বাংলা নিউজ > ঘরে বাইরে > Gujarat assembly election 2022: গুজরাটের ভোটে একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন জাদেজার স্ত্রী-বোন

Gujarat assembly election 2022: গুজরাটের ভোটে একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন জাদেজার স্ত্রী-বোন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সস্ত্রীক রবীন্দ্র জাদেজা। ফাইল ছবি।

রিভাবা ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন। তার পরেই তাঁর বোন নয়না কংগ্রেসে যোগ দেন।জাদেজার বোন নয়নার জামনগরে বেশ সুনাম রয়েছে। তিনি জেলার মহিলা কংগ্রেস সভাপতি এবং অত্যন্ত সক্রিয় নেতা। বর্তমানে জামনগর উত্তরের বিজেপি বিধায়ক রয়েছেন ধর্মেন্দ্র সিং জাদেজা।

গুজরাটে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতেই প্রার্থী বাছাই প্রক্রিয়া শুরু করে দিয়েছে সমস্ত রাজনৈতিক দল। এর মধ্যে রাজ্যের যে কেন্দ্রটির দিকে সকলের নজর রয়েছে সেটি হল জামনগর উত্তর আসন। এই কেন্দ্রে ভারতীয় ক্রিকেটার রবীন্দ্র জাদেজার পরিবারের মধ্যে রাজনৈতিক লড়াই হতে চলেছে। একদিকে তাঁর স্ত্রী রিভাবা জাদেজা বিজেপি থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলে ইঙ্গিত মিলেছে, অন্যদিকে তাঁর বোন নয়না জাদেজা কংগ্রেস থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। ফলে স্বাভাবিকভাবেই এখন এই কেন্দ্রের দিকে নজর রাজনৈতিক দল থেকে শুরু আমজনতার।

রিভাবা ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন। তার পরেই তাঁর বোন নয়না কংগ্রেসে যোগ দেন।জাদেজার বোন নয়নার জামনগরে বেশ সুনাম রয়েছে। তিনি জেলার মহিলা কংগ্রেস সভাপতি এবং অত্যন্ত সক্রিয় নেতা। বর্তমানে জামনগর উত্তরের বিজেপি বিধায়ক রয়েছেন ধর্মেন্দ্র সিং জাদেজা। তবে এবারের নির্বাচনে রিবাবাকে বিজেপি থেকে টিকিট দেওয়ার জোর জল্পনা শুরু হয়েছে। কারণ ধর্মেন্দ্র সিং জাদেজার বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠেছে। এমতাবস্থায় তাঁকে পুনরায় টিকিট না দেওয়ার সম্ভাবনায় বেশি। এখন এই কেন্দ্রে বিজেপি প্রার্থীর দৌড়ে এগিয়ে রয়েছেন রিভাবা। কারণ একজন সেলিব্রেটির স্ত্রী হওয়ার পাশাপাশি মহিলা নেত্রী হিসেবেও তার সুনাম রয়েছে।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, রিভাবা যে ধরনের তৎপরতা দেখাচ্ছেন তাতে বোঝা যাচ্ছে তিনি নির্বাচনে লড়তে চান। রিভাবা রাজকোটের বাসিন্দা। তাঁর বাবা একজন বড় শিল্পপতি। একাধিক সমাজিক কাজকর্মের সঙ্গে তিনি জড়িত। এদিকে, বিজেপির ভোট কৌশলের দিকেও নজর রাখছে কংগ্রেস। বিজেপি যদি রিভাবাকে প্রার্থী করে তবে কংগ্রেস নয়নাকে তাঁর বিরুদ্ধে প্রার্থী করতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল। নয়নারও বেশ সুনাম আছে। তিনি একটি হোটেলের মালিক। এমনটা হলে জামনগর উত্তর আসনে সবচেয়ে আকর্ষণীয় নির্বাচনী লড়াই হবে। এখন জাদেজা বোনকে সমর্থন করবেন নাকি স্ত্রীকে সমর্থন করবেন? সেটাই দেখার।

বন্ধ করুন