বাংলা নিউজ > ঘরে বাইরে > আকাশে ‘বিস্ট’, জলকামান স্যালুটে ‘বিউটি’, বায়ুসেনায় অন্তর্ভুক্ত রাফাল
রাফালকে জলকামান স্যালুট (ছবি সৌজন্য রয়টার্স)

আকাশে ‘বিস্ট’, জলকামান স্যালুটে ‘বিউটি’, বায়ুসেনায় অন্তর্ভুক্ত রাফাল

আম্বালা বায়ুঘাঁটিতে ভারতীয় বায়ুসেনার ১৭ নম্বর স্কোয়াড্রনে (যা গোল্ডেন অ্যারোজ বা সোনার তির নামে পরিচিত) অন্তর্ভুক্ত হল পাঁচটি রাফাল যুদ্ধবিমান।

আজ (বৃহস্পতিবার) আনুষ্ঠানিকভাবে আম্বালা বায়ুঘাঁটিতে ভারতীয় বায়ুসেনার ১৭ নম্বর স্কোয়াড্রনে (যা গোল্ডেন অ্যারোজ বা সোনার তির নামে পরিচিত) অন্তর্ভুক্ত হল পাঁচটি রাফাল যুদ্ধবিমান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী ফ্লোরেন্স পার্লে। আছেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত, বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদোরিয়া, প্রতিরক্ষা সচিব অজয় সচিব-সহ আরও অনেকে। প্রথামাফিক 'সর্বধর্ম পুজো' হয়। একটি বায়ু প্রদর্শনীতেও অংশগ্রহণ করল রাফাল ও তেজাস। তারপর ভারতীয় বায়ুসেনার নয়া যুদ্ধবিমানকে জলকামানের মাধ্যমে স্যালুট জানানো হল।

10 Sep 2020, 11:59:15 AM IST

রাফাল অন্তর্ভুক্তির পর নাম না করে চিনকে কড়া হুঁশিয়ারি রাজনাথের

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং : রাফালের অন্তর্ভুক্তির মাধ্যমে সারা বিশ্বের কাছে জোরদার এবং কড়া বার্তা গেল। বিশেষত যারা আমাদের সার্বভৌমত্বের উপর চোখ রাঙাচ্ছে। আমাদের সীমান্তে যে পরিস্থিতি তৈরি হয়েছে নাকি আমার বলা উচিত যে আমাদের সীমান্তে যে পরিস্থিতি তৈরি করা হয়েছে, তা বিচার করে এই অন্তর্ভুক্তি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

10 Sep 2020, 11:55:00 AM IST

এটাই রাফালের অন্তর্ভুক্তির সেরা সময়, বললেন বায়ুসেনা প্রধান

বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদোরিয়া : বর্তমান পরিস্থিতির বিবেচনা করে (রাফালের) অন্তর্ভুক্তি এর থেকে আর ভালো সময় হতে পারে  না।

10 Sep 2020, 11:08:48 AM IST

জলকামান স্যালুটে ভারতীয় বায়ুসেনায় স্বাগত রাফালকে

জলকামান স্যালুটের মাধ্যমে ভারতীয় বায়ুসেনায় স্বাগত জানানো হল রাফাল যুদ্ধবিমানকে।

10 Sep 2020, 11:01:11 AM IST

আম্বালায় প্রদর্শনীর সময় কম গতিতে উড়ছে রাফাল যুদ্ধবিমান

আম্বালায় প্রদর্শনীর সময় কম গতিতে উড়ছে রাফাল যুদ্ধবিমান।

10 Sep 2020, 10:55:37 AM IST

ঘণ্টায় ৭২০ কিমি গতিতে আকাশ কাঁপিয়ে বায়ুসেনা অন্তর্ভুক্ত রাফাল

বায়ু প্রদর্শনীতে সামিল রাফাল। রয়েছে দুটি জাগুয়ার, দুটি সুখোই-৩০ এবং একটি রাফাল যুদ্ধবিমান। ঘণ্টায় ৭২০ কিলোমিটার গতিতে উড়ল রাফাল।

