠ রানির কাছে রয়েছেন।

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের শারীরিক অবস্থা অত্যন্ত উদ্বেগজনক বলে জানানো হয়েছে। ৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার ব্রিটেনের বাকিংহাম প্যালেস সূত্রে এই কথা জানানো হয়েছে। চিকিৎসকরা তাঁর স্বাস্থ্য নিয়ে উদ্বেগে রয়েছেন বলে জানানো হয়েছে।

 রানির পরিবারের ঘনিষ্ঠদের তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে অবহিত করা হয়েছে বলেও খবর। জানা গিয়েছে রাজপুত্র চার্লস সহ বেশ কয়েকজন ঘনিষ্ঠ রানির কাছে পৌঁছতে রওনা হয়েছেন।

৯৬ বছর বয়সী ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ গত অক্টোবর মাস থেকেই বেশ খানিকটা অসুস্থ ছিলেন। এরপর সদ্য তাঁকে দেখা গিয়েছে, সেদেশের প্রধানমন্ত্রী লিজ ট্রাসের সঙ্গে সাক্ষাৎকারে। লিজও এদিন রানির শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগপ্রকাশ করেছেন। অফিসে পরা যাবে না জিনস, টি শার্ট! সরকারি কর্মীদের জন্য নয়া নিষেধাজ্ঞা জারি কোথায়

এদিকে, জানা গিয়েছে, গতকাল থেকেই রানি দ্বিতীয় এলিজাবেথের শরীর খুব একটা ভালো ছিল না। শারীরিক কারণে তাঁকে তার রাজনৈতিক পরামর্শদাতাদের সঙ্গে বৈঠকে বসতে নিষেধ করা হয়। এর আগে তিনি স্কটিশ হাইল্যান্ড রিট্রিটে লিজ ট্রাসকে অভিষিক্ত করে প্রাক্তন প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গেও দেখা করেন। 

বালমোরালের কেনসিংটন প্যালাসে রানিকে দেখতে সেদিকে ছুটেছেন প্রিন্স চার্লস। সঙ্গে রয়েছেন চার্লস ও ডায়ানার পুত্র প্রিন্স উইলিয়ামস। আপাতত রানিকে চিকিৎসাধীন রাখআর পরামর্শ দিয়েছেন তাঁর চিকিৎসকরা। তাঁর স্বাস্থ্য পরিস্থিতিতে কড়া নজর রাখা হচ্ছে। 

 

বন্ধ করুন