10 Sep 2020, 10:35:19 AM IST

ভারতীয় বায়ুসেনার রীতি মেনে হল ‘সর্বধর্ম পুজো’

ভারতীয় বায়ুসেনার রীতি মেনে হল ‘সর্বধর্ম পুজো’। ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী ফ্লোরেন্স পার্লে।

10 Sep 2020, 10:27:57 AM IST

ভারতীয় বায়ুসেনায় অন্তর্ভুক্ত হচ্ছে রাফাল যুদ্ধবিমান, দেখুন লাইভ

ভারতীয় বায়ুসেনায় অন্তর্ভুক্ত হচ্ছে রাফাল যুদ্ধবিমান। দেখুন লাইভ।

10 Sep 2020, 10:20:58 AM IST

আম্বালায় পৌঁছে গেলেন রাজনাথ, কিছুক্ষণের মধ্যে শুরু রাফাল অনুষ্ঠান

আম্বালায় পৌঁছে গেলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সঙ্গে রয়েছেন ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী ফ্লোরেন্স পার্লে।

10 Sep 2020, 10:16:36 AM IST

রাফাল অন্তর্ভুক্তির সম্ভাব্য সূচি

১০ টা ২৬ মিনিট থেকে পুজো হবে। তারপর ১০ টা ৫০ মিনিটে রাফাল প্রদর্শনী শুরু হবে।

10 Sep 2020, 10:04:49 AM IST

‘বিউটি অ্যান্ড বিস্ট’ রাফালে যেন পাখির ধাক্কা না লাগে, পদক্ষেপ প্রশাসনের

রাফাল অন্তর্ভুক্তির আগে সবথেকে বড় মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে বায়ুঘাঁটির কাছে পাখিদের আনাগোনা। সেজন্য বায়ুঘাঁটির আশপাশের এলাকায় আবর্জনা কমানোর নির্দেশ দেওয়া হয়েছে।

10 Sep 2020, 10:00:17 AM IST

তৈরি আম্বালা, কিছুক্ষণের মধ্যেই বায়ুসেনায় আনুষ্ঠানিকভাবে যোগ দেবে রাফাল

তৈরি আম্বালা বায়ুঘাঁটি। কিছুক্ষণের মধ্যেই বায়ুসেনায় আনুষ্ঠানিকভাবে অন্তর্ভুক্ত হবে রাফাল।

10 Sep 2020, 09:58:48 AM IST

আম্বালার উদ্দেশে রওনা রাজনাথের, সঙ্গে আছেন ফ্রান্সের সশস্ত্র বাহিনীর মন্ত্রী 

অনুষ্ঠানে যোগ দিতে সকাল ন'টার পর দিল্লিতে পৌঁছান ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী ফ্লোরেন্স পার্লে। তাঁকে ‘গার্ড অফ অনার’ দেওয়া হয়। ইতিমধ্যে তাঁর সঙ্গে আম্বালার উদ্দেশে রওনা দিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার, ফুঁসে ওঠা নদীর রণমূর্তিতে বন্ধ রাস্তা পুজোর ছুটিতে ঘুরতে যাবেন? টিকিট কাটার ক্ষেত্রে মিলবে বড় সুবিধা, ঘোষণা রেলের কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের অতিরিক্ত মদ্যপানের পর তৃণমূল নেতার মৃত্যু, পরিবারের দাবি পাওনা বিবাদের জেরে খুন ভোট মিটতেই খরচের খোঁজখবর করতে রাজ্যে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দল জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের লেপটে নিলেন বুকের সঙ্গে! হার্দিক আমেরিকায়, কোন পুরুষকে জড়িয়ে নজর কাড়লেন নাতাশা ২১ জুন পর্যন্ত মোতায়েন থাকবে বাহিনী, ভোট পরবর্তী হিংসায় নির্দেশ হাইকোর্টের কথার খেলাপ স্টিম্যাচের, পদত্যাগ করছেন না! সরাতে গেলে ক্ষতিপূরণ প্রায় ৩ কোটি টাকা বাতিল হবে ১৫৬৩ নিট পরীক্ষার্থীর গ্রেস মার্কস, থাকছে ফের টেস্ট দেওয়ার বিকল্প: NTA

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